মুর্শিদাবাদের রাজনৈতিক মহলে ফের করোনার থাবা! মারা গেলেন আরএসপি প্রার্থী প্রদীপ নন্দী

প্রদীপ বাবুর পরিবার সূত্রে জানা গিয়েছিল, বেশ কয়েকদিন ধরেই গুরুতর অসুস্থ ছিলেন এই বর্ষীয়ান নেতা। কয়েকদিন আগে তাঁর করোনা পরীক্ষা (COVID-19 Test)  হলে রিপোর্ট পজিটিভ আসে। তাঁর শরীরেও ক্রমশ কমছিল অক্সিজেনের মাত্রা। যা নিয়ে রীতিমতো চিন্তায় ছিলেন প্রদীপের পরিবার ও চিকিৎসকরা। বহরমপুর মেডিক্য়াল কলেজে ভর্তি ছিলেন তিনি।

মুর্শিদাবাদের রাজনৈতিক মহলে ফের করোনার থাবা! মারা গেলেন আরএসপি প্রার্থী প্রদীপ নন্দী
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Apr 16, 2021 | 8:00 PM

মুর্শিদাবাদ: রাত পোহালেই  পঞ্চম দফার নির্বাচন। কিন্তু, মুর্শিদাবাদের রাজনৈতিক মহলে ফের করোনার থাবা। সামসেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হক ওরফে মন্টু বিশ্বাসের মৃত্য়ুর চব্বিশ ঘণ্টার মধ্যেই মারা গেলেন জঙ্গীপুরের আরএসপি (RSP) তথা রেভ্যেলিউশনারি সোশালিস্ট পার্টির প্রার্থী  প্রদীপ নন্দী।

প্রদীপ বাবুর পরিবার সূত্রে জানা গিয়েছিল, বেশ কয়েকদিন ধরেই গুরুতর অসুস্থ ছিলেন এই বর্ষীয়ান নেতা। কয়েকদিন আগে তাঁর করোনা পরীক্ষা (COVID-19 Test)  হলে রিপোর্ট পজিটিভ আসে। তাঁর শরীরেও ক্রমশ কমছিল অক্সিজেনের মাত্রা। যা নিয়ে রীতিমতো চিন্তায় ছিলেন প্রদীপের পরিবার ও চিকিৎসকরা। বহরমপুর মেডিক্য়াল কলেজে ভর্তি ছিলেন তিনি। শুক্রবার সন্ধ্যে ৭ টা নাগাদ তাঁর মৃত্যু হয়।

উল্লেখ্য, বৃহস্পতিবারই করোনা আক্রান্ত হয়ে মৃ্ত্যু হয়েছে সামশেরগঞ্জের কংগ্রেস (Congress) প্রার্থী রেজাউল হক ওরফে মন্টু বিশ্বাসের। বুধবার রাতে তাঁকে জঙ্গিপুর থেকে কলকাতায় স্থানান্তরিত করা হয়। কিন্তু শেষ রক্ষা হয়নি। বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা চলছিল তাঁর। ভোর ৫টা নাগাদ মৃত্যু হয় তাঁর।

প্রসঙ্গত, সংযুক্ত মোর্চার তরফে আরএসপির হয়ে নির্বাচনে লড়ছিলেন প্রদীপ। রেজাউলের পরেই প্রদীপের মৃত্যু যে নির্বাচনে কিছুটা হলেও প্রভাব ফেলবে তা অস্বীকার করছেন না সংযুক্ত মোর্চার কর্মী সমর্থকেরা। পাশাপাশি, ওই সামশেরগঞ্জ ও জঙ্গিপুরের আসন দুটিতে কেউ পুনরায় প্রার্থী হবে কি না, হলেই বা কাকে প্রার্থী করা হবে তা নিয়ে যথেষ্ট সংশয়ী সংযুক্ত মোর্চা। পূর্বেই, এই আসনগুলিকে কেন্দ্র করে বাম-কংগ্রেসে জোটে জট বেঁধেছিল। সেই জট কাটিয়ে ওঠা গেলেও  নির্বাচনের আগে এই দুই মৃত্যু পুনরায় জোটকে জটে ফেলতে পারে তা মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ।

আরও পড়ুন: বড় কর্মসূচিতে রাশ চায় আলিমুদ্দিন স্ট্রিট, ‘ময়দান ছেড়ে যাব না’ বললেন সূর্যকান্ত