Shaan: কেকে-এর ঘটনা যাতে না হয় আয়োজকদের তার খেয়াল রাখতে হবে, বন্ধুর মৃত্যুর পর মুখ খুললেন শান

Shaan: কেকে কখনও মাসে ৮টি বেশি শো নিত না। যত টাকাই তাঁকে দেওয়া হোক না কেন। সেই মানুষটা এই ভাবে চলে গেল।

Shaan: কেকে-এর ঘটনা যাতে না হয় আয়োজকদের তার খেয়াল রাখতে হবে, বন্ধুর মৃত্যুর পর মুখ খুললেন শান
বন্ধু কেকে-এর প্রয়ানে সচেতনতার বার্তা শানের
Follow Us:
| Edited By: | Updated on: Jun 11, 2022 | 11:03 PM

কলকাতায় অনুষ্ঠান করতে এসে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন সঙ্গীতশিল্পী কেকে (KK)। তাঁর আচমকা মৃত্যুতে সকলে যেমন অবাক, তেমনই উঠছে অনেক প্রশ্ন। কেকে-এর খুব ঘনিষ্ঠ বন্ধু শান (Shaan)। দুজনে প্রায় একসঙ্গে কেরিয়ার শুরু করে। পুরুষ-জুটি কণ্ঠ মানেই একসময় ছিল শান-কেকে। স্বভাবতই কেকে-এর এই চলে যাওয়া গায়ককে যেমন প্রভাবিত করেছে, ঠিক তেমনই করেছে পরিবারকেও। ৩১ মে চলে যান কেকে। শান এতটাই শকড হয়েছিলেন, কোনও কথাই বলছিলেন না কারও সঙ্গে। তবে এবার তিনি মুখোমুখি হয়েছেন মুম্বই সংবাদ মাধ্যমের। জানিয়েছেন তাঁর পরিবার অর্থাৎ স্ত্রী রাধিকা, দুই ছেলে সোহম এবং শুভ মুখোপাধ্যায় কতটা চিন্তিত হয়ে পড়েছেন তাঁর স্বাস্থ্য নিয়ে। তাঁরা জোর করে হার্ট চেক-আপে পাঠিয়েছেন ‘তনহা দিল’-এর গায়ককে।

কেকে-এর মৃত্যু প্রসঙ্গে বলতে গিয়ে শান জানিয়েছেন, বন্ধুর মৃত্যু অনেক কিছু বলে গেল। কেকে-র মতো স্বাস্থ্য সচেতন মানুষ যদি এইভাবে চলে যান, তো সকলের এখন থেকে নিজেদের স্বাস্থ্য নিয়ে সচেতন হওয়ার সময় এসেছ। শানের মতে, “আমরা যাঁরা শো-বিজের সঙ্গে জুড়ে রয়েছি শুধু তাঁরাই নন, বয়স ৪০ পেরোলেই প্রত্যেকের উচিত নিজেদের হার্টের খেয়াল রাখার। কেকে কখনও মাসে ৮টি বেশি শো নিত না। যত টাকাই তাঁকে দেওয়া হোক না কেন। সেই মানুষটা এই ভাবে চলে গেল। তাই এবার সকলের উচিত সচেতন হওয়া। আমার বাড়িতে এই ঘটনার পর খুব টেনশনে পড়ে যায়। আমায় হার্ট চেক-আপ করতে পাঠায়”।

এর পাশাপাশি কলকাতার অনুষ্ঠানের ঘটনার উল্লেখও ছিল। সেই নিয়ে বলতে গিয়ে শান অনুষ্ঠানের আয়োজকদের সচেতন হওয়ার কথা বলে বলেন, “এই ধরনের পরিস্থিতি যাতে আর আগামীদিনে না হয়, সেই জন্য অনুষ্ঠান মঞ্চের পাশে অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা রাখা খুব জরুরি। গানের শো করতে অনেক রকম অনুমতি নিতে হয়, খরচও হয় বিপুল ঠিকই। তবে শিল্পীদের জীবনের সুরক্ষাও দরকার। তাই দুর্ঘটনা এড়াতে কিছু জরুরি ব্যবস্থারও প্রয়োজন, এবার অনুষ্ঠান আয়োজনের আগে সেই নিয়েও ভাবতে হবে আয়োজকদের”। অনুষ্ঠানে অতিরিক্ত দর্শক ঢোকাও বন্ধ রাখতে হবে। শুধু শিল্পী কেন, এমন ঘটনায় বহু দর্শক পদপিষ্ট হয়ে মারা যান। তিনি সেই নিয়েও বলেছেন। তাঁর দাবি এখন থেকে সব দিকে দেখে অনুষ্ঠানের আয়োজন করতে হবে।

কেকে-এর খবর শান পান যোধপুরে। সেখানে তিনি মিকা সিংয়ের স্বয়ম্বর সভার শুটিং করছিলেন। ‘মিকা দি ভোটি’ অনুষ্ঠানে তিনি তাঁর আর এক বন্ধু মিকাকে সাহায্য করবেন তাঁর পাত্রী পছন্দ করতে। ১২ জন পাত্রীর মধ্যে থেকে মিকা বেছে নেবেন তাঁর জীবনসঙ্গী।