Paran Bandyopadhyay: ছয় মাসে মাকে হারান পরাণ, কাকে মা বলে ডাকা ছোট থেকে?

Unknown Story: শৈশবে শাসন মেলেনি এমন ব্যক্তির দেখা মেলা ভার। কেউ বাবার কাছে কেউ-কেউ আবার মায়ের কাছে দস্তুর মতো মার খেতেন। তবে পরাণ বন্দ্যোপাধ্যায়ের কাহিনিটা উল্টো।

Paran Bandyopadhyay: ছয় মাসে মাকে হারান পরাণ, কাকে মা বলে ডাকা ছোট থেকে?
Follow Us:
| Edited By: | Updated on: Jan 26, 2023 | 7:00 AM

পরাণ বন্দ্যোপাধ্যায়, টলিউডের প্রবীণ এই অভিনেতা প্রতি মুহূর্তে অভিনয়ের দাপটে কড়া টক্কর দিয়ে চলেছেন তরুণদের। ছবিতে তাঁর বিশেষ উপস্থিতি এক কথায় বলতে গেলে সকলের মনে এক আলাদা খিদে তৈরি করে। বেশ মজার মানুষ তিনি। এই অভিনেতাকে নিয়ে পরতে-পরতে সেটে তৈরি হওয়া গল্পকে কেন্দ্র করে মাঝে মধ্যেই সেলেবদের মুখ খুলতে শোনা যায়। কখনও সামনে উঠে আসে তাঁর ব্যক্তিগত জীবনের মজাদার কাহিনি, কখনও আবার মজার ছলে ঠাট্টা চলতেই থাকে। তবে ছোটবেলার স্মৃতিতে ফিরে ভক্তদের পলকে আবেগঘন করে তুলেছিলেন তিনি। জি বাংলার টক শো অপুর সংসার-এ এসে এমনই এক স্মৃতিতে ডুবে ছিলেন তিনি।

শো-এর সঞ্চালক শাশ্বত চট্টোপাধ্যায় প্রশ্ন করেছিলেন ছোট বেলায় মায়ের হাতে মার খাওয়ার স্মৃতি। শৈশবে শাসন মেলেনি এমন ব্যক্তির দেখা মেলা ভার। কেউ বাবার কাছে কেউ-কেউ আবার মায়ের কাছে দস্তুর মতো মার খেতেন। তবে পরাণ বন্দ্যোপাধ্যায়ের কাহিনিটা উল্টো। মাত্র ছয়মাস বয়সে তিনি নিজের জন্মদাত্রী মাকে হারান। তখন থেকেই তাঁর আশ্রয় হয় পিসি অর্থাৎ বাবার বোনের কাছে। তাঁকেই তিনি মা হিসেবে চিনেছিলেন।

পরাণ বন্দ্যোপাধ্যায় জানান, যাঁকে তিনি ছোট থেকে দেখেছেন তিনি-ই তো মা। তবে তার হাতে রীতিমত মার খেতে হতো তাঁকে। নিজে মুখেই স্বীকার করেন প্রবীণ অভিনেতা তিনি বেজায় ডানপিঠে ছিলেন। আর সেই কারণেই মার খেতে হতো তাঁকে। তবে সেই আঘাতেই হাত বোলাতে বোলাতে চোখ থেকে জল পড়তেও দেখেছেন তিনি মায়ের। আর এই দৃশ্যও বিরল নয়। প্রতিটা মাই তাঁর সন্তানের আঘাতে সমানভাবে কষ্ট পান। পরাণ বন্দ্যোপাধ্যায় সেই মুহূর্তগুলোকেও আগলেই রেখেছেন।