হেমার হ্যাটট্রিক! ড্রিম গার্লের স্বপ্ন হল সত্যি…

Hema Malini: ভারতের ইলেকশন কমিশনের ওয়েব সাইট বলছে, বেলা ২টো নাগাদ জানা গিয়েছে, ২, ১৬,৩৬৪ ভোটে এগিয়ে আছেন হেমা। খেলা যদি না ঘুরে যায় এবং এবারও যদি হেমাই জেতেন, তা হলে তা হবে হেমার সাংসদ হিসেবে হ্যাটট্রিক।

হেমার হ্যাটট্রিক! ড্রিম গার্লের স্বপ্ন হল সত্যি...
হেমা মালিনী।
Follow Us:
| Updated on: Jun 04, 2024 | 3:20 PM

সেই কবে থেকে বলিউডের ‘ড্রিম গার্ল’ হেমা মালিনী। দু’বারের সাংসদ তিনি। এবারও মথুরা থেকে তাঁকে প্রার্থী করেছে বিজেপি। সকাল থেকেই ভোট গণনায় এগিয়ে আছেন হেমা। তাঁর বিপক্ষে দাঁড়িয়েছেন কংগ্রেস প্রার্থী মুকেশ ধানগঢ়। ভারতের ইলেকশন কমিশনের ওয়েব সাইট বলছে, বেলা ২টো নাগাদ জানা গিয়েছে, ২, ১৬,৩৬৪ ভোটে এগিয়ে আছেন হেমা। খেলা যদি না ঘুরে যায় এবং এবারও যদি হেমাই জেতেন, তা হলে তা হবে হেমার সাংসদ হিসেবে হ্যাটট্রিক।

৭৫ বছর বয়সি বিজেপি নেত্রী হেমা মালিনী তিনবার লড়ছেন লোকসভা নির্বাচনে। তাঁর প্রতিনিধি কংগ্রেসের মুকেশ ধানগঢ় এবং বহুজন সমাজ পার্টির (বিএসএফ) প্রাক্তন আইআরএস অফিসার সুরেশ সিং। ভরতনাট্যমে পারদর্শী হেমা ২০০০ সালে পদ্মশ্রীতে সম্মানিত হয়েছিলেন। রাজনৈতিক কেরিয়ার শুরু করেছিলেন ১৯৯৯ সালে। বিজেপি প্রার্থী অভিনেতা বিনোদ খান্নার জন্য প্রচার করেছিলেন হেমা। ২০০৪ সালে তিনি যুক্ত হয়েছিলেন বিজেপির সঙ্গে। ২০১৪ সালে প্রথমবার লোকসভা নির্বাচনে প্রার্থী হয়েছিলেন হেমা। মথুরা থেকেই তাঁকে প্রার্থী করা হয়েছিল। এলআরডি নেতা জয়ন্ত চৌধুরীকে হারিয়েছিলেন ২২.৬৫ শতাংশ ভোটে। ২০১৯ সালে ফের যখন মথুরা থেকে লড়লেন হেমা এবং পেলেন ৬০.৮৮ শতাংশ ভোট।

তালিম ভাষায় তৈরি ছবি ‘ইধু সাথিয়াম’-এ অভিনয় করে কেরিয়ার শুরু করেছিলেন হেমা। ১৯৬৮ সালে বলিউডের হিন্দি ছবি ‘সপনো কে সৌদাগর’-এ মুখ্য ভূমিকায় অভিনয় করেন হেমা। একাধিং হিন্দি ছবিতে তাঁকে দেখেছেন দর্শক। ১৯৮০ সালে বিয়ে করেন বিবাহিত ধর্মেন্দ্রকে। ধর্ম বদলে, ইসলাম ধর্ম গ্রহণ করে ধর্মেন্দ্র তাঁকে বিয়ে করেছিলেন সেই সময়।

সমীক্ষা বলছে, মথুরা কেন্দ্রে রয়েছে ৩৫ শতাংশ জাট ভোটার। ২০২৪ সালে সেখান থেকে রাষ্ট্রীয় লোক দলের থেকে সমর্থন পেয়েছে বিজেপি।