Janhvi Kapoor: মায়ের স্মৃতি জুড়লেন শরীরে, শ্রীদেবীর লেখা চিঠিই জাহ্নবীর নতুন ট্যাটু

শ্রীদেবীর মৃত্যু নিয়ে ধোঁয়াশা আজও কাটেনি। দুবাইয়ে এক বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলেন তিনি। বাথটব থেকে উদ্ধার হয়েছিল তাঁর নিথর দেহ। সংবাদমাধ্যমে পরিবার জানিয়েছিল, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর।

Janhvi Kapoor: মায়ের স্মৃতি জুড়লেন শরীরে, শ্রীদেবীর লেখা চিঠিই জাহ্নবীর নতুন ট্যাটু
মায়ের সঙ্গে জাহ্নবী।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 07, 2021 | 9:50 PM

মা ভালবেসে ডাকতেন ‘লাব্বু’ বলে। সেই মায়েরই হাতে লেখা এক চিঠিই শরীরে গেঁথে নিলেন জাহ্নবী। মা নেই। জাহ্নবীর শরীরে রয়ে গেল তাঁর স্মৃতি। হুবহু মায়ের হাতের লেখা অনুকরণ করে করা সেই ট্যাটুর ছবি শ্রীদেবী কন্যা শেয়ার করেছেন নিজেই।

২০১৮-এর ২৪ ফেব্রুয়ারি দুবাইতে প্রয়াত হয়েছিলেন শ্রীদেবী। জাহ্নবীর অভিনয় তিনি দেখে যেতে পারেননি। মাকে মনে রেখে, মায়ের লেখা একটা চিঠি সোশ্যাল মিডিয়ায় মায়ের তৃতীয় প্রয়াণ দিবসে শেয়ার করেছিলেন জাহ্নবী। চিঠিতে লেখা ছিল, ‘লাব্বু, তোকে ভালবাসি। পৃথিবীতে সেরা সন্তান তুই।’ সেই চিঠির প্রথম লাইনটি শরীরে গেঁথে নিলেন তিনি… যদিও মনে গেঁথেছেন আগেই।

জাহ্নবীর আঁকা ট্যাটু।

শ্রীদেবীর মৃত্যু নিয়ে ধোঁয়াশা আজও কাটেনি। দুবাইয়ে এক বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলেন তিনি। বাথটব থেকে উদ্ধার হয়েছিল তাঁর নিথর দেহ। সংবাদমাধ্যমে পরিবার জানিয়েছিল, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। যদিও দুবাই পুলিশ বলেছিল দুর্ঘটনাবশত জলে ডুবে যাওয়ার কারণেই প্রয়াত হন অভিনেত্রী। বাথটবের জলে কী করে কেউ ডুবে যেতে পারেন, তা নিয়ে শুরু হয়েছিল নানা আলোচনা। আত্মহত্যা ও খুনের তত্ত্বও সামনে আসে। বনি কপূরের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠেছিল। দুবাইয়ের সংবাদপত্র ‘খালিজ টাইমস’ প্রথমে জানিয়েছিল, বনি সেই সময় হোটেলে শ্রীদেবীর ঘরে ছিলেন। ময়নাতদন্ত রিপোর্ট বলেছিল, অচৈতন্য অবস্থায় জলে ডুবে মৃত্যু। কিন্তু তিনি অচৈতন্য হলেন কী করে সেই সদুত্তর পাওয়া যায়নি।

মা চলে যাওয়ার পর একাকীত্ব ঘিরে ধরেছিল জাহ্নবীকে। বলিউডে কেরিয়ার শুরু করার জন্য মায়ের কাছেই তালিম নিচ্ছিলেন তিনি। হঠাৎই মাথার উপর থেকে ছাতা সরে যায় তাঁর। যদিও মায়ের দেখানো পথেই হেঁটেছেন। ধীরে ধীরে অভিনয় দক্ষতায় নিজের পায়ের তলার মাটি শক্ত করছেন বি-টাউনে। তবে তাঁর এই সাফল্য যে মা দেখে যেতে পারলেন না, তা নিয়ে দুঃখ থেকে যাবে আজীবন।

মায়ের লেখা চিঠি।