নারায়ণ দেবনাথকে দেখতে হাসপাতালে সস্ত্রীক রাজ্যপাল, ‘বাঁটুল’ এঁকে উপহার প্রবীণ কার্টুনশিল্পীর

প্রতি মুহূর্তেই শিল্পী বুঝিয়ে দিয়েছেন তাঁর শরীরের বয়স বেড়েছে বটে, তবে মন আছে এখনও তরুণ-তরতাজা।

নারায়ণ দেবনাথকে দেখতে হাসপাতালে সস্ত্রীক রাজ্যপাল, 'বাঁটুল' এঁকে উপহার প্রবীণ কার্টুনশিল্পীর
নারায়ণ দেবনাথ ও তাঁর পরিবারের সদস্যদের সঙ্গে সস্ত্রীক রাজ্যপাল।
Sohini chakrabarty

| Edited By: arunava roy

Jan 31, 2021 | 6:45 PM

সাতানব্বইয়ে পা দিয়েছেন তিনি। হাতের চামড়া কুঁচকেছে। বয়সের ভারে হাতও কাঁপে। কিন্তু আঙুলের ফাঁকে পেন-পেনসিল ধরলে আজও তিনি জাদুকর। হাসপাতালের বেডে বসেও তাই অনায়াসে এঁকে ফেলেছেন তাঁর সাধের সৃষ্টি ‘বাঁটুল’-কে। তিনি নারায়ণ দেবনাথ। বার্ধ্যক্যজনিত অসুস্থতার কারণে আপাতত ভর্তি হাসপাতালে। আজ রবিবার সকালে তাঁকে দেখতে গিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড় এবং তাঁর স্ত্রী। তাঁদেরকেই নিজে হাতে ‘বাঁটুল’ এঁকে উপহার দিয়েছেন প্রবীণ কার্টুনশিল্পী।

রবিবাসরীয় সকালে এমন উপহার পেয়ে উচ্ছ্বসিত রাজ্যপাল। আর এমনিতেই তিনি মারাত্মক ‘টেক স্যাভি’ মানুষ। হামেশাই নানা প্রসঙ্গে টুইট করে থাকেন। আজ নারায়ণ দেবনাথের থেকে পাওয়া উপহারের ছবিও টুইটে শেয়ার করেছেন রাজ্যপাল। সাদা কাগজে ‘বাঁটুল’-কে আঁকার পাশাপাশি রাজ্যপাল এবং তাঁর স্ত্রী’র জন্য বার্তাও লিখেছেন কার্টুনশিল্পী।

narayan debnath

প্রসঙ্গত, পদ্মশ্রী পুরস্কারে নাম ঘোষণার দিন থেকেই অসুস্থ রয়েছেন নারায়ণ দেবনাথ। ইতিমধ্যেই প্রবীণ কার্টুনশিল্পীর কোভিড টেস্ট হয়েছে। যদিও রিপোর্ট এসেছে নেগেটিভ। তবে ফুসফুসে সংক্রমণ এবং কিডনির সমস্যা নিয়েই হাসপাতালে ভর্তি হয়েছেন নারায়ণবাবু। এ ছাড়াও বার্ধক্যজনিত নানা উপসর্গ রয়েছে। এ বছরের শীতে বেজায় কাবু হয়েছেন নারায়ণ দেবনাথ। ঠান্ডা লেগে বুকে কফও জমে গিয়েছিল তাঁর।

তবে হাজার অসুস্থতাও সেঞ্চুরি ছুঁতে যাওয়া কার্টুনশিল্পীর উদ্যমকে দমিয়ে রাখতে পারেনি। সাদা কাগজ আর কলম পেলে আজও তিনি অনায়াসে ফিরিয়ে দেন আম-বাঙালির ছেলেবেলা। উল্লেখ্য, গতকাল ফেসবুকে একটি ভিডিয়ো ভাইরাল হয়েছিল। সেখানেও দেখা গিয়েছিল হাসপাতালের বেডে বসেই সাদা কাগজে বাঁটুল-কে আঁকছেন নারায়ণ দেবনাথ। প্রতি মুহূর্তেই শিল্পী বুঝিয়ে দিয়েছেন তাঁর শরীরের বয়স বেড়েছে বটে, তবে মন আছে এখনও তরুণ-তরতাজা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla