হিমেশ রেশমিয়ার পরিবারের শোকের ছায়া, প্রয়াত গায়কের বাবা

Himesh Reshamiye: প্রয়াত হলেন বর্ষীয়ান সঙ্গীতশিল্পী বিপিন রেশমিয়া। ইন্ডাস্ট্রিতে তাঁর এখন আরও একটা পরিচয় রয়েছে। তিনি সঙ্গীতশিল্পী হিমেশ রেশমিয়ার বাবা। বয়স হয়েছিল ৮৭ বছর। ১৮ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টা নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলে। কিন্তু শেষ রক্ষা আর হল না।

হিমেশ রেশমিয়ার পরিবারের শোকের ছায়া, প্রয়াত গায়কের বাবা
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2024 | 11:14 AM

প্রয়াত হলেন বর্ষীয়ান সঙ্গীতশিল্পী বিপিন রেশমিয়া। ইন্ডাস্ট্রিতে তাঁর এখন আরও একটা পরিচয় রয়েছে। তিনি সঙ্গীতশিল্পী হিমেশ রেশমিয়ার বাবা। বয়স হয়েছিল ৮৭ বছর। ১৮ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টা নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলে। কিন্তু শেষ রক্ষা আর হল না। মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে চিকিত্‍সাধীন ছিলেন তিনি। গায়কের পরিবারের এক ঘনিষ্ঠ বন্ধু বণিতা থাপার শিল্পীর মৃত্যুর খবর নিশ্চিত করেন। একটি সাক্ষাত্‍কারে তিনি বলেন, “ওনার শ্বাসকষ্টজনিত সমস্যা ছিল। আমি ওনাকে বাবা বলেই ডাকতাম। বহু বছর আগে থেকে আমাদের পরিচয়।” ১৯ সেপ্টেম্বর জুহুতে সম্পন্ন হবে তাঁর শেষকৃত্য়। বাড়িতে নিয়ে আসা হবে তাঁর মরদেহ। যেখানে তাঁর ঘনিষ্ঠজনেরা শ্রদ্ধা জানাতে পারবেন।

বাবাকে গুরু হিসাবেই মানতেন হিমেশ। ছেলের জন্য যে তিনি গর্বিত সে কথা বহু সাক্ষাত্‍কারে জানিয়েছিলেন প্রয়াত সঙ্গীত পরিচালক। ছোট থেকেই বাবাকে দেখে হিমেশের মধ্যে সঙ্গীতের প্রতি একটা ভাল লাগা তৈরি হয়। তাই ছেলের প্রশিক্ষণের দিকে বেশি নজর দিতেন তিনি। সলমন খানের একটি ছবিতে সঙ্গীত পরিচালনাও করেছিলেন বিপিন। সেই সূত্রে সলমনের সঙ্গে একটি সুসম্পর্ক তৈরি হয় গায়কের। পরে নায়কের একাধিক ছবিতে সঙ্গীত পরিচালনা করেন হিমেশ। গানের রিয়্যালিটি শো-এর মঞ্চে এসেও নিজের বাবা প্রসঙ্গে অনেক কথা শুনিয়েছিলেন গায়ক। হিমেশের এই কঠিন সময় পাশে রয়েছেন তাঁর ইন্ডাস্ট্রির অনেক বন্ধুরা।