এ বার নতুন ভূমিকায় এ আর রহমান

সুরের জাদুকর এ আর রহমান। কিন্তু সুর বাঁধা ছাড়াও আরও অনেক গুণ এই মায়েস্ত্রোর। নিজেকে মেলে ধরলেন এবার।

এ বার নতুন ভূমিকায় এ আর রহমান
এ আর রহমান
Follow Us:
| Edited By: | Updated on: Mar 23, 2021 | 6:50 PM

অস্কারবিজয়ী এ আর রহমানের মুকুটে এ বার নতুন পালক। একেবারে নতুন ভূমিকায় এবার দেখা যাবে সুরের এই জাদুকরকে। এতকাল সিনেমার জন্য তিনি গান বেঁধেছেন। সেই সব গান গোটা দেশকে মাতিয়ে রেখেছে। এ বার তিনি সিনেমা বানাচ্ছেন। না, পরিচালক হিসাবে নয়। প্রযোজক হিসাবে এবার দেখা যাবে এ আর রহমানকে। ছবির নাম ‘99 সংস’।

সুরের সাগরেই বিচরণ এ আর রহমানের। তাঁর সবটুকু জুড়ে সঙ্গীত। ‘99 সংস’ও তার বাইরে নয়। এই ছবি মূলত প্রেমের ছবি। কিন্তু প্রেমের কেন্দ্রে রয়েছে সঙ্গীত। ‘99 সংস’ মিউজিক্যাল ছবি। এই ছবি শুধু প্রযোজনাই করেননি রহমান, তিনি এ ছবির সহ-চিত্রনাট্যকারও। বোঝাই যাচ্ছে এই ছবির পরতে পরতে ছড়িয়ে থাকবে সুরের মূর্ছনা। ছবিটি পরিচালনা করেছেন পরিচালক বিশেষ কৃষ্ণমূর্তি। অভিনয় করেছেন একজোড়া নতুন ছেলে-মেয়ে। এহান ভাট এবং এডিলসি ভার্গস। দু’জনেই এই ছবির হিরো-হিরোইন। নিজেদেরকে ঢেলে দিয়েছেন তাঁরা। এঁরা ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন মনীষা কৈরালা, লিজা রে-র মতো দুঁদে অভিনেতারা।

সদ্যই মুক্তি পেয়েছে ‘99 সংস’-এর ট্রেলর। সোশ্যাল মিডিয়ায় ট্রেলারটি পোস্ট করে সঙ্গীত-মায়েস্ত্রো এ আর রহমান জানিয়েছেন জিও স্টুডিয়োর সঙ্গে গাঁটছড়া বেঁধে এই ধরণের এক্সপেরিমেন্টাল ছবি তৈরি করতে পেরে তিনি খুব খুশি। ‘দিল বেচারা’-র পর আবার এ আর রহমান-ম্যাজিকে বুঁদ হবে গোটা দেশ। এ বার একটি যুদ্ধের ছবিতে সুর দিচ্ছেন অস্কার-জয়ী মায়েস্ত্রো।

আরও পড়ুন:প্রকাশ্যে ‘থালাইভি’র ট্রেলার, কেঁদে ফেললেন কঙ্গনা, শেয়ার করলেন ভিডিয়ো

আপাতত এ আর রহমান ব্যস্ত ছবির রিলিজ নিয়ে। ‘99 সংস’ হিন্দি,তামিল এবং তেলেগু ভাষায় রিলিজ করবে। সব কিছু ঠিকঠাক থাকলে ১৬ এপ্রিল ছবিটি মুক্তি পাবে গোটা দেশে।