West Bengal Assembly Election 2021 Phase 5: শীতলকুচির পর দেগঙ্গায় বাহিনীর ‘গুলি’! অভিযোগ ওড়াল কমিশন

West Bengal Assembly Election 2021 Phase 5: তড়িঘড়ি ঘটনার রিপোর্ট তলব করে নির্বাচন কমিশন।

West Bengal Assembly Election 2021 Phase 5: শীতলকুচির পর দেগঙ্গায় বাহিনীর 'গুলি'! অভিযোগ ওড়াল কমিশন
নিজস্ব চিত্র।
Follow Us:
| Updated on: Apr 17, 2021 | 2:33 PM

উত্তর ২৪ পরগনা: চতুর্থ দফার পর ফের পঞ্চম দফায় কেন্দ্রীয় বাহিনীর (Central Force) বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ উঠল। শীতলকুচির পর এবার দেগঙ্গা। শনিবার ভোট চলাকালীন জমায়েত ভাঙতে এই গুলি চালানো হয় বলে অভিযোগ। তড়িঘড়ি ঘটনার রিপোর্ট তলব করে নির্বাচন কমিশন। এরপরই তারা জানায়, দেগঙ্গায় কোনও গুলি চলেনি।

এদিন ভোট চলাকালীন অভিযোগ ওঠে, শূন্যে নয়, মাটিতে গুলি চালিয়েছে বাহিনী এবং তা নাকি জমায়েত হঠাতে। এরপরই প্রশ্ন উঠতে শুরু করে। জমায়েত হঠানোর জন্য কেনই বা বাহিনীকে মাটিতে গুলি চালাতে হল! এমন প্রশ্নও উঠে আসে, গুলি চালানোর যে অভিযোগ তা কি সত্যি মাটি লক্ষ্য করে নাকি কারও পা ছিল লক্ষ্য! একইসঙ্গে এমনও কারও কারও প্রশ্ন ছিল, এটা কি সত্যিই গুলি চালানো নাকি কোনওভাবে গুলি চলে গিয়েছে।

আরও পড়ুন: West Bengal Assembly Election 2021 Phase 5: ভোটের সকালে হাতে এল লিফলেট, কোথায় কত ভোটে এগিয়ে তৃণমূল-বিজেপি!

এক প্রত্যক্ষদর্শীর বয়ান অনুযায়ী, “ভোটের লাইন দীর্ঘ হওয়ায় পাশেই গাছতলায় ছিলাম। দেখলাম কেন্দ্রীয় বাহিনী এল। আমরা চার পাঁচজন ছিলাম। প্রথমে ধাওয়া করে লাঠি দিয়ে মারার চেষ্টা করে। আমরা পালাই। গাছে লাগে লাঠি। এরপরই আমরা ছোটাছুটি করতে থাকি। শুনি মাটিতে গুলির আওয়াজ।”

এই ঘটনার পরই জেলা শাসকের কাছে রিপোর্ট তলব করে কমিশন। এরপরই কেন্দ্রীয় বাহিনীর গুলি চালানো সংক্রান্ত সমস্ত অভিযোগ খারিজ করে দেয় তারা।