Koushik Gangopadhaya: হিজিবিজি কনটেন্টের ধারাবাহিককে নষ্ট করে দিয়ে ভাল কনটেন্টের ওয়েব সিরিজ় আসবে: কৌশিক গঙ্গোপাধ্যায়

প্রথমবার ওয়েব সিরিজ়ে কৌশিক গঙ্গোপাধ্যায়। পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়ের অনুরাগীর সংখ্যা কম নয়। না, শুধু পরিচালনা নয়,অভিনেতা হিসেবেও বাংলা সিনেপ্রেমীদের পছন্দের তালিকায় প্রথম সারিতে তিনি। প্রথম সিরিজ় 'টিকটিকি' নিয়ে TV9 বাংলার সঙ্গে একান্তে কৌশিক গঙ্গোপাধ্যায়।

Koushik Gangopadhaya: হিজিবিজি কনটেন্টের ধারাবাহিককে নষ্ট করে দিয়ে ভাল কনটেন্টের ওয়েব সিরিজ় আসবে: কৌশিক গঙ্গোপাধ্যায়
কৌশিক গঙ্গোপাধ্যায়
Follow Us:
| Updated on: Mar 23, 2022 | 2:18 PM
পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় নাকি অভিনেতা কৌশিক গঙ্গোপাধ্যায়? 
দু’জনেই আমার প্রিয়। আমার ডান পা, বাঁ পায়ের মতো। কখনও ডান পা এগিয়ে যায়, বাঁ পা পিছিয়ে যায়। আবার কখনও বাঁ পা এগিয়ে যায়, ডান পা পিছিয়ে যায়। এই দু’টো প্রক্রিয়া চলছে বলে আমি এগিয়ে যাচ্ছি।

 

‘টিকটিকি’ আপনার প্রথম অভিনীত ওয়েব সিরিজ়। ওয়েব সিরিজ়েই এখন মজেছে দর্শক। আপনার কি মনে হয়, একটা সময় বড়পর্দাকে ছাপিয়ে যাবে সিরিজ়?
কোনওদিন সম্ভব হবে না সেটা। তার কারণ হল, ঠিক যেমন ভাবে অনলাইন ফুড ডেলিভারি, রেস্তোরাঁকে শেষ করে দিতে পারবে না। ওয়েব বরং বিকল্প হতে পারে টেলিভিশনের। হিজিবিজি কনটেন্টের ধারাবাহিককে নষ্ট করে দিয়ে ভাল কনটেন্টের ওয়েব সিরিজ় আসবে, এটা আমার কামনা।

 

ধারাবাহিক হিজিবিজি? কিন্তু এখন গ্রামবাংলার প্রতিটা ঘরে তো টেলিভিশনের জয়জয়কার…
মানুষ বিভিন্ন সময়, বিভিন্ন জিনিস খেয়েছে যেগুলো স্বাস্থ্যকর নয়। যেমন তামিল, তেলুগুর রিমেক। তা যে বাংলার সংস্কৃতিকে খুব উপকার করেছে দিনের শেষে আমার মনে হয় না। ধারাবাহিককে আক্রমণ করা আমার উদ্দেশ্য নয়। আমি নিজে তৈরি হয়েছি টেলিভিশন থেকে। কিন্তু টেলিভিশনকে যে সম্ভ্রান্ত ও মর্যাদাপূর্ণ অবস্থায় দেখেছি আমি, সেই মর্যাদা যে ক্ষুন্ন করেছে এখনও কনটেন্টের দিক থেকে, জীবন দর্শনের দিক থেকে, তা আমি হলপ করে বলতে পারছি না। পারিবারিক কলহ, পরকীয়া, একাধিক বিবাহ নানারকমের সমস্যাগুলোকে আমরা কত রকম ভাবে দেখাচ্ছি , কিছু অবাস্তব জিনিস দেখাচ্ছি। অদ্ভুত ভাষায় কথা বলছি। যে ভাষাগুলোর আদতে কোনও অস্তিত্ব নেই। নিজেদের তৈরি করা ভাষা। এটা একটা সময় যাচ্ছে। তাসা বাজালে লোকে নাচে, আবার একটি সুন্দর গানেও মানুষ নাচে। তাসাকেও ছোট করা আমার কাজ নয়। আবার ধারাবাহিককেও ছোট করা আমার কাজ নয়।

 

টেলিফিল্ম তৈরি করতে আর ইচ্ছে হয়?
না, টেলিফিল্ম তৈরি করতে আর ইচ্ছে করে না, সত্যিই ইচ্ছে করে না। ছোটবেলায় কেউ ঠিক করে আসে না, যে আমি বড় হয়ে টেলিফিল্ম বানাব। সবাই ভাবে সিনেমা তৈরি করব। সিনেমার দরজা যখন খোলা, আমি সেই কনটেন্টটাকে আমি কেন টেলিফিল্ম বানাব?

 

আগামী দিনে আর কী-কী ছবি মুক্তির অপেক্ষায়?
আপাতত শুধু বলতে পারি ১৭ জুন মুক্তি পাওয়ার কথা উইন্ডোজ প্রযোজিত ছবি ‘লক্ষ্মীছেলে’। এটা খুবই আনন্দের খবর। ‘লক্ষ্মীছেলে’ আসুক। আমার আর উজান (পুত্রসন্তান)-এর একসঙ্গে  প্রথম বড়পর্দায় ছবি। আমি ওঁর সঙ্গে কাজ করতে পেরেছি, তা আমার খুব গর্বের। আমি চাইব দর্শক ছবিটা দেখে, উজান যেমনই অভিনেতা হোক ওঁকে যেন আশীর্বাদ করে।