Stranger Things: বর্ণবিদ্বেষের সম্মুখীন ‘স্ট্রেঞ্জার থিংস’-এর লুকাস, উগরে দিলেন জমাট ব্যথা

Stranger Things: ওই সিরিজের বাকিদের যে পরিমাণ অনুরাগী রয়েছে সেই তুলনায় কেলাবের অনুরাগীর সংখ্যা অনেকটাই কম। অথচ সিরিজে তাঁর চরিত্র কোনও অংশেই কম নয়।

Stranger Things: বর্ণবিদ্বেষের সম্মুখীন 'স্ট্রেঞ্জার থিংস'-এর লুকাস, উগরে দিলেন জমাট ব্যথা
বর্ণবিদ্বেষের সম্মুখীন 'স্ট্রেঞ্জার থিংস'-এর লুকাস
Follow Us:
| Edited By: | Updated on: Sep 28, 2022 | 7:58 PM

নেটফ্লিক্সের জনপ্রিয় সিরিজ ‘স্ট্রেঞ্জার থিংস’ দেখেছেন? ওই সিরিজের অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্র লুকাস সিনক্লেয়ারকে নিশ্চয়ই মনে আছে আপনার? লুকাসের চরিত্রে অভিনয় করছেন কেলাব ম্যাকলাফলিন। শিশুশিল্পী হিসেবে জার্নি শুরু করলেন আজ কেলাব ২০-র যুবক। এই দীর্ঘ সময়ে ওই সিরিজের বাকি চরিত্রগুলি দর্শকমহলে ব্যাপক জনপ্রিয়তা লাভ করলেও লুকাস ওরফে কেলাব পেয়েছেন অন্যরকম ব্যবহার। নেপথ্যে নাকি তাঁর গায়ের রঙ। এক সাক্ষাৎকারে ক্ষোভ উগরে দিলেন তিনি। উগরে দিলেন জমাট কষ্ট।

ওই সিরিজের বাকিদের যে পরিমাণ অনুরাগী রয়েছে সেই তুলনায় কেলাবের অনুরাগীর সংখ্যা অনেকটাই কম। অথচ সিরিজে তাঁর চরিত্র কোনও অংশেই কম নয়। কেলাবের কথায়, “মানুষ এখনও আমার পাশে দাঁড়ায় না, আমায় অনুসরণ করে না কারণ আমি কালো। কখনও কখনও বর্ণবিদ্বেষ অনুভব করা যায়। যখন ছোট ছিলাম এই সব ব্যবহার আমায় খুব প্রভাবিত করত। খুব খারাপ লাগত আমার। শুধু মনে হত, কেন আমায় সবাই অপছন্দ করে?”

কেলাব যোগ করেন, “বাবা-মা আমায় বোঝাত, যেহেতু আমি কালো সেই কারণেই এমন পরিস্থিতির সম্মুখী হতে হচ্ছে। আমার এই সুন্দর চকোলেট রঙের জন্যই আমি ভালবাসা পাচ্ছি না”। সিরিজের প্রথম দিকে ইলেভেন অর্থাৎ প্রোটাগনিস্টকে মেনে নিতে পারেনি লুকাস, সেই কারণেও তাঁকে জনতার ক্ষোভের মুখে পড়তে হয়েছে বলে জানিয়েছেন কেলাব। পড়তে হয়েছে ট্রোলের মুখে। ছোট বয়সে যা মেনে নেওয়া তাঁর পক্ষে একেবারেই দুর্বিষহ ছিল।

যারা তাঁকে নিয়ে ট্রোল করেছেন তাঁদের বিরুদ্ধে হিংসা বা রাগ নয়। লুকাস ছড়িয়ে দিতে চান ভালবাসা। কাছে টেনে নিতে চান তাঁদের। এ বিশ্বকে সকলের জন্য বাসযোগ্য করার অঙ্গীকারই করতে চান বছর কুড়ির এই যুবক