নারায়ণ দেবনাথের কোভিড টেস্টের রিপোর্ট নেগেটিভ, আজ ভর্তি হবেন হাসপাতালে

প্রায় সেঞ্চুরি ছুঁতে যাওয়া শিল্পী প্রতি মুহূর্তেই বুঝিয়ে দেন তাঁর শারীরিক বয়সই কেবল বেড়েছে। বার্ধক্য মোটেই কাবু করতে পারেনি তাঁর মনের বয়সকে।

নারায়ণ দেবনাথের কোভিড টেস্টের রিপোর্ট নেগেটিভ, আজ ভর্তি হবেন হাসপাতালে
Follow Us:
| Edited By: | Updated on: Jan 29, 2021 | 6:10 PM

পদ্মশ্রী পুরস্কারে নাম ঘোষণার দিন থেকেই অসুস্থ ছিলেন প্রবীণ কার্টুনশিল্পী নারায়ণ দেবনাথ। গতকাল অর্থাৎ বুধবার সকালে তাঁর কোভিড টেস্টও করানো হয়। আজ কোভিড নেগেটিভ রিপোর্ট এসেছে নারায়ণবাবুর। অর্থাৎ করোনায় আক্রান্ত হননি প্রবীণ শিল্পী। এই খবরে সাময়িক ভাবে স্বস্তি পেয়েছেন নারায়ণবাবুর পরিবার এবং তাঁর অনুরাগী ও গুণমুগ্ধরা।

পরিবার সূত্রে খবর, আজ বেলা ১২টা থেকে সাড়ে ১২টার মধ্যে বেলভিউ হাসপাতালে ভর্তি করা হবে নারায়ণ দেবনাথকে। ডক্টর সমরজিৎ নস্করের তত্ত্বাবধানে হাসপাতালে ভর্তি হবেন তিনি। প্রসঙ্গত, গত কয়েকদিন ধরে অসুস্থ থাকার কারণে পরিবারের তরফে আগেই ভাবা হয়েছিল যে নারায়ণবাবুকে হাসপাতালে ভর্তি করা হবে। সেই জন্যই কোভিড টেস্ট হওয়া প্রয়োজন ছিল। আর তাই গতকাল শিল্পীর শিবপুরের বাড়িতে এসে সোয়াব স্যাম্পেল অর্থাৎ লালার নমুনা সংগ্রহ করে নিয়ে গিয়েছিলেন স্বাস্থ্যকর্মীরা।

সাতানব্বইয়ে পা দিয়েছেন প্রবীণ কার্টুনশিল্পী। বার্ধক্যজনিত কারণে অসুখ-বিসুখও শরীরে দানা বেঁধেছে। কমেছে দৃষ্টিশক্তিও। হাঁটাচলা করতেও সমস্যা হয়। কিন্তু কানে ভাল শোনার জন্য যন্ত্র পরা বা লাঠি নিয়ে হাঁটায় ঘোরতর আপত্তি রয়েছে নারায়ণবাবুর। প্রবীণ কার্টুনশিল্পীর পুত্র এবং পুত্রবধূর কথায়, নারায়ণবাবু বলেন, লাঠি, কানে শোনার যন্ত্র ওইসব বুড়োরা ব্যবহার করে। প্রায় সেঞ্চুরি ছুঁতে যাওয়া শিল্পী প্রতি মুহূর্তেই বুঝিয়ে দেন তাঁর শারীরিক বয়সই কেবল বেড়েছে। বার্ধক্য মোটেই কাবু করতে পারেনি তাঁর মনের বয়সকে।

২০১৩ সালে নারায়ণ দেবনাথকে ‘বঙ্গবিভূষণ’ পুরস্কারে সম্মনিত করেছে পশ্চিমবঙ্গ সরকার। প্রবীণ কার্টুনশিল্পী পেয়েছেন সাহিত্য অকাদেমি। রাষ্ট্রপতির তরফ থেকেও তাঁর জন্য এসেছে বিশেষ পুরস্কার। দেরিতে হলেও এবার পদ্মশ্রী পুরস্কারের জন্যও নির্বাচিত হয়েছেন নারায়ণ দেবনাথ।