মঞ্চ সমাজের আয়না

Tv9 বাংলা ডিজিটাল: রাজনীতি বললেই মাথায় আসে ক্ষমতা আর পেশির লড়াই। ক্ষমতার লোভে এবং নিজেদের স্বার্থে অপরাধী বা দুর্বৃত্তদের ব্যবহার করে উত্থানের চেষ্টা এখন যেন জলভাত। রাজনীতির নীচের মহল থেকে উপর মহল সর্বত্র এমনই মানুষের ছড়াছড়ি। এদের ব্যবহার করে ক্ষমতা দখলের লড়াই করতে করতে কখন সেই অপরাধীরাই পৌঁছে যায় ক্ষমতার শীর্ষে কেউ ধরতে পারে না। […]

মঞ্চ সমাজের আয়না
Follow Us:
| Updated on: Nov 25, 2020 | 7:04 AM

Tv9 বাংলা ডিজিটাল: রাজনীতি বললেই মাথায় আসে ক্ষমতা আর পেশির লড়াই। ক্ষমতার লোভে এবং নিজেদের স্বার্থে অপরাধী বা দুর্বৃত্তদের ব্যবহার করে উত্থানের চেষ্টা এখন যেন জলভাত। রাজনীতির নীচের মহল থেকে উপর মহল সর্বত্র এমনই মানুষের ছড়াছড়ি। এদের ব্যবহার করে ক্ষমতা দখলের লড়াই করতে করতে কখন সেই অপরাধীরাই পৌঁছে যায় ক্ষমতার শীর্ষে কেউ ধরতে পারে না। তারাই হয়ে ওঠে কখনও মন্ত্রী তো কখনও রাষ্ট্রনায়ক। শুধু এই দেশে নয়, এমন চিত্র গোটা বিশ্বেই।

রাজনীতিতে এমন দুর্বৃত্তায়নের চিত্র সকলের সামনে তুলে ধরতেই ‘পঞ্চম বৈদিক’ নাট্যদলের নতুন উপস্থাপনা ‘ভিট্টন’। নির্দেশনায় অর্পিতা ঘোষ। মুখ্য চরিত্রে অর্ণ মুখোপাধ্যায়, বাবু দত্ত রায়, কোরক সামন্ত। ব্রেশটের নাটকের রূপান্তরিত এই রূপ মঞ্চস্থ হচ্ছে, ২৯ নভেম্বর, রবিবার, দুপুর ২টো এবং বিকেল সাড়ে ৫টায়, অ্যাকাডেমি অফ ফাইন আর্টসে। নির্দেশকের কথায়, এই দেশ তো বটেই তবে গোটা বিশ্বের যা অবস্থা, সেই প্রেক্ষিতেই এই নাটকটি মঞ্চস্থ করার কথা তাঁদের মনে হয়েছে।