Telangana Assembly Election Result 2023: তেলঙ্গানায় কুর্সিবদল, ‘হাত’ দেখিয়ে কেসিআরদের ‘গাড়ি’ আটকাল কংগ্রেস

Telangana: 'হাত'দেখিয়ে কেসিআর-দের 'গাড়ি' আটকে দিয়েছেন রেবন্ত রেড্ডিরা। ১১৯ আসনের তেলঙ্গানা বিধানসভায় ৬০ আসনে ইতিমধ্যেই জয়ী কংগ্রেস। এগিয়ে রয়েছে আরও আটটি আসনে। ম্যাজিক ফিগার পার করে তেলঙ্গানায় নতুন সরকার গঠন নিশ্চিত করে ফেলল কংগ্রেস।

Telangana Assembly Election Result 2023: তেলঙ্গানায় কুর্সিবদল, 'হাত' দেখিয়ে কেসিআরদের 'গাড়ি' আটকাল কংগ্রেস
তেলঙ্গানা প্রদেশ কংগ্রেস সভাপতি রেবন্ত রেড্ডিImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2023 | 5:19 PM

হায়দরাবাদ: এক দশকের কেসিআর সরকারকে ক্ষমতাচ্যূত করল কংগ্রেস। ম্যাজিক ফিগার স্পর্শ করে ফেলেছে কংগ্রেস। ‘হাত’দেখিয়ে কেসিআর-দের ‘গাড়ি’ আটকে দিয়েছেন রেবন্ত রেড্ডিরা। ১১৯ আসনের তেলঙ্গানা বিধানসভায় ৬০ আসনে ইতিমধ্যেই জয়ী কংগ্রেস। এগিয়ে রয়েছে আরও আটটি আসনে। ভোটের রেজাল্ট কোন দিকে যেতে চলেছে সেই আভাস অনেক আগে থেকেই পাওয়া যাচ্ছিল। শুরু থেকেই বড় ব্যবধানে কে চন্দ্রশেখর রাওয়ের দলকে পিছনে ফেলে দিয়েছিল কংগ্রেস। লিড ক্রমেই বাড়াচ্ছিল। দুপুর গড়াতেই তেলঙ্গানায় জয় উদযাপনও শুরু করে দিয়েছিল কংগ্রেস। এবার ৬০টি আসনে জয় নিশ্চিত করে ম্যাজিক ফিগার স্পর্শ করে ফেলল কংগ্রেস। অবশেষে এক দশক পেরিয়ে নতুন সরকার গঠন হতে চলেছে তেলঙ্গানায়।

জয় নিশ্চিত করার পর হায়দরাবাদে দলীয় কার্যালয় থেকে সাংবাদিক বৈঠকে বসেন তেলঙ্গানা প্রদেশ কংগ্রেস সভাপতি রেবন্ত রেড্ডি। প্রথম প্রতিক্রিয়াতেই জানিয়েছেন, কংগ্রেসের এই সাফল্যকে ‘তেলঙ্গানার শহিদদের’ স্মৃতিতে উৎসর্গ করছেন তিনি। রেবন্ত রেড্ডি বলেন, “তেলঙ্গানার শহিদদের আদর্শকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য মানুষ এবার আমাদের জিতিয়ে এনেছেন। সাধারণ মানুষকে দেওয়া প্রতিটি প্রতিশ্রুতি আমরা পূরণ করব।” তেলঙ্গানায় কংগ্রেসের এই সাফল্যরে জন্য দলের হাইকমান্ডকেও ধন্যবাদ জানিয়েছেন তিনি। বলেন, “তেলঙ্গানার মানুষ জানেন, কখন-কীভাবে জবাব দিতে হয়।”

এদিকে পরাজয় স্বীকার করে নিয়ে এক্স হ্যান্ডেলে পোস্ট করেছেন কেসিআর-পুত্র কে টি রামা রাও। লিখেছেন, “লাগাতার দু’বার সরকারে এনে কাজের সুযোগ দেওয়ার জন্য তেলঙ্গানাবাসীর কাছে কৃতজ্ঞ। আজকের ফলাফল নিয়ে আমি দুঃখিত নই। কিন্তু হতাশা রয়েছে। আমরা যেমন আশা করেছিলাম, তেমন হয়নি। তবে এখন থেকে শিক্ষা নিয়ে আমরা আবার ঘুরে দাঁড়াব।” নির্বাচনে সাফল্যের জন্য কংগ্রেসকেও অভিনন্দন জানিয়েছেন কে টি রামা রাও।