Manoj Bajpayee: বাবা নেই, দীপাবলিতে আলো জ্বলবে না মনোজ বাজপেয়ীর জীবনে

বর্তমানে অভিষেক চৌবের পরবর্তী ছবিতে কাজ করছেন মনোজ। ছবির শুটিং চলছে কেরলে।

Manoj Bajpayee: বাবা নেই, দীপাবলিতে আলো জ্বলবে না মনোজ বাজপেয়ীর জীবনে
বাবার সঙ্গে মনোজ বাজপেয়ী
Follow Us:
| Edited By: | Updated on: Nov 04, 2021 | 4:43 PM

প্রতিবছরের মতো এ বছরটা নয় অভিনেতা মনোজ বাজপেয়ীয়ের জীবনে। প্রতিবছর বাবা থাকতেন। ছেলের কাঁধে হাত রেখে আকাশে বাজি ফুটতে দেখতেন। ছেলেকে পাশে পেয়ে তাঁর চোখেও ফুটে উঠত আলোর ঝলকানি। তাই বাবা না ফেরার দেশে চলে যাওয়ার পর মনোজের জীবনের সব আলো নিভে গিয়েছে। এ বছর দীপাবলি পালন করছেন না অভিনেতা।

৮৩ বছর বয়স হয়েছিল মনোজের বাবা আর কে বাজপেয়ীয়ের। ৩ অক্টোবর প্রয়াত হন তিনি। দিল্লির একটি হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসাধীন ছিলেন। অনেক চেষ্টা করেও তাঁকে বাঁচানো যায়নি। বাজপেয়ী পরিবারের সব আলো নিভিয়ে চলে গিয়েছেন দীপাবলির এক মাস আগে।

বাবা চলে যাওয়ার পর ‘ভোঁসলে’ ছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেতা হিসেবে জাতীয় পুরস্কার গ্রহণ করেছেন মনোজ। যদিও পুরস্কার যে তিনি পেতে চলেছেন, তা অনেকদিন আগেই ঘোষণা হয়ে গিয়েছিল। তাই ছেলের এই সুসংবাদ বাবা শুনে যেতে পেরেছিলেন। এটি মনোজের জীবনের তৃতীয় জাতীয় পুরস্কার।

বর্তমানে অভিষেক চৌবের পরবর্তী ছবিতে কাজ করছেন মনোজ। ছবির শুটিং চলছে কেরলে। দীপাবলি পালন করছেন না বলে শুটিংয়েই ব্যস্ত আছেন মনোজ। তাই এবার আলোর উৎসবে ‘ওয়ার্ক মোড অন’ করে রেখেছেন মনোজ। বেশ কয়েক মাস ধরেই মনোজ রয়েছেন কেরলেই। এমনকী, বাবার অসুস্থতার খবরও তিনি পেয়েছিলেন কেরল থেকেই। ছুট্টে এসেছিলেন দিল্লি। বাবাকে হারানোর পর ফের চলে যান কেরলে। কিছুদিন আগে দিল্লি এসে জাতীয় পুরস্কার গ্রহণ করেন।

সম্প্রতি ‘দ্যা ফ্যামিলি ম্যান টু’ ও ‘ডায়েল ১০০’ মুক্তি পেয়েছে মনোজের। প্রথমটি ওয়েব সিরিজ, দ্বিতীয়টি ড্রামা ছবি। দুটোই থ্রিলার। দুটোতেই অভিনয়ের দারুণ নিদর্শন স্থাপন করেছেন মনোজ।

আরও পড়ুন: Vidya Balan: ৪০ বছর বয়সে ‘দুষ্টু’ হয়ে উঠেছেন বিদ্যা বালন, আর কী বললেন অভিনেত্রী?