Ranveer Singh Controversy: মুম্বইয়ের পর এবার কলকাতা, আইনী জটে রণবীর, প্রসঙ্গ নগ্ন ফটোশুট

Ranveer Singh Controversy: একটি বেসরকারী সংস্থার (এনজিও) একজন কর্মকর্তা এবং একজন মহিলা আইনজীবী চেম্বুর থানায় পৃথকভাবে অভিযোগের আবেদনপত্র জমা দিয়েছেন।

Ranveer Singh Controversy: মুম্বইয়ের পর এবার কলকাতা, আইনী জটে রণবীর, প্রসঙ্গ নগ্ন ফটোশুট
রণবীর সিংয়ের বিতর্কিত ফটোশুট এবার কলকাতা হাইকোর্টে
Follow Us:
| Edited By: | Updated on: Aug 09, 2022 | 8:08 PM

রণবীর সিংয়ের (Ranveer Singh) নগ্ন ফটোশুট নিয়ে দ্বিধাবিভক্ত সমাজের মানুষ। কেউ করছেন প্রশংসা, আবার কেউ এমন ধরনের শুটকে সমাজের অবক্ষয় রূপে দেখছেন। সম্প্রতি কলকাতা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা (পিআইএল) করেছে যাতে আদালতকে পশ্চিমবঙ্গ সরকার এবং কর্তৃপক্ষকে ২২ জুলাইয়ের আন্তর্জাতিক ম্যাগাজিন ‘পেপার’-এর সমস্ত সংখ্যা বাজেয়াপ্ত করার জন্য আদেশ জারি করার অনুরোধ করা হয়েছে, যেখানে বলিউড অভিনেতা রণবীর সিংকে  প্রচ্ছদে নগ্ন দেখানো হয়েছিল। আইনজীবী নাজিয়া ইলাহী খান আবেদনটি দায়ের করেছেন এই অভিযোগ করে যে ছবিগুলি “অশ্লীল” “জনগণের মতামত অনুসারে”। তিনি আরও দাবি করেছেন যে অভিনেতার ছবিগুলি ‘পশ্চিমবঙ্গের জনসাধারণের মন, বিশেষ করে নাবালকদের মন খারাপ করতে পারে’। ম্যাগাজিনটি সরিয়ে দেওয়ার কথা বলেই থামেননি আইনজীবী নাজিয়া, পাশাপাশি তিনি রাজ্যে পত্রিকাটির ওয়েবসাইটকেও ব্লক করার চেষ্টা করেছিলেন।

গত মাসে যখন রণবীরের ছবি প্রকাশ্যে আসে, তখন “মহিলাদের অনুভূতিতে আঘাত করার” অভিযোগে বলিউড অভিনেতার বিরুদ্ধে একটি ফার্স্ট ইনফরমেশন রিপোর্ট (এফআইআর) নিবন্ধনের জন্য মুম্বই পুলিশের কাছে দুটি আবেদন করা হয়েছিল আলাদা আলাদা। “আমরা এই বিষয়ে সোমবার একটি এনজিওর সঙ্গে যুক্ত একজন ব্যক্তি এবং একজন মহিলা আইনজীবীর কাছ থেকে আবেদন পেয়েছি। এখনও পর্যন্ত কোনও এফআইআর নথিভুক্ত করা হয়নি। আমরা তদন্ত করছি,” একজন কর্মকর্তা বলেছেন।

একটি বেসরকারী সংস্থার (এনজিও) একজন কর্মকর্তা এবং একজন মহিলা আইনজীবী চেম্বুর থানায় পৃথকভাবে অভিযোগের আবেদনপত্র জমা দিয়েছেন। এনজিও অফিস-আধিকারিক জানিয়েছেন যে অভিনেতা সাধারণভাবে মহিলাদের অনুভূতিতে আঘাত করেছেন এবং তাঁর ছবির মাধ্যমে তাঁদের বিনয়কে অপমান করেছেন।  তবে বলিউডের তারকারা রণবীরে পাশেই আছেন। স্ত্রী দীপিকাসহ অনেকই রণবীরে এই শুটকে সাহসী পদক্ষেপ বলেছেন। স্বরা ভাস্কর, বিদ্যা বালন, রাম গোপাল ভার্মা, করিনা কাপুর খান, টুইঙ্কেল খান্না, সোনু সুদ-এর মতো অনেকেই রয়েছেন তালিকায়।