পরীক্ষার্থীদের নিয়ে মস্করা; সহজভাবে নিলেন না ডাঃ লুজার

ডাঃ লুজার অর্কদীপ বিশ্বাসের সাফ বক্তব্য, পরীক্ষার্থীরা কি দোষ করেছে? তীব্র প্রতিবাদের মাধ্যমে জানিয়েছেন, বন্ধ হোক এই ছোট ছোট ছেলেমেয়েদের নিয়ে ছেলে খেলা। ২৪ ঘণ্টায় এক মিলিয়ন ভিউজের দৌড়।

পরীক্ষার্থীদের নিয়ে মস্করা; সহজভাবে নিলেন না ডাঃ লুজার
ডাঃ লুজার অর্কদীপ বিশ্বাস
Follow Us:
| Edited By: | Updated on: Jul 27, 2021 | 1:15 PM

এ বছর মাধ্যমিক পরীক্ষা হয়নি। তাই রেজাল্টের পরই সোশ্যাল মিডিয়া জুড়ে শোরগোল শুরু হয়েছে। প্রথম স্থান দখল করেছে ৭৯জন পরীক্ষার্থী। তাই নিয়ে তৈরি হচ্ছে একটার পর একটা মিম। মিম জুড়ে শুধুই পরীক্ষার্থীদের ব্যঙ্গ বিদ্রুপ করছেন নেটাগরিকরা। প্রশ্ন উঠছে, তা হলে কি ভাইরাল হওয়ার সহজ উপায় বেছে নিলেন তাঁরা?

উত্তর হয়তো হ্যাঁ। ভাইরাল হওয়ার জন্যই হয়তো পাস করা পরীক্ষার্থীদের নিয়ে ঠাট্টা তামাশা করছেন তাঁরা। এর উল্টো পথেও হাঁটলেন কেউ কেউ। তাঁদের মধ্যে একজন এক হলেন এক তরুণ ডাক্তার। তাঁর নাম ডাঃ লুজার অর্কদীপ বিশ্বাস। তাঁর সাফ বক্তব্য এটাই, পরীক্ষার্থীরা কি দোষ করেছে? তীব্র প্রতিবাদের মাধ্যমে জানিয়েছেন, বন্ধ হোক এই ছোট ছোট ছেলেমেয়েদের নিয়ে ছেলে খেলা। ২৪ ঘণ্টায় এক মিলিয়ন ভিউজের দৌড়।

নাম ডাঃ অর্কদীপ বিশ্বাস হলেও পরিচিত মহলে তিনি ডাক্তার লুজার নামেই বেশি পরিচিত। অনেকের মতো তিনিও মনে করেন, মজা, ইয়ার্কি, ফাজলামিরও একটা মাত্রা জ্ঞান থাকা প্রয়োজন। বলেছেন, “কিছু মানুষ সেই মাত্রাজ্ঞান ছাড়িয়ে যাচ্ছেন এই সময়। তাই দেরি করে হলেও মাঠে নামলাম আমি নিজে। জবাব দিলাম বাচ্চাগুলোর হয়ে। কারণ ওরা সত্যিই কোনও দোষ করেনি। ওদের কেন বলির পাঁঠা করা হচ্ছে।” ইন্টারভিউ দিতে গিয়েও উত্তেজিত হয়ে পড়েন ডাঃ লুজার।

মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিক রেজাল্ট ঘিরেও তৈরি হয় মিমের খেলা। তুমুলভাবে চলতে থাকে নেটের লড়াই। বোঝা যায়, পরীক্ষা না দিয়ে পাশ করার বিষয়টিকে ভালভাবে নেননি নেটিজেনরা। একজন নিজেই এত ট্রোলড হয়েছেন, যে বাধ্য হয়ে তাঁকে বন্ধ করতে হয়েছে কমেন্ট বক্স।