IFFI 2022: এবারের ইফিতে যাচ্ছে ‘টনিক’; হাসি মুখে পরাণ বন্দ্যোপাধ্যায় বললেন, ‘বাবা, ওই স্টান্টগুলো আর করব না…’

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sneha Sengupta

Updated on: Oct 22, 2022 | 8:30 PM

Paran Bandopadhyay: 'টনিক' ছবিতে অভিনয় করা ছিল পরাণের কাছে মস্ত বড় চ্যালেঞ্জ। তার কারণ, সেখানে কেবল অভিনয় নয়, গান নয়, তাঁকে করতে হয়েছিল একাধিক স্টান্ট।

IFFI 2022: এবারের ইফিতে যাচ্ছে 'টনিক'; হাসি মুখে পরাণ বন্দ্যোপাধ্যায় বললেন, 'বাবা, ওই স্টান্টগুলো আর করব না...'

হালে ‘উঞ্চাই’ ছবির ট্রেলার দেখে বোঝা গেল ৮০ বছরের তিন বৃদ্ধ এভারেস্ট চড়তে যাচ্ছেন। এবং সেই বৃদ্ধদের একজন অমিতাভ বচ্চন। ছবিটি যখন তৈরি হচ্ছিল, তার আগেই বাংলার প্রেক্ষাগৃহে এক সিনিয়র অভিনেতাকে নিয়ে হইচই পড়ে গিয়েছিল। সেই ‘তরুণ’ সিরিয়ার ৮০ পেরনো পরাণ বন্দ্য়োপাধ্যায়। ছবির নাম ছিল ‘টনিক’। কিছুদিন আগেই ছিল পরাণ বন্দ্যোপাধ্যায়ের জন্মদিন। ‘টনিক’ ছবিতে অভিনয় করা ছিল পরাণের কাছে মস্ত বড় চ্যালেঞ্জ। তার কারণ, সেখানে কেবল অভিনয় নয়, গান নয়, তাঁকে করতে হয়েছিল একাধিক স্টান্ট। নদীতে, পাহাড়ে, আকাশে উড়ে বেড়াতে হয়েছিল ৮০ বছরের ‘তরুণ’কে। সেই টনিক মনোনীত হয়েছে গোয়ায় অনুষ্ঠিত ভারতীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। ইন্ডিয়ান প্যানোরামায় মনোনীত হয়েছে ছবি। এ কী কম খুশির সংবাদ বাংলা ছবির জন্য। বিষয়টি জেনে শিশুর মতোই আনন্দ পেয়েছেন পরাণ। তাঁর সঙ্গে কথা বলে TV9 বাংলা।

ছবির পরিচালক ছিলেন নতুন। তাঁর নাম অভিজিৎ সেন। প্রযোজক ছিলেন অতনু রায় চৌধুরী এবং প্রণব কুমার গুহ। পরাণ ছাড়াও তাতে অভিনয় করেছিলেন দেব এবং শকুন্তলা বড়ুয়া। ছবিতে দেব অভিনীত চরিত্রের নাম টনিক। যদিও ‘টনিক’ দেব হলেও, দর্শকের বিচারে ‘ম্যান অফ দ্য ম্যাচ’ ছিলেন সেই পরাণই। দর্শক তাঁকে ভালবাসায় ভরিয়ে দিয়েছিলেন। সেই ভালবাসা কুড়তেই গোয়ায় যাচ্ছে পরাণের এই ছবি।

খুশির খবরটা পেয়েই TV9 বাংলাকে পরাণ বন্দ্যোপাধ্যায় বলেছেন, “প্রথমেই ছবির পরিচালককে অভিনন্দন জানিয়েছি সকালে। এটা ওর প্রথম ছবি। ফার্স্ট বলেই ছক্কা মেরেছে ও। প্রথম বলেই ফিল্মফেয়ার পেয়েছে ছেলেটা। এটা খুবই আনন্দের কথা যে এবার ইফিতে (ভারতীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব) আমাদের ‘টনিক’ মনোনয়ন পেয়েছে। সত্যি এটা ভেবে ভাল লাগছে যে, আমাদের পরিশ্রম সার্থকতা পেল।”

এই খবরটিও পড়ুন

১৯৫২ সালে প্রথম ভারতীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হয়। এশিয়ার অন্যতম সম্মানীয় চলচ্চিত্র উৎসব এটি। এবার ৫৩ বছরে পা দিল উৎসব। পালিত হবে ২০ নভেম্বর থেকে ২৮ নভেম্বর পর্যন্ত।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla