West Bengal Job: লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে চাকরি স্বাস্থ্য দফতরে, মাইনে ১৩৫৬০ টাকা

West Bengal Job:সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে রাজ্য সরকারের অধীনস্ত ডিস্ট্রিক্ট হেলথ অ্যান্ড ফ্যামিলি ওয়েলফেয়ার সমিতিতে সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। বিজ্ঞপ্তি অনুযায়ী চুক্তির ভিত্তিতে ডাটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগ করা হবে। রাজ্যের যে কোনও জেলার প্রার্থীরাই এই পদে আবেদন করতে পারবেন।

West Bengal Job: লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে চাকরি স্বাস্থ্য দফতরে, মাইনে ১৩৫৬০ টাকা
ফাইল চিত্র

কলকাতা: করোনার প্রভাব থেকে ধীরে ধীরে মুক্ত হচ্ছে দেশ। এই অবস্থায় ফের গতি ফিরেছে দেশীয় কর্ম সংস্থানের বাজারে। সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে রাজ্য সরকারের অধীনস্ত ডিস্ট্রিক্ট হেলথ অ্যান্ড ফ্যামিলি ওয়েলফেয়ার সমিতিতে সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। বিজ্ঞপ্তি অনুযায়ী চুক্তির ভিত্তিতে ডাটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগ করা হবে। রাজ্যের যে কোনও জেলার প্রার্থীরাই এই পদে আবেদন করতে পারবেন।

পদের নাম, শূন্যপদ, বয়স, শিক্ষাগত যোগ্যতা

ডাটা এন্ট্রি অপারেটর পদে মোট শূন্যপদের সংখ্যা ১টি। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স ১.১.২০২১ অনুযায়ী ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।

বিজ্ঞপ্তি অনুযায়ী এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের সরকার স্বীকৃত যে কোনও বিশ্ববিদ্যালয় থেকে যে কোনও শাখায় স্নাতক হতে হবে। পাশাপাশি প্রার্থীদের এক বছরের কম্পিউটারের ডিপ্লোমা কোর্সও পাশ করতে হবে। এছাড়াও প্রার্থীদের এমএস অফিসে কাজের ধারণা থাকতে হবে। এর সঙ্গে প্রার্থীদের যে কোনও সরকারি প্রতিষ্ঠানে তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে অথবা কোনও বেসরকারি প্রতিষ্ঠানে চার বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন, আবেদন পদ্ধতি, ইন্টারভিউয়ের স্থান

এই পদে নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে ১৩,৫৬০ টাকা দেওয়া হবে বেতন হিসেবে। পাশাপাশি দেওয়া হবে অন্যান্য সুযোগ সুবিধাও।

এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের কোনও আবেদন পত্র জমা দেওয়ার প্রয়োজন নেই। আগামী ২২ নভেম্বর ২০২১ এর দিন রাখা হয়েছে ইন্টারভিউয়ের জন্য। ওই দিন সকাল ১০টার মধ্যে প্রয়োজনীয় নথী সহ ইন্টারভিউয়ের জন্য নির্দিষ্ট ভেন্যুতে পৌঁছতে হবে প্রার্থীদের। যোগ্যতা এবং কম্পিউটার পরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করেই যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে। ইন্টারভিউয়ের জন্য প্রার্থীদের Zila Swasthya Bhawan, Ranchi Road, Purulia-য় পৌঁছতে হবে।

আরও পড়ুন: West Bengal Job: মাধ্যমিক পাশে গুরুত্বপূর্ণ পদে কর্মী নিয়োগ করছে BSF, জেনে নিন আবেদন পদ্ধতি

Click on your DTH Provider to Add TV9 Bangla