New Bengali Serial: সব ভুলেছে বাঙালি, মনে করাতে আসছে খুদে ‘বোধিসত্ত্ব’

Shubhankar: ২০১০ সালে শুভঙ্কর তৈরি করেছিলেন তাঁর প্রথম ছবি ‘হাঁদা-ভোঁদা’। সিনেমায় অভিনয় করেন মিঠুন চক্রবর্তী এবং অরিত্র দত্তবণিক।

New Bengali Serial: সব ভুলেছে বাঙালি, মনে করাতে আসছে খুদে ‘বোধিসত্ত্ব’
শুভঙ্কর চট্টোপাধ্য়ায়, বোধিসত্ত্ব
Follow Us:
| Edited By: | Updated on: Jun 07, 2022 | 9:16 PM

বোধিসত্ত্ব। একরত্তি একটি ছেলে। কিন্তু প্রশ্ন তার বড়। তার প্রশ্ন বাড়ির বড়দের কখনও ফেলে চাপে। আবার কখনও অনেক কঠিন বিষয়কে সহজ করে দেয়। সেই বোধিসত্ত্ব খুব তাড়াতাড়ি তার প্রশ্ন নিয়ে আসছে জি বাংলা চ্যানেলে। মেগা ধারাবাহিকের প্রোমো ইতিমধ্যে দেখানো শুরু হয়েছে। সেখানে দেখা যাচ্ছে বোধিসত্ত্বকে। বাড়ির সকলে কোথাও বেড়াতে যাচ্ছে। কোথায় বোধি। তিনি এলেন ধুতিপাঞ্জাবি পরে। সকলের প্রশ্ন ওই পোশাক পরে কি সে যাবে? তাঁদের সকলের প্রশ্নের উত্তরে, সে ওই পোশাক পরেই যাবে বলে জানান দেয়। কারণ বাংলার সকলে এই পোশাক পরেন। বিদ্যাসাগর থেকে তার দাদু সকলে পড়ে ধুতি-পাঞ্জাবি।

View this post on Instagram

A post shared by Zee Bangla Official (@zeebanglaofficial)

একটা বাঙালিয়ানার বার্তা নিয়ে আসছে ‘বোধিসত্ত্বর বোধবুদ্ধি’ । এই খুদের স্রষ্টার নাম শুভঙ্কর চট্টোপাধ্যায়।মেগার সৃজন করেছেন তিনি এবং তাঁর দল। ‘ডান্স বাংলা ডান্স’, ‘দাদাগিরি’, ‘মীরাকেল্ল’-এই বিয়্যালিটি শোয়ের পরিচালক প্রথমবার তৈরি করছেন মেগা ধারাবাহিক। হঠাৎ এমন একটি বিষয় নিয়ে কেন প্রথম ফিকশন কাজ করছেন?  “বাচ্চাদের নিয়ে কোনও বাংলা ধারাবাহিক হয় না। আর মেগা মানেই কুটকচালি। সেখান থেকে অন্যরকম কিছু করার চিন্তাভাবনা নিয়ে তৈরি হল বোধিসত্ত্ব”, বললেন শুভঙ্কর।

২০১০ সালে শুভঙ্কর তৈরি করেছিলেন তাঁর প্রথম ছবি ‘হাঁদা-ভোঁদা’। সিনেমায় অভিনয় করেন মিঠুন চক্রবর্তী এবং অরিত্র দত্তবণিক। সেই সিনেমা ছিল কমেডি নির্ভর। তাঁর প্রথম মেগা ধারাবাহিকও ব্যাঙ্গাত্ম। হাসির মোড়কে বাস্তব বিষয়কে তুলে ধরা হয়েছে। যা প্রতিদিন আশেপাশে ঘটে যাচ্ছে। বাঙালিরা যে সব বিষয় ভুলতে বসেছে, সেগুলোও থাকবে গল্পে।

এই মেগা ধারাবাহিকে আবার টেলিভিশনে কামব্যাক করছেন সোনালি চৌধুরী। বোধিসত্ত্বর মায়ের চরিত্রে অভিনয় করবেন তিনি। কেন তাঁকে বাছলেন এই চরিত্রটির জন্য? “সোনালি সদ্য মা হয়েছেন। সন্তানের প্রতি অপত্যস্নেহ তাঁর মধ্যে রয়েছে,” মত শুভঙ্করের। বোধির বাবা বিশ্বনাথ বসু। তাঁর কমিক সেন্স নিয়ে নতুন করে বলার কিছু নেই। তাই তিনি সহজেই এই চরিত্রটিতে নিজের নাম লিখিয়েছেন। এছাড়া রয়েছেন সুমন্ত্র মুখোপাধ্যায়, সমিতা দাশ।

খুদে বোধিস্তত্বর নিজের নামেই করছে এই চরিত্রটি। তার সঙ্গে আরও দুটো বাচ্চা অনুলেখা আর বাবুইকে পাওয়া যাবে। অডিশন দিয়ে সকলে এই কাজ করছে। শুভঙ্করে বিভিন্ন রিয়্যালিটি শোতে এই বাচ্চারা এসেছিল। সেই খান থেকে প্রথমে বাছাই করে, অডিশন নিয়ে তারপর নেওয়া হয়েছে। শুটিং শুরু হবে এই মাস থেকে। শুভঙ্কর জানালেন, পুজোর আগেই বোধিসত্ত্বকে টেলিভিশনে দেখা যাবে। একটা বিষয় নিয়ে মেগা শুরু তো হয়, তারপর ঢুকে সাংসারিক কুটকচালিতে। এখানে এমন হবে না তো?  বোধিসত্ত্ব খুব ছোট। তাই তার বিয়ে হতে অনেক দেরি। ততদিন এমন কিছু হবে না এইটুকু বলতে পারি, হেসে উত্তর শুভঙ্করের।