Raghab Chatterjee: দোলের দিন প্রেমিকাকে রং মাখাতে গিয়ে তাঁর কাকিমার সঙ্গে কী করেছিলেন রাঘব?

Bengali Songs: কৈশোরে পাড়ারই একটি মেয়েকে মনে ধরেছিল রাঘবের। তাঁকে নিজের মনের কথা বলতে চেয়েছিলেন দোলের দিন।

Raghab Chatterjee: দোলের দিন প্রেমিকাকে রং মাখাতে গিয়ে তাঁর কাকিমার সঙ্গে কী করেছিলেন রাঘব?
রাঘব।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 04, 2023 | 11:58 AM

ছোটবেলায় বেশ বিচ্ছু বাচ্চা ছিলেন বাঙালি গায়ক রাঘব চট্টোপাধ্য়ায়। টিউশন টিচারকে শায়েস্তা করতে ঘর বন্ধ করে বাইরে থেকে হিংস্র পালিত কুকুর ছেড়ে দেওয়া… এরকম আরও অনেক দুষ্টুমি করেছিলেন তিনি। সেই সব কথাই একটি টক শোতে এসে খোলসা করে বলেছিলেন রাঘব। দুষ্টুমি চলেছিল অনেকগুলো বছর। তারপর কৈশোরে জীবনে প্রেম আসে। পাড়ারই একটি মেয়েকে মনে ধরেছিল রাঘবের। তাঁকে নিজের মনের কথা বলতে চেয়েছিলেন দোলের দিন।

সরস্বতী পুজোর পরই যে দিনটিকে নিয়ে অনেক রোম্যান্টিক স্মৃতি তৈরি হয় বাঙালির জীবনে, তা হল দোল পূর্ণিমা। দোলে অনেকে লাল আবিরের সঙ্গে সিঁদুর মিশিয়ে প্রেমিকাকে পরিয়ে দেন। অনেক প্রেমের শুভ পরিণতি ঘটে। কিন্তু কেটেও যায়, কিংবা ভেস্তেও যায় মাঝেমধ্যে। যেমনটা ঘটেছিল গায়ক রাঘবের জীবনে।

পাড়ার সেই মেয়েটিকে দোলের দিনই মনের কথা বলবেন বলে ঠিক করেছিলেন রাঘব। তক্কে-তক্কে ছিলেন। একান্ত সময়ের জন্য অপেক্ষা করছিলেন লুকিয়ে। একটা সময় পর রং মাখার কারণে কাউকেই চেনা যাচ্ছিল না যখন মেয়েটিকে দেখতে পান তিনি। মেয়েটি আসছে ভেবে তাকে পিছন থেকে জড়িয়ে ধরেন রাঘব। তারপর দেখেন মেয়েটিকে নয়, তাঁর কাকিমাকে জড়িয়ে ধরেছেন। সে এক কেলেঙ্কারি কাণ্ড। সঙ্গে-সঙ্গে পায়ে পড়ে ক্ষমা প্রার্থনা করতে শুরু করেন রাঘব। এর জন্য গণ ধোলাই জুটেছিল কি না তা আর নিজে মুখে জানাননি তিনি।