Tollywood News: ‘মোহর’ ধারাবাহিকের সেটে মানসিক স্বাস্থ্যের ওয়ার্কশপ, সকলে বললেন, ‘আরও আগে হওয়া উচিত ছিল…’

Mental Health Workshop: মানসিক স্বাস্থ্যের কথা ভেবেই টলিপাড়ার দাসানি স্টুডিয়োতে হয়ে গেল (২৮.০৬.২০২২) প্রথম মেন্টাল হেল্থ ওয়ার্কশপ।

Tollywood News: 'মোহর' ধারাবাহিকের সেটে মানসিক স্বাস্থ্যের ওয়ার্কশপ, সকলে বললেন, 'আরও আগে হওয়া উচিত ছিল...'
টলিপাড়ায় মানসিক স্বাস্থ্য নিয়ে রাজ্যের মহিলা কমিশনের উদ্যোগ।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 29, 2022 | 4:10 PM

খুব অল্প সময়ের মধ্যে পরপর মৃত্যু সংবাদ আসে টলিপাড়ায়। একে-একে আত্মহত্যা করেন টলিপাড়ার অভিনেত্রী ও মডেলরা। অভিনেত্রী পল্লবী দে, মডেল বিদিশা দে মজুমদার, মডেল মঞ্জুষা নিয়োগী, মডেল সরস্বতী দাসের আত্মহত্যার ঘটনায় মানসিক স্বাস্থ্য নিয়ে উদ্বেগ বেড়েছে মানুষের মধ্যে। বিশেষ করে টলিপাড়ারা অভিনেতা-অভিনেত্রীদের মধ্যে। তাঁদের মানসিক স্বাস্থ্যের কথা ভেবেই টলিপাড়ার দাসানি স্টুডিয়োতে হয়ে গেল (২৮.০৬.২০২২) প্রথম মেন্টাল হেল্থ ওয়ার্কশপ। এই ওয়ার্কশপের উদ্যোগ নিয়েছে রাজ্যের মহিলা কমিশন ও ম্যাজিক মোমেন্টস প্রযোজনা সংস্থা। এর আগে ৯ জুন কমিশনের অফিসে একটি বৈঠকে ঠিক হয় ওয়ার্কশপের মাধ্যমে সচেতনা বাড়ানো হবে। শোনা হবে অভিনেতা-অভিনেত্রীদের বক্তব্য। সমাধানের জন্য উপস্থিত থাকবেন মনোবিদ ও চিকিৎসকেরা। দাসানিতে ‘মোহর’ ধারাবাহিকের সেটে আয়োজিত হয় প্রথম ওয়ার্কশপটি। হাজির ছিলেন নবীন-প্রবীণ অনেকেই।

ওয়ার্কশপে উপস্থিত ‘খড়কুটো’ ধারাবাহিকের গুনগুন, ওরফে অভিনেত্রী তৃণা সাহা বলেছেন, “আমার মনে হয় এই ধরনের ওয়ার্কশপ আরও আগে হওয়া উচিত ছিল। মানসিক অসুস্থতার বিষয়টি অনেকেই হয়ত বুঝতে পারে। কিন্তু এমনটা কেন হয়, সেই সচেতনতা কারও মধ্যে ছিল না। এরকম সেশন আমাদের আরও হওয়া উচিত বলে মনে হয়।” একই ধরনের বক্তব্য রাখেন অভিনেত্রী অপরাজিতা ঘোষ দাস, রাজন্যা মিত্ররা।

ওয়ার্ক শপে হাজির ছিলেন প্রবীণ অভিনেতা শঙ্কর চক্রবর্তী। তিনি আর্টিস্ট ফোরামের কার্যনির্বাহী সভাপতি। উপস্থিত ছিলেন দুলাল লাহিড়ী, অনামিকা সাহার মতো সিনিয়াররা। অনামিকা সাহা TV9 বাংলাকে বলেছেন, “আমাদের সময় মানসিক স্বাস্থ্য নিয়ে এত ভাবনা চিন্তা ছিল না। আমাদের সময় আমরা সব কিছু দেখে শিখেছি।”

আরও অনেক বড় লক্ষ্য নিয়ে এগিয়ে যেতে চায় রাজ্যের মহিলা কমিশন। কমিশনের চেয়ারপার্সান লীনা গঙ্গোপাধ্যায় বলেছেন, “পশ্চিমবঙ্গের শুটিং ফ্লোরে এই ধরনের ওয়ার্কশপ এই প্রথম। আমাদের শুরুর থেকেই বিষয়টিকে খুবই প্রয়োজনীয় বলে মনে হয়েছিল। প্রতি সপ্তাহেই মেন্টাল হেল্থ ওয়ার্কশপ হতে থাকবে টলিপাড়ায়। ফ্লোরে ফ্লোরে গিয়ে আমরা জানিয়ে আসব। কেবল শুটিং ফ্লোরে নয়। বিভিন্ন কর্পোরেট সেক্টরেও আমরা যাব।” এই গোটা কর্মকাণ্ডে অভিনেতা বাদশা মৈত্রর অবদান ভুললে চলবে না। গোড়া থেকেই তিনি মহিলা কমিশনের পাশে থেকে সহায়তা করে গিয়েছেন। সমস্ত মনোবিদ ও চিকিৎসকের সঙ্গে যোগাযোগ স্থাপন করেছেন তিনি।