‘দুষ্কৃতীদের সমর্থন করছেন মমতা’, শীতলকুচি নিয়ে পাল্টা জবাব দিলীপের

শীতলকুচির (Shitalkuchi) ঘটনায় এখনও রাজনৈতিক চাপান-উতোর জারি। ইতিমধ্যেই সামনে এসেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) কথোপকথনের অডিও ক্লিপও।

'দুষ্কৃতীদের সমর্থন করছেন মমতা', শীতলকুচি নিয়ে পাল্টা জবাব দিলীপের
ফাইল ছবি।
Follow Us:
| Updated on: Apr 19, 2021 | 10:11 AM

কলকাতা: ‘দুষ্কৃতী ও সমাজ বিরোধীদের সমর্থন করছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ।’ শীতলকুচির (Shitalkuchi) ঘটনা প্রসঙ্গে এই ভাষাতেই মমতাকে জবাব দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। সোমবার সকালে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘এই ধরনের দুষ্কৃতীদের সমর্থন করে বাংলার এই দুর্দশা করেছেন মমতা।’

শীতলকুচিতে উদ্দেশ্যপ্রণোদিত ভাবে ভোটারদের বুকে গুলি চালানো হয়েছে বলে জনসভা থেকে দাবি করেন মমতা। আর তারপরই দিলীপের এই জবাব। মুখ্যমন্ত্রীর এই অভিযোগ প্রসঙ্গে দিলীপ ঘোষ এ দিন বলেন, ‘শীতলকুচিতে কেনও গুলি চালানো হলো ? দুষ্কৃতীদের সমর্থন করছেন তিনি। তারা ওখানকার ভোটার ছিলেন না।’ তাঁর দাবি, ইভিএম মেশিন ছিনতাই করা হয়েছিল। তাঁর কথায়, ‘আধা সামরিক বাহিনী দুষ্কৃতীদের কোথায় গুলি করবে সেটা তো তাঁরা বুঝবেন।

গত কাল বিজেপি প্রার্থী গোপাল চন্দ্র সাহার ওপর গুলি চলার ঘটনায় তৃণমূলের দিকে আঙুল তুলে তাঁর অভিযোগ, মোওট ২০ জন প্রার্থীর ওপর হামলা হয়েছে। দিলীপ ঘোষ মমতার বিরুদ্ধে তোপ দেগে বলেন, ‘ওনারা চাইছেন যাতে মানুষ ভোট দিতে না পারেন। ওনারা কিছু মানুষকে দিয়ে ভোট করিয়েছেন। কিন্তু মানুষকে ভয় দেখানোর চেষ্টা ব্যর্থ হয়েছে।’ মানুষ ভোট দিচ্ছে আর পরিবর্তনের পথে হাঁটছে বলেও দাবি করেন তিনি। তাঁর মতে, ২ মে-র পর দিদির সুর মাখনের মত নরম হয়ে যাবে।

আরও পড়ুন: ‘চার-পাঁচটা বাইকে চেপে গুলি চালায় দুষ্কৃতীরা’, রাতেও উত্তপ্ত দত্তাবাদ

সম্প্রতি, বিজেপি আইটি সেলের প্রধান অমিত মালব্য একটি অডিও ক্লিপ প্রকাশ্যে আনেন। সেখানে শোনা যায়, চতুর্থ দফার ভোটে শীতলকুচিতে চার জনের মৃত্যুর ঘটনা নিয়ে কথা হচ্ছে দু’পক্ষের। সেখানে একজন মহিলা কণ্ঠস্বর শোনা যায়। বিজেপির দাবি, ওই মহিলা কণ্ঠস্বর বাংলার মুখ্যমন্ত্রীর। এই অডিয়ো ক্লিপ প্রকাশ্যে এনে বিজেপি দাবি করে তৃণমূল নেত্রী লাশের রাজনীতি করতে চান। পরে সেই অডিও ক্লিপ নিয়ে সাফাই দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “আমি কোনও ভুল কথা বলিনি। বলেছিলাম মৃতদেহ রেখে দাও।”