ভোট-পঞ্চমীর শেষ লগ্নে লাঠিচার্জ আধাসেনার, ‘বন্দুক কেড়ে নেওয়ার চেষ্টা হয়েছিল’, দাবি বিজেপির

শাসকদলের পক্ষ থেকে দাবি করা হয়েছে, বিজেপি প্রার্থীর প্ররোচনায় লাঠি চালানো হয়েছে। যদিও বিজেপি প্রার্থী এই অভিযোগ নস্যাৎ করে দিয়েছেন।

ভোট-পঞ্চমীর শেষ লগ্নে লাঠিচার্জ আধাসেনার, 'বন্দুক কেড়ে নেওয়ার চেষ্টা হয়েছিল', দাবি বিজেপির
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Apr 17, 2021 | 8:58 PM

পূর্ব বর্ধমান: ভোট-পঞ্চমীর শেষ লগ্নেও উত্তেজনা প্রশমন করা গেল না। লাঠির আঘাতে তৃণমূল কর্মীর মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ উঠল কেন্দ্রীয় আধাসেনা বাহিনীর সদস্যদের বিরুদ্ধে। ভোটের লাইনে থাকা সাধারণ ভোটাররাও আঘাত পেয়েছেন বলে অভিযোগ। শাসকদলের পক্ষ থেকে দাবি করা হয়েছে, বিজেপি প্রার্থীর প্ররোচনায় লাঠি চালানো হয়েছে। যদিও বিজেপি প্রার্থী এই অভিযোগ নস্যাৎ করে দিয়েছেন।

ঘটনার জেরে উত্তেজনা ছড়ায় মন্তেশ্বরের উনটিয়ার ১৩৫ নম্বর বুথে। তৃণমূল কর্মী-সমর্থকদের অভিযোগ, ভোটের লাইনে দাঁড়িয়ে থাকার সময় বিজেপি প্রার্থী সৈকত পাঁজার নির্দেশে বিনা প্ররোচনায় লাঠি চালায় কেন্দ্রীয় বাহিনী। এতে একজনের মাথা ফাটে। আহত হন আরও তিনজন ভোটার। তীব্র উত্তেজন ছড়ায় এলাকায়। ঘটনার খবর পেয়ে তৃণমূল কংগ্রেসের প্রার্থী সিদ্দিকুল্লা চৌধুরী ঘটনাস্থলে এসে ক্ষুব্ধ গ্রামবাসীদের শান্ত করেন। তিনি দাবি করেন, “বিজেপি পরিচালিত নির্বাচন কমিশনের আধাসামরিক বাহিনী শান্তপ্রিয় গ্রামীবাসীদের মারবে, এটা মেনে নেওয়া যায় না।” এরপর বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আরও পড়ুন: কয়েক ঘণ্টা ‘নিখোঁজ’ থাকার পর মাথায় ব্যান্ডেজ নিয়ে গ্রামে ফিরলেন বিজেপি এজেন্ট ভানু

অন্যদিকে এই ঘটনার পালটা দিয়ে বিজেপি প্রার্থী সৈকত পাঁজা বলেন, “ওই বুথে আমি ভোট দিতে গেলে তৃণমূল কর্মীরা আমাকে টোন-টিটকারি করে। সেখান থেকে চলে আসি। তারপরেই কেন্দ্রীয় বাহিনীর রাস্তা আটকে বন্দুক ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে তৃণমূল। তখনই কেন্দ্রীয় বাহিনী লাঠিচার্জ করে।”

আরও পড়ুন: গয়েশপুরে তৃণমূলের ‘বোমাবাজি’, আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে দুই বিজেপি কর্মী