Siliguri Municipal Election: ‘বাধা দিলে বাঁধবে লড়াই, ঘুরে দাঁড়াচ্ছে বামেরা’, প্রচারে আত্মবিশ্বাসী অশোক

Asok Bhattacharya: পুরভোটে প্রার্থী হয়ে আত্মবিশ্বাসে ভরপুর প্রাক্তন মন্ত্রী জানাচ্ছেন তিনি জিতবেনই। হুঁশিয়ারি দিলেন বাধা দিলে লড়াই বাঁধবে। ঘুরে তাঁরা দাঁড়াবেনই।

Siliguri Municipal Election: 'বাধা দিলে বাঁধবে লড়াই, ঘুরে দাঁড়াচ্ছে বামেরা', প্রচারে আত্মবিশ্বাসী অশোক
ভোট প্রচারে অশোক ভট্টাচার্য। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 09, 2022 | 12:18 PM

শিলিগুড়ি: বিনা যুদ্ধে এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ বামেদের ‘অশোক স্তম্ভ’। ২০১৬ সালের রাজ্যজুড়ে যখন বামেদের ভরাডুবি, তখনও লাল ঝাণ্ডা উড়িয়ে শিলিগুড়ি আসন অক্ষত রেখেছিলেন অশোক ভট্টাচার্য। একুশের পুরভোটে অবশ্য পারেননি, গড় খুইয়ছেন শিষ্যের কাছেই। তবে পুরভোটে প্রার্থী হয়ে আত্মবিশ্বাসে ভরপুর প্রাক্তন মন্ত্রী জানাচ্ছেন তিনি জিতবেনই। হুঁশিয়ারি দিলেন বাধা দিলে লড়াই বাঁধবে। ঘুরে তাঁরা দাঁড়াবেনই।

কোভিড কালে রবিবাসরীয় প্রচারে শিলিগুড়িতে ক্রিকেটের ব্যাট নিয়ে সময় কাটাচ্ছেন তৃণমূল প্রার্থী গৌতম দেব। অন্যদিকে বাড়ি বাড়ি প্রচার বেরিয়েছেন শিলিগুড়ি পুরভোটে সিপিএমের মুখ অশোক ভট্টাচার্য। তাঁর দাবি এবার মানুষ সাড়া দিচ্ছেন। বিধানসভায় হারতে হয়েছে। কিন্তু এবার আর হারতে হবে না। জয় নিশ্চিত। মানুষের সাড়া পাচ্ছেন বলে মন্তব্য প্রাক্তন মেয়রের। বললেন, নিজের ওয়ার্ডে তো জিতবেনই, শিলিগুড়িতেেও ঘুরে দাঁড়াতে চলেছে সিপিএম।

অশোকবাবুর কথায়, “গত ৫ বছরে আমরা লড়াই করেছি। আমরা বোর্ড চালিয়েছি। সরকার সাহায্য করেনি। শিলিগুড়ির মানুষ আত্মভিমানী। মানুষের আত্মসম্মানের বিরুদ্ধে কেউ কিছু করলে তাঁর বিরুদ্ধে মানুষ আমাদের সঙ্গ দেন। এবারের ভোটে মানুষ আমাদের সঙ্গে থাকবেন।”

তাঁর আরও সংযুক্তি, “লড়াইয়ের ময়দানে শুধু আমি নই, আমার দলের প্রার্থীরাও জিতবেন। ভোটের ময়দানে আমরা জিতে আগামী পাঁচ বছর বোর্ড চালাব”। আবার গৌতম দেবকে কটাক্ষ করে তাঁর মন্তব্য, “শুধু ক্রিকেট খেললেই ভোটে জেতা যায় না। গতবার ক্রিকেট আমিও খেলেছিলাম। তাছাড়া আমি খেলাও ভালবাসি। তাই গৌতম বাবু ক্রিকেট খেলছেন, খেলুন। আমি বাড়ি বাড়ি প্রচারে যাচ্ছি। মানুষের সাড়াও পাচ্ছি”।

তবে কোভিডকালে ভোট নিয়ে অশোকের দাবি, সতর্কতার সঙ্গে স্বাস্থ্য বিধি মেনে ভোট হোক। সমস্যা হবে না। তিনি বলেন, মানুষ রেশন নিতেও লাইনে যাচ্ছেন। কাজ করছেন।

উল্লেখ্য, ১৯৯১ থেকে ২০০১, টানা চারবার শিলিগুড়ির বিধায়ক ছিলেন অশোকবাবু। তবে এগারোর ভোটে তৃণমূল কংগ্রেসের দখল যায় ওই বিধানসভা আসন। আবার ২০১৬ সালের বিধানসভা ভোটে ফের দুর্গ দখল করেন অশোক। তবে একুশের ভোটে হারতে হয় তাঁকে। ভোট রাজনীতি থেকে সন্যাস ঘোষণা করেও ফের পুরভোটে প্রার্থী হয়েছেন। তাঁকে ভোটে লড়ার জন্য ফোন করেছিলেন স্বয়ং প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। তার পর ব্যক্তিইচ্ছাকে সরিয়ে রেখে দলের স্বার্থে ফের ভোট ময়দানে অশোকবাবু। এবার তিনি জিতবেনই, প্রচারে ঝড় তুলে মন্তব্য রাজ্যের প্রাক্তন পুরমন্ত্রীর।

আরও পড়ুন: Row over TMC MLA’s Viral Audio: ‘ভর্তি ফি ৪০ হাজার, অনার্সে লাগে ৭৫ হাজার টাকা,’ তৃণমূল বিধায়কের কণ্ঠে অডিয়ো ক্লিপ ঘিরে তীব্র অস্বস্তিতে দল

আরও পড়ুন: Weather Updates: ঊর্ধ্বমুখী পারদ, দেখা নেই শীতের, আগামিকাল থেকেই বঙ্গে বৃষ্টি…কী বলছে হাওয়া অফিস?