রাত বাড়লেই মুম্বইয়ের হোটেলের ঘরে-ঘরে ডাক পড়ত ববির, কীসে বাধ্য হন ধর্মেন্দ্র-পুত্র?

Bobby Deol: রাতের অন্ধকারে হোটেলের ঘরে-ঘরে কেন ডাক পড়ত ববি দেওলের? কাজের অভাবে কোন কাজ করতে বাধ্য হয়েছিলেন ববি? জানেন কি? শোনা যায়, এই কাজের জন্য দারুণ পারিশ্রমিকও পেতেন ববি। সেই টাকা নেহাত কম ছিল না...

রাত বাড়লেই মুম্বইয়ের হোটেলের ঘরে-ঘরে ডাক পড়ত ববির, কীসে বাধ্য হন ধর্মেন্দ্র-পুত্র?
ববি দেওল।
Follow Us:
| Updated on: Mar 29, 2024 | 12:35 PM

বলিউডের সুপারস্টার ধর্মেন্দ্রর দুটি পুত্র। সানি দেওল এবং ববি দেওল। দুই পুত্রই সিনেমায় নাম লিখিয়েছেন। বহু বছর ধরে সিনেমায় অভিনয় করছেন তাঁরা। সম্প্রতি ববি এবং সানিকে নিয়ে প্রচুর আলোচনা হয়েছে। হঠাৎ করেই তাঁদের ছবি বক্স অফিসে দারুণ সাফল্য দিতে শুরু করে। দীর্ঘদিন কাজে না থাকা ববি এবং সানিকে নিয়ে আলোচনাও শুরু হয়। সানির ছবি ‘গদর ২’ বক্স অফিসে দারুণ সাফল্য এনে দিয়েছে ২০২৩ সালে। এটি ‘গদর’ ছবির সিকুয়্যেল। সিকুয়্যেল ছবি হওয়া সত্ত্বেও কীভাবে ‘গদর ২’ বক্স অফিসে সাফল্য পেল, তা যদিও আলোচনার বিষয়। অন্যদিকে ববি দেওলের ছবি ‘অ্যানিম্যাল’ দারুণ জনপ্রিয় হয়ে ওঠে ২০২৩ সালের শেষের দিকে। ১ ডিসেম্বর মুক্তি পায় ‘অ্যানিম্যাল’। তাতে এক নির্বাক ভিলেনের চরিত্রে অভিনয় করতে দেখা যায় ববিকে। মাত্র ১৫ মিনিটের রোলে দুর্দান্ত পারফর্ম করেছেন ববি। রাতারাতি তাঁর নাম হয়েছে লর্ড ববি। এবং তাঁর কমবেক প্রসঙ্গ নিয়ে নানা জনে নানা কথা বলেছেন। ববির অনুগামীরা বলেছেন, “কামব্যাক করতে হলে ববি দেওলের মতো করতে হয়।”

কিন্তু জানেন কি, ববি দেওলকে একটা সময় দুঃখ সহ্য করতে হয়েছিল। তাঁর স্ত্রী চাকরি করতেন। কিন্তু তিনি করতেন না। বাড়িতেই বসে থাকতেন। একবার পুত্র এসে বাবাকে কটাক্ষ করে বলে, “তুমি তো মায়ের পয়সায় বসে-বসে খাও”। এমন কটাক্ষ শোনার পর ববি দেওল কাজের সন্ধানে বেরিয়ে পড়েছিলেন।

অনেকেই হয়তো জানেন না, বলিউডের অন্যতম জনপ্রিয় এবং সফল ডিস্ক জকিদের মধ্যে ববি এক নম্বরে। বিভিন্ন ডিস্কো থেকে তাঁর ডাক পড়ে। ডিস্কোতে সাধারণত গান বাজানো হয়। সেই গান মিক্সিংয়ের ব্যাপারে ববির জুড়ি নেই। একটা সময় ববির ডাক পড়ত রাত হলেই। বিভিন্ন হোটেল থেকে ফোন যত তাঁর কাছে। কোনও হোটেলে গিয়ে তিনি ডিজের কাজ করবেন, তা নিয়ে দর কষাকষিও হত। রাত বাড়লেই ববির ডাক পড়ত বিভিন্ন হোটেলে।

এই খবরটিও পড়ুন

নিজের ডিস্ক জকি হওয়ার বিষয়টা খুবই গর্ব করে বলেন ববি। মানুষকে আনন্দ দেওয়া এক এন্টারটেইনারের কাজ। ববি সেই কাজ চিরকালই খুব নিষ্ঠাভরে করেছিলেন। সেটা সিনেমার পর্দাতেই হোক কিংবা ডিস্কো থেকে।