Asansol Municipal Election: দু’হাজার টাকায় ভোট কিনছেন জিতেন্দ্র! পোস্টার ঘিরে চাঞ্চল্য

Jitendra Tiwari: অভিযোগ উড়িয়ে দিয়ে জিতেন্দ্র তিওয়ারি বলেন, 'যারা সারদা-নারদার টাকায় চলে, তাদের এই সব অভিযোগ না আনাই ভালো।'

Asansol Municipal Election: দু'হাজার টাকায় ভোট কিনছেন জিতেন্দ্র! পোস্টার ঘিরে চাঞ্চল্য
জিতেন্দ্র তিওয়ারির নামে পড়ল পোস্টার
Follow Us:
| Edited By: | Updated on: Feb 04, 2022 | 8:04 PM

আসানসোল : পুরভোটের (Asansol Municipal Corporation Election 2022) আগে অস্বস্তি বাড়ল গেরুয়া শিবিরের। বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারির (Jitendra Tiwari) বিরুদ্ধে ভোট কেনার অভিযোগ তুলে পোস্টার পড়ল আসানসোলে। শহরের একাধিক জায়গায় দেখা যাচ্ছে পোস্টার। সেই পোস্টার ঘিরেই বিজেপির অন্যতম মজবুত ঘাঁটি আসানসোলে অস্বস্তি বেড়েছে দলের। আসানসোল পুরনিগমের ২৭ নম্বর ওয়ার্ডে বিজেপির প্রার্থী হয়েছেন জিতেন্দ্র তিওয়ারির স্ত্রী চৈতালি তেওয়ারি। ওই ওয়ার্ডের বেশ কয়েকটি জায়গায় হিন্দিতে লেখা পোষ্টার দেখা গিয়েছে। যেখানে বলা হয়েছে, প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারি ২ হাজার টাকা করে দিয়ে মহিলাদের ভোট কিনছেন। যদিও এই অভিযোগ উড়িয়ে দিয়েছেন জিতেন্দ্র। তাঁর দাবি, এই ধরনের কথা বলে মহিলাদের অপমান করছে তৃণমূল। অন্যদিকে, তৃণমূলের দাবি, তাদের হাতে টাকা নেই, তাই তারা কোনও টাকা ছড়াচ্ছে না।

অভিযোগ উড়িয়ে কী বললেন জিতেন্দ্র?

যাঁকে ঘিরে এই বিতর্ক সেই জিতেন্দ্র তিওয়ারি জানান, এই ধরনের কথা বলে মহিলাদের অপমান করা হচ্ছে। তিনি প্রশ্ন তোলেন, যাঁরা টাকা পেয়েছেন, এমন কেউ কি অভিযোগ করেছেন? তৃণমূলের নাম না করে তিনি বলেন, ‘মহিলারা স্বাবলম্বী হলে ওদের অসুবিধা হয়।’ বিজেপি নেতার কথায়, ‘যারা সারদা- নারদার টাকায় চলে তারা এই ধরনের অভিযোগ না আনলেই ভালো করত।’ আদতে বিজেপিকে বদনাম করার চেষ্টা চলছে বলেই মনে করেন তিনি।

কী বলছে তৃণমূল?

তৃণমূলের রাজ্য সম্পাদক ভি শিবদাসন জানান, এই ধরনের অভিযোগ তিনিও পেয়েছেন। ওই ওয়ার্ডে বিজেপি যে টাকা ছড়াচ্ছে সে খবরও তাঁর কাছে আছে। গোটা ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, ‘প্রশাসন প্রশাসনের কাজ করুক।’ একদিকে যখন জিতেন্দ্র তিওয়ারি সারদা- নারদার প্রসঙ্গ তুলে আক্রমণ করেছেন, তখন ভি শিবদাসনের দাবি, তৃণমূলের হাতে টাকাই নেই। প্রার্থীদেরও টাকা দিতে পারছেন না তাঁরা। তাঁর অভিযোগ, টাকা ছড়াচ্ছে বিজেপিই।

উল্লেখ্য, জিতেন্দ্রর স্ত্রী টিকিট পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে বিজেপির একাংশ। তাঁদের অভিযোগ জিতেন্দ্র তিওয়ারি তাঁর বাড়ির কাজের লোক থেকে পরিবারের লোকদের টিকিট পাইয়ে দিয়েছেন। কিন্তু পুরাতন কর্মীদের মর্যাদা দেওয়া হয়নি। তাঁদের টিকিট দেওয়া হয়নি। তবে জিতেন্দ্র তিওয়ারির দাবি, বিজেপির কাছে খবর ছিল কারা তলে তলে তৃণমূলের সঙ্গে সম্পর্ক রেখেছেন। তাঁদেরই টিকিট দেওয়া হয়নি।

শুধু চৈতালি নন, জিতেন্দ্র ঘনিষ্ঠদের অনেককেই দেখা গিয়েছে প্রার্থী তালিকায়। জিতেন্দ্রর হাত ধরে তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়েছিলেন যে কাউন্সিলর ও তৃণমূল নেতা কর্মীরা, তাঁদেরও তালিকায় ঠাঁই হয়েছে। জিতেন্দ্র অবশ্য দাবি করেছেন, এবার তিনি প্রার্থী হবেন না কিন্তু পুরভোটের লড়াই পুরোটাই পরিচালনা করবেন। লড়াইয়ে সেনাপতির ভূমিকায় থাকবেন, সেটা দলকে আগেই জানিয়েছেন।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা