Junior NTR: এবার হয়তো টম ক্রুজ়ের সঙ্গেই সেরা অভিনেতার অস্কার লড়াইয়ে জুনিয়র এনটিআর

Oscar 2023: মার্কিন যুক্তরাষ্ট্রেরই একটি পত্রিকার অনুমান অনুযায়ী, ছবির অভিনেতা জুনিয়র এনটিআর জায়গা পেতে পারেন অস্কারের সেরা অভিনেতার মনোনয়ন তালিকায়। চূড়ান্ত তালিকা পাওয়া যাবে ২৪ জানুয়ারি।

Junior NTR: এবার হয়তো টম ক্রুজ়ের সঙ্গেই সেরা অভিনেতার অস্কার লড়াইয়ে জুনিয়র এনটিআর
জুনিয়র এনটিআর।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 21, 2023 | 2:33 PM

মার্চ মাসেই জানা যাবে, এ বছরের অস্কারের বিজয়ীদের নাম। এবার অস্কারের পুরস্কার প্রতিযোগিতায় উল্লেখযোগ্যভাবে নজর কাড়ছে এসএস রাজামৌলীর ছবি ‘আরআরআর’। সম্প্রতি এই ছবির গান ‘নাট্টু নাট্টু’ সেরা গানের পুরস্কার পেয়েছে গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডসে। এবার মার্কিন যুক্তরাষ্ট্রেরই একটি পত্রিকার অনুমান অনুযায়ী, ছবির অভিনেতা জুনিয়র এনটিআর (যাঁকে স্বাধীনতা সংগ্রামী ভীমের চরিত্রে দেখেছেন দর্শক) জায়গা পেতে চলেছেন অস্কারের সেরা অভিনেতার মনোনয়ন তালিকায়। সেই তালিকায় নাকি রয়েছেন টম ক্রুজ়ও। ২৪ জানুয়ারি যদিও সেই চূড়ান্ত তালিকা জানা যাবে।

এবার ভারত থেকে যে ছবিটি অস্কারে অফিশিয়াল এন্ট্রি পেয়েছে তা হল, পান নলিনের গুজরাটি ছবি ‘ছেলো শো’। সেই ছবিকে ঘিরে যত না উত্তেজনা, তার চেয়েও অনেক বেশি উত্তেজনা ছড়িয়েছে ‘আরআরআর’কে ঘিরে। যুদ্ধ জয়ের দমামা বাজিয়ে দিয়েছে এই দক্ষিণী ছবি। আলোচনার বিষয় হয়ে উঠেছে পশ্চিমে। অনেকগুলো বছর পর এমনটা ঘটতে দেখা যাচ্ছে ভারতীয় ছবির ক্ষেত্রে। যেখানে এতকাল ভারতীয়দের দুঃখ-দারিদ্র, দেশকে তৃতীয় বিশ্বের গরিব দেশ হিসেবেই প্রতিস্থান করা হত ছবির মাধ্যমে, সেই জায়গা গর্জে ওঠা ভারতীয়দের গল্প বলছে ‘আরআরআর’। ভারতবর্ষের নতুন প্রতিচ্ছবি পাচ্ছে পশ্চিমও। এবং সেটি ঘটছে ‘আরআরআর’-এর কারণেই।

জুনিয়র এনটিআর ছাড়াও ‘আরআরআর’ ছবিতে অভিনয় করেছিলেন রামচরণ, অজয় দেবগণ, আলিয়া ভাটের মতো তারকারা। ‘নাট্টু নাট্টু’ গানের জয় দেখে আলিয়া ঠিক করেছেন বিরাট একটি পার্টি দেবেন ‘আরআরআর’-এর জন্য। আরও অনেক কথা চলা বাকি ‘আরআরআর’-এর, বলেছেন শাহরুখ খানও।