স্মৃতি ফেরাল নিমতাকাণ্ডের! আবারও ছেলেকে বাঁচাতে গিয়েই প্রাণ গেল ৮০ বছরের শোভারানির

ভোটের ফল বের হওয়ার পরই উত্তপ্ত হয়ে ওঠে ভাটপাড়া, জগদ্দল-সহ ব্যারাকপুর শিল্পাঞ্চলের বহু জায়গা।

  • TV9 Bangla
  • Published On - 21:46 PM, 3 May 2021
স্মৃতি ফেরাল নিমতাকাণ্ডের! আবারও ছেলেকে বাঁচাতে গিয়েই প্রাণ গেল ৮০ বছরের শোভারানির
নিজস্ব চিত্র।

উত্তর ২৪ পরগনা: ছেলেকে রক্ষা করতে গিয়ে প্রাণ গেল আরও এক শোভারানির। নিমতার পর এবার জগদ্দল (Jagaddal)। বাড়িতে ঢুকে দুষ্কৃতীদের মার। সেই আঘাতেই প্রাণ হারালেন ভাটপাড়া পুরসভার ২৮ নম্বর ওয়ার্ডের এক বিজেপি নেতার ৮০ বছরের বৃদ্ধা মা।

অভিযোগ, ভোটের ফল বের হওয়ার পরই উত্তপ্ত হয়ে ওঠে ভাটপাড়া, জগদ্দল-সহ ব্যারাকপুর শিল্পাঞ্চলের বহু জায়গা। রবিবার রাতেই ভাটপাড়া পুরসভার ২৮ নম্বর ওয়ার্ডে জগদ্দলের ১৭১ নম্বর বুথ প্রেসিডেন্ট কমল মণ্ডলের বাড়িতে হঠাৎই একদল দুষ্কৃতী চড়াও হয়। অভিযোগ, তাঁকে ও তাঁর স্ত্রীকে বেধড়ক মারধর করতে থাকে।

আরও পড়ুন: রাজ্যে একদিনে সংক্রমিত ১৭ হাজার ৫০১, মৃত ৯৮! সচেতন হোন, আবেদন চিকিৎসকদের

এরপরই কমলবাবুর মা শোভারানি মণ্ডল ছেলে-ছেলের বউকে বাঁচাতে গেলে দুষ্কৃতীরা তাঁর উপরও হামলা চালায় বলে অভিযোগ। গুরুতর আহত হন তিনি। আশঙ্কাজনক অবস্থায় ভাটপাড়া স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হলেও অবস্থা খারাপ হওয়ায় কল্যাণী স্টেট জেনারেল হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানেই মৃত্যু হয় অশীতিপর শোভারানিদেবীর।

Nimta Case Nimta Bengal BJP TMC

ফাইল চিত্র

এই ঘটনা মনে করিয়ে দিল নিমতার পাটনা ঠাকুরতলার ৮০ বছরের শোভারানি মজুমদারের কথা। গত ২৭ ফেব্রুয়ারি নিমতায় নিজের বাড়িতেই আক্রান্ত হন ওই বৃদ্ধা। এলাকায় তৃণমূল কর্মী বলে পরিচিত কয়েকজন যুবক তাঁর বাড়িতে ঢুকে হামলা চালায় বলে অভিযোগ ওঠে।

মূলত শোভারানির ছেলে বিজেপি কর্মীর উপরেই ছিল সেই হামলা। ছেলেকে বাঁচাতে গিয়ে আক্রান্ত হয়েছিলেন তিনি। প্রায় এক মাস লড়াইয়ের পর মৃত্যু হয় তাঁর। এই ঘটনা ঘিরে তোলপাড় হয় রাজ্য রাজনীতি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, সকলেই এই ঘটনার তীব্র নিন্দা করেন। বাংলায় ভোট প্রচারে এসেও সে প্রসঙ্গ তোলেন তাঁরা। ভোটপর্ব মিটতে জগদ্দলে শোভারানি মণ্ডলের মৃত্যু মনে করিয়ে দিল সেই স্মৃতি।