বাংলায় ইউটিউবারদের নিয়ে শুরু হচ্ছে প্রথম ওয়েব সিরিজ ‘ক্রসওয়ার্ড’

ইউটিউবারদের নিয়ে বাংলায় তৈরি হচ্ছে প্রথম ওয়েব সিরিজ ‘ক্রসওয়ার্ড’। সাতজন ইউটিউবারদের নিয়ে তৈরি হচ্ছে ওয়েব সিরিজটি। পরিচালনায় শুভায়ন চন্দ্র। সম্পর্কের ওঠা-পড়ার গল্প নিয়েই পরিচালক বানাচ্ছেন ওয়েব সিরিজটি।

বাংলায় ইউটিউবারদের নিয়ে শুরু হচ্ছে প্রথম ওয়েব সিরিজ ‘ক্রসওয়ার্ড’
এই ইউটিউবারদের নিয়েই তৈরি হচ্ছে বাংলায় প্রথম ওয়েবসিরিজ 'ক্রসওয়ার্ড'
Follow Us:
| Updated on: Dec 21, 2020 | 7:03 PM

ইউটিউবারদের এখন রমরমা বাজার। ‘কনটেন্ট’ একবার ক্লিক করে গেলেই আর পেছন ফিরে তাকাতে হয় না ইউটিউবারদের। বিপুল ফলোয়ারস। সেলিব্রিদের থেকে কোনও অংশে কম নন তাঁরা! এই ইউটিউবারদের নিয়ে বাংলায় তৈরি হচ্ছে প্রথম ওয়েব সিরিজ ‘ক্রসওয়ার্ড’সাতজন ইউটিউবারদের নিয়ে তৈরি হচ্ছে ওয়েব সিরিজটি পরিচালনায় শুভায়ন চন্দ্র। সম্পর্কের ওঠাপড়ার গল্প নিয়েই পরিচালক বানাচ্ছেন ওয়েব সিরিজটি। মুখ্য চরিত্রে এই সাতজন ইউটিউবার

কোন কোন ইউটিউবাররা থাকছেন ‘ক্রসওয়ার্ড’? ‘বস্তির ছেলে পচা’ ওরফে আকাশ বন্দ্যোপাধ্যা্য়, ‘লাফটারসেন’ ওরফে নিরঞ্জন মণ্ডল, ‘বং রান্ট’ ওরফে সুরজিৎ দাস, ‘মেট্রোপলিটন বয়’ ওরফে কৌস্তভ বাগ, ‘খাই খাই’ ওরফে তীর্থঙ্কর রায়, ‘নটি পল্লব’ ওরফে পল্লব দাস এবং ‘ঠাকুর প্রো’ ওরফে জিৎ চক্রবর্তী অভিনয় করছেন মুখ্য চরিত্রে।এছাড়া আছেন মেঘা পুরকায়স্থ এবং সোহম শুভ্রা পাল। প্রফেশনাল অভিনেতাদের না নিয়ে হঠাৎ ইউটিউবাররা কেন? প্রশ্নের উত্তরে পরিচালক শুভায়ন বলেন “ আসলে কয়েকজন ইউটিউবারদের নিয়ে আমি আগে থেকেই অন্য একটা প্রজেক্ট করছিলাম। প্রজেক্টটা করতেই করতেই ওয়েব সিরিজ বানাবার প্ল্যানটা মাথায় আসে। ভাবলাম ইউটিউবারদের নিয়েই যদি সিরিজটা বানাই তাহলে কেমন হয়? সেই মত ওদের সঙ্গে কথা বলি। ওরা রাজি হয়ে যায়।”

crossword1

‘ক্রসওয়ার্ড’-এর পোস্টার

সাতটা এপিসোডে তৈরি হচ্ছে ‘ক্রসওয়ার্ড’। একটা ভাড়া বাড়িকে কেন্দ্র করেই গল্প এগোবে। হাসপাতাল সংলগ্ন অনেক বাড়ি ভাড়া পাওয়া যায়। এমনই একটি বাড়িতে গল্পের সমস্ত মুখ্য চরিত্ররা ভাড়া নেন।এদের প্রত্যেকেরই পরিবারের কেউ না কেউ হাসপাতালে ভর্তি। দিনের পর দিন একসঙ্গে থাকতে থাকতে এদের মধ্যে একটা সম্পর্ক তৈরি হয়। সম্পর্কের ঘূর্ণিপাকের মধ্যে পড়ে নিজেদের আসল চেহারাগুলোকে চিনতে পারে সবাই। সম্পর্কগুলো না টিকলেও এক গভীর আত্মোপলব্ধি নিয়ে বাড়ি ছাড়ে সবাই।

এখন জোরকদমে চলছে অ্যাক্টিং ওয়ার্কশপ। কেমন লাগছে এই ওয়ার্কশপ? ইউটিউবার ‘লাফটারসেন’ ওরফে নিরঞ্জন মণ্ডল বলেন “ আমি দুটো ওয়ার্কশপ করেছি।এখানে একজন গের চরিত্রে অভিনয় করছি আমি।খুব মজা করেই কাজ করছি। তবে এটা আমার প্রথম অভিনয় নয়।এর আগে কয়েকটা মিউজিক ভিডিয়ো, শর্ট ফিল্মে অভিনয় করেছি।কিন্তু এত বড় কাজ এই প্রথম।” বস্তির ছেলে পচা’ ওরফে আকাশ বন্দ্যোপাধ্যা্য়ের কথায় “ ওয়ার্কশপ এখনও শুরু করিনি।তবে আমাদের ইউটিউবারদের মধ্যে বন্ডিংটা খুব স্ট্রং।আশা করি ভালই কাজ হবে।” প্রফেশনাল অভিনেতাদের চাহিদা মেটাতে পারবেন ইউটিউবাররা? “ প্রফেশনাল অভিনেতারা তাদের ফ্যানদের সঙ্গে একটা দূরত্ব রাখেন। আমরা ইউটিউবাররা কিন্তু আমাদের সাবস্ক্রাইবারদের সঙ্গে বন্ধুর মত মিশি। আশা করছি আমাদের কাজ ওরা দেখবে।”বললেন আকাশ।

আরও পড়ুন:ছুটি নাকি কাজ, পুরুলিয়াতে কী করছেন সায়ক?

এই মাসের শেষ থেকেই শুরু হবে শুটিং। দক্ষিণ কলকাতার একটি বাড়িতেই তৈরি হবে সেট। স্ক্রিপ্ট লিখেছেন পরিচালক নিজেই। ছেলেদের ডায়লগ লিখেছেন ‘দলছুটের কলম’এর সন্দীপ সেন এবং মেয়েদের ডায়লগ লিখেছেন ‘ওয়ার্ডস্মিথস’এর মৌমিতা মন্ডল। কার্যনির্বাহী প্রযোজক হিসাবে কাজ করছেন সাগর শীল। পরিচালক জানিয়েছেন সব কিছু ঠিকঠাক থাকলে সামনের বছরের ফেব্রুয়ারিমার্চ নাগাদ একটি ওটিটি প্ল্যাটফর্মে দেখা যাবে ‘ক্রসওয়ার্ড’