Abhishek Bachchan: কান উৎসবে আনন্দের রেশ টিকল না, দেশে ফিরেই দুঃসংবাদ পেলেন অভিষেক

Abhishek Bachchan: দেশে ফিরেই পেলেন চরম এক দুঃসংবাদ। হারালেন তাঁর অতি কাছের মানুষকে।

Abhishek Bachchan: কান উৎসবে আনন্দের রেশ টিকল না, দেশে ফিরেই দুঃসংবাদ পেলেন অভিষেক
দেশে ফিরেই প্রিয়জন বিয়োগ অভিষেকের
Follow Us:
| Edited By: | Updated on: May 23, 2022 | 11:58 AM

সপরিবারে কান চলচ্চিত্র উৎসবে গিয়েছিলেন অভিষেক বচ্চন। ফিরেছিলেন দু’দিন আগেই। কিন্তু কানের আনন্দের রেশ স্থায়ী হল না বেশিদিন। দেশে ফিরেই পেলেন চরম এক দুঃসংবাদ। হারালেন তাঁর অতি কাছের মানুষকে। হারালেন আকবর শাহপুরওয়ালাকে। তামাম বলিউড তাঁকে বিখ্যাত স্টাইলিস্ট হিসেবে জানলেও অভিষেকের কাছে তিনি শুধুই ‘আক্কি আঙ্কেল’, যার সঙ্গে জড়িয়ে রয়েছে তাঁর ছোটবেলার স্মৃতি।

অভিষেক লিখছেন, “আমার বাবার পোশাক তিনি বানাতেন। আমি যখন ছোট ছিলাম তখন নিজের হাতে আমার স্যুট সেলাই করে দিয়েছিলেন তিনি। ওই স্যুট পরে আমি রিফিউজির প্রিমিয়ারে গিয়েছিলাম। সেই পোশাক এখনও আমার কাছে যত্ন করে তোলা রয়েছে। যদি উনি নিজের হাতে কারও পোশাক তৈরি করতেন তবে তাঁকে তিনি অন্তর থেকে ভালবাসতেন।” দুঃখ ভরা বুকে অভিষেক আরও লেখেন, “উনি আমায় বলতেন, স্যুট শুধু টেলারিং নয়, এটি একটি আবেগ। প্রতিটি ফোঁড় ভালবাসা আর আমার আশীর্বাদে ভরা। আমার মতে পৃথিবীর সর্বশ্রেষ্ঠ স্যুট নির্মাতা ছিলেন তিনিই।” আকবরের বানানো একটি স্যুটের ছবিও তিনি শেয়ার করেছেন। তাতে জ্বলজ্বল করছে সাদা সুতোয় লেখা আকবরের নাম। অভিষেকের কাছে এখন এই স্মৃতিটুকুই তো সম্বল।

শুধু অভিষেক নন বলিউডের এই প্রবীণ স্টাইলিস্টের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন করণ জোহরসহ অন্যান্যরাও। করণ লিখেছেন, “ওকে ভীষণ ভাবে মনে পড়ছে।” এ যুগের ফ্যাশন ডিজাইনার মণীষ মলহোত্রও তাঁর আত্মার শান্তি কামনা করেছেন। তবে অভিষেকের মনের ক্ষত? নিপুণ হাতে সেলাই করে তা ঠিক করে দেওয়ার মানুষটাই আর নেই।