তারকেশ্বরে হেরে আবার দিল্লি ফিরে যাবে, স্বপন দাশগুপ্তকে তীব্র আক্রমণ মমতার

"মোদী এসে বললে ওই লোকটাকে (স্বপন দাশগুপ্ত) ভোট দিয়ে আসবেন না তো? ওই লোকটা শান্তিনিকেতনে গিয়ে কী সব করে এসেছে। মেলা, দোল বন্ধ করে দিয়েছে। আমি আরও কিছু জানলেও বলব না।" 

তারকেশ্বরে হেরে আবার দিল্লি ফিরে যাবে, স্বপন দাশগুপ্তকে তীব্র আক্রমণ মমতার
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Apr 03, 2021 | 6:24 PM

তারকেশ্বর: “আজ আমার মিটিংয়ের ১৫ কিলোমিটার দূরে মিটিং করছে। কী সব উল্টোপাল্টা বলবে। প্রথমেই বলবে সুনার বঙ্গাল। তুমি আমার বাংলাকে অপমান করবে কেন? অসম্মান করবে কেন?” তারকনাথের শরণে যখন সভা করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi), তখন তার তার কয়েক কিলোমিটার দূর থেকে এভাবেই আক্রমণ শানালেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তার পরে ধাপে বিজেপি সাংসদদের বিধানসভায় প্রার্থী হওয়া নিয়ে টিপ্পনি করলেন তৃণমূল নেত্রী। তারকেশ্বরে বিজেপির প্রার্থী হিসেবে স্বপন দাশগুপ্ত (Swapan Dasgupta) কে রাজ্যসভা থেকে নামিয়ে আনা নিয়ে কটাক্ষ করে মমতা বলেন, “তারকেশ্বরে প্রার্থী নিয়ে এল দিল্লি থেকে। কী দরকার ছিল? হেরে গেলে ও দিল্লি যাবে। ও এখনও নমিনেটেড মেম্বার। আর আমার ছেলে এখানের। ও কিন্তু এখানেই থাকবে।”

স্বপন দাশগুপ্তকে রাজ্যসভা থেকে তারকেশ্বর বিধানসভা থেকে প্রার্থী করেছে বিজেপি। অনেকে বলছেন, হিন্দু ভোট তারকেশ্বরে এমনিই একজোট, স্বপন দাশগুপ্তের ধোপদুরস্ত ইমেজ এখানে কাজে লাগাতে চাইছে বিজেপি। এই প্রেক্ষিতে স্বপন দাশগুপ্তকে নিয়ে মমতার আরও মন্তব্য, “মোদী এসে বললে ওই লোকটাকে (স্বপন দাশগুপ্ত) ভোট দিয়ে আসবেন না তো? ওই লোকটা শান্তিনিকেতনে গিয়ে কী সব করে এসেছে। মেলা, দোল বন্ধ করে দিয়েছে। আমি আরও কিছু জানলেও বলব না।”

আরও পড়ুন: মমতাই হবেন মুখ্যমন্ত্রী, খেলা শেষের বার্তা দিলেন দেব

কয়েক দিন আগেই হুগলির সাংসদ পদে বহাল থাকা অবস্থায় বিধানসভা ভোটে লড়াইয়ে আসার জন্য লকেটকে ‘বেচারা’ বলেছেন মমতা। আর এদিন শ্লেষের সুরে মমতা বলেন, “একজন তো গলার লকেট হয়ে বসে আছে।” শুভেন্দুর নাম না করেও, হিন্দু-মুসলিম ভেদাভেদ তথা মেরুকরণের মুখ হিসেবে তাকেই সামনে রাখলেন মমতা। বললেন, “ওই শয়তান ছেলেটা যেটা বেরিয়েছে বিজেপির টাকা নিয়ে। ওর কথায় সংখ্যালঘু ভোট ভাগ হতে দেবেন না। নন্দীগ্রামে বহিরাগতদের ঢোকানের অভিযোগ এনে মমতার বলেন, “মুজফফর থেকে ওরা বোমা এনেছে। বিহার থেকে গুন্ডা এনেছে। বয়ালের বুথের বাইরে পেট্রোল বোমা নিয়ে বসেছিল।”সভার শেষ লগ্নে মমতার বার্তা, “সারা পৃথিবীর মানুষ তাকিয়ে আছে এখানে। কারণ মোদী গণতন্ত্র মানে না।”