হৃদয়ের অর্ধেকটা বিশ্বাস করতেই চাইছে না, আপনি নেই…: ফারহান আখতার

Milkha Singh Death: ২০১৩ সালে মুক্তি পেয়েছিল 'ভাগ মিলখা ভাগ'। জীবন নিয়ে ছবি করতে অনুমতি দেওয়ায় পরিচালক রাকেশ মেহরা ফ্লাইং শিখকে পারিশ্রমিক দিয়েছিলেন এক টাকা।

হৃদয়ের অর্ধেকটা বিশ্বাস করতেই চাইছে না, আপনি নেই...: ফারহান আখতার
বাঁ দিকে ফারহান (ছবিতে) এবং ডান দিকে মিলখা সিং
Follow Us:
| Edited By: | Updated on: Jun 19, 2021 | 1:00 PM

পর্দায় মিলখা সিং হয়ে এসেছিলেন ফারহান আখতার। বিশ্বের দরবারে পৌঁছে দিয়েছিলেন ফ্লাইং শিখের যন্ত্রণা, চেষ্টা আর অদম্য জেদের কথা। ফ্লাইং শিখের প্রয়াণে আজ আবেগঘন তিনিও। খোলাচিঠি ভাসিয়ে দিলেন সোশ্যাল ওয়ালে। লিখলেন, ‘হৃদয়ের অর্ধেক এখনও বিশ্বাসই করতে চাইছে না, আপনি নেই…।”

মিলখার সঙ্গে ছবি পোস্ট করেছেন ফারহান। পুরনো ছবি। সে সময় করোনা কাবু করেনি বিশ্বকে। মাস্কের আড়ালে মুখ ঢাকার অনর্গল প্রয়াস জারি হয়নি। ফারহান লিখেছেন, “প্রিয় মিলখা জি, যে জেদি মনটা আপনার থেকে পেয়েছি সেই মনটা কিছুতেই বিশ্বাস করতে চাইছে না আপনি নেই। সত্যিটা হল, এই জেদি দিকটা, হার না মানার এই জেদটা সারাজীবন আমার মধ্যে থেকে যাবে। আপনি তো শুধু ভালবাসার শিক্ত এক মাটির মানুষ ছিলেন না, কীভাবে কঠিন পরিশ্রম, সততা এবং মনোযোগের দ্বারা একজন মানুষ আবারও ঘুরে দাঁড়াতে পারেন তাঁর উদাহরণ ছিলেন আপনি…।”

View this post on Instagram

A post shared by Farhan Akhtar (@faroutakhtar)

এখানেই থামেননি ফারহান। লিখেই গিয়েছেন তিনি। লিখেছেন, “যারা আপনাকে বাবা এবং বন্ধু হিসেবে পেয়েছে তা তাঁদের কাছে আশীর্বাদ। আর যারা আপনাকে কাছ থেকে পায়নি তাঁরা আপনার জীবনের গল্প শুনে আপনাকে আদর্শ হিসেবে মেনে নিয়েছে। ভালবাসি আপনাকে… ফারহান।”

আরও পড়ুন- প্রয়াত মিলখা সিং : একনজরে তাঁর কীর্তি

২০১৩ সালে মুক্তি পেয়েছিল ‘ভাগ মিলখা ভাগ’। জীবন নিয়ে ছবি করতে অনুমতি দেওয়ায় পরিচালক রাকেশ মেহরা ফ্লাইং শিখকে পারিশ্রমিক দিয়েছিলেন এক টাকা। যে সে এক টাকা নয়, ১৯৫৮ সালে যে বছর কমনওয়েলথ গেমে সোনা জিতেছিলেন মিলখা, সেই বছরে ছাপা একটি একটা টাকার নোট উপহার দিয়েছিলেন পরিচালক।

দৌড়ে শীর্ষে পৌঁছেছিলেন তিনি, জীবন দৌড় থামল শুক্রবার রাতে, থামালো করোনা।