বহুজন আমার উচ্চারণ নিয়ে মস্করা করেছে: দীপিকা

দীপিকার ফিল্মি পাইপলাইনে রয়েছে ‘৮৩’, ‘পাঠান’, ‘দ্য ইনটার্ন’ ,’ফাইটার’-এর মতো বড় বাজেটের ছবি।

বহুজন আমার উচ্চারণ নিয়ে মস্করা করেছে: দীপিকা
দীপিকা।
Follow Us:
| Updated on: Feb 03, 2021 | 9:02 PM

‘লাইফ ইজ নট এ বেড অফ রোজেস’—এ প্রবাদের সঠিক অর্থ জানেন বলিউডের প্রথম সারির অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। তার এই ফিল্মি জার্নি দেখে বহু অভিনেতাদের বহু অভিনেতাদের উদ্বুদ্ধ হয়েছেন। পথ দেখিয়েছেন। অন্যদিকে দীপিকা শুধু জানতেন, এ এতটা পথ কতটা দূর্গম।

আজও দীপিকা ভোলেননি যাত্রার সেই কঠিন পদক্ষেপগুলো। কত লাঞ্ছনা, কত বঞ্চনা, অপমান তিনি সয়েছেন শুধু হাসি মুখে।

আরও পড়ুন কৃষক আন্দোলনের সমর্থনে রিহানার টুইট, প্রশংসায় গান বাঁধলেন দিলজিৎ

এক সাক্ষাৎকারে, দীপিকা বলেন যে মানুষ তাঁর কাজের সমালোচনা করে, এবং যখন তিনি অভিনয় শুরু করেন, তাঁর উচ্চারণ নিয়ে কম মস্করা করা হয়নি। ‘ওম শান্তি ওম’ ছবিতে অভিষেক করেন দীপিকা।তাঁর সম্পর্কে প্রভূত কথা যা বলা হয়েছিল তাতে তিনি মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েন অভিনেত্রী, কিন্তু তিনি দমে যাননি একেবারে।

দীপিকা বলেন, “এমন কিছু লোকজন ছিল যারা আমার কাজের কঠোর সমালোচনা করেছিল। বলেছিল, ওহ, তিনি (আমি) একজন মডেল। তিনি অভিনয় পারবেন না। আমার উচ্চারণের মজা উড়িয়েছিল। আমার ক্রাফ্ট নিয়ে প্রচুর লেখালিখিও হয়, এবং বিশ্বাস করুন ভীষণ বেদনাদায়ক ছিল। আপনি যখন একুশ বছর বয়স, এরকম কথা আপনাকে প্রভাবিত করে।”

এখানেই থামেননি তিনি, “এটি আমাকে আরও কঠোর পরিশ্রম করতে, আমার অভিনয় দক্ষতা উন্নত করতে এবং আমার ক্রাফ্টের বিভিন্ন দিক বিকশিত করতে সাহায্য করেছিল। আরও গুরুত্বপূর্ণ, আমাকে ব্যক্তিগতভাবে বিবর্তনের পথে নিয়ে গিয়েছিল এই সমালোচনা। হেরে যাওয়াও আমাকে অনেক কিছু শিখিয়েছে। আমাকে বহুবার নামিয়ে দিয়েছিল, আমাকে নিয়ে লেখা হয়েছিল। তবে এগুলো আমার কাছে তিক্ত অভিজ্ঞতা নয়। আমি কৃতজ্ঞ”

দীপিকার ফিল্মি পাইপলাইনে রয়েছে ‘৮৩’, ‘পাঠান’, ‘দ্য ইনটার্ন’ ,’ফাইটার’-এর মতো বড় বাজেটের ছবি।