Tollywood News: বিনয়, বাদল, দীনেশের প্রতি শ্রদ্ধাঞ্জলি, মুক্তি পেল ‘৮/১২’-র ট্রেলার

Tollywood News: ১৯৩০ সালে আজকের দিনেই রাইটার্স বিল্ডিং-এ অনুপ্রবেশ করেন বিনয় বসু, বাদল গুপ্ত ও দীনেশ গুপ্ত এবং ভারতবর্ষকে ব্রিটিশ শাসন মুক্ত করার জন্য অত্যাচারী সিম্পসন সাহেবকে উপযুক্ত শাস্তি দেন।

Tollywood News: বিনয়, বাদল, দীনেশের প্রতি শ্রদ্ধাঞ্জলি, মুক্তি পেল '৮/১২'-র ট্রেলার
ট্রেলার লঞ্চে তিন অভিনেতা।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2021 | 5:34 PM

৮ ডিসেম্বর। ইতিহাসের পাতায় এই দিনটার আলাদা গুরুত্ব রয়েছে। সে কারণেই ‘৮/১২’ (বিনয় বাদল দীনেশ সাগা) ছবির ট্রেলর লঞ্চের জন্য কান সিং সোধার প্রযোজনা সংস্থা কেএসএস প্রোডাকশনস অ্যান্ড এন্টারটেনমেন্ট এই দিনটাকেই বেছে নিয়েছিল। আজ ৮ই ডিসেম্বর বিবাদী বাগে, বিনয় বাদল দীনেশের প্রতিমূর্তির সামনে এই সম্মেলনের আয়োজন করা হয়। প্রতিমূর্তিতে মাল্যদানের মাধ্যমে এই অনুষ্ঠানের শুভ সূচনা হয়।

১৯৩০ সালে আজকের দিনেই রাইটার্স বিল্ডিং-এ অনুপ্রবেশ করেন বিনয় বসু, বাদল গুপ্ত ও দীনেশ গুপ্ত এবং ভারতবর্ষকে ব্রিটিশ শাসন মুক্ত করার জন্য অত্যাচারী সিম্পসন সাহেবকে উপযুক্ত শাস্তি দেন। “৮/১২” ছবির মধ্যে দিয়ে যে সেই ঐতিহাসিক ঘটনাই পরিবেশিত হতে চলেছে। ট্রেলারে তা স্পষ্ট। ‘এগারো’ ও ‘হীরালাল’ খ্যাত পরিচালক অরুণ রায় পরিচালিত এই ছবিতে বিনয় বসু -র ভূমিকায় অভিনয় করেছে কিঞ্জল নন্দ , বাদল গুপ্ত-র ভূমিকায় অভিনয় করেছে অর্ণ মুখোপাধ্যায় ও দীনেশ গুপ্ত-র ভূমিকায় অভিনয় করেছেন রেমো। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন শাশ্বত চট্টোপাধ্যায়, খরাজ মুখোপাধ্যায়, শংকর দেবনাথ, দেবরাজ মুখোপাধ্যায়, অনুষ্কা চক্রবর্তী, গুলশনারা খাতুন প্রমুখ।

ট্রেলার মুক্তির বিষয়ে বলতে গিয়ে প্রযোজক কান সিং সোধা বলেন, “আজ এই মঞ্চে দাঁড়িয়ে আমি গর্বিত! আমি গর্বিত এক ভারতীয় হিসেবে যে আমি আজকের এই বিশেষ দিনে এই মঞ্চে দাড়িয়ে বিনয় বসু, বাদল গুপ্ত ও দীনেশ গুপ্তের মতন প্রাতঃস্মরণীয় স্বাধীনতা সংগ্রামীদের প্রতি শ্রদ্ধাঞ্জলি দিতে পারছি। ১৯৩০ সালের আজকের দিনে রাইটার্স বিল্ডিং এ ব্রিটিশ পোশাক পরে অনুপ্রবেশ করে অত্যাচারী সিম্পসনকে হত্যা করেছিলেন বিনয়, বাদল. দীনেশ। এই তিন তরুণ তাদের ব্যাক্তিগত স্বার্থের কথা ভাবেননি, ভাবেননি নিজেদের খুশির কথা, কেবল দেশকে পরাধীনতা থেকে অত্যাচার থেকে মুক্ত করতে নিজেদের প্রাণ বলিদান দিয়েছেন তাঁরা। এই তিন বীরের বীরগাথা নিয়েই “৮/১২”, আমি গর্বিত এই ছবির প্রযোজক হিসেবে, এমন তিনজন সংগ্রামী বীরের কাহিনি আমরা মানুষের কাছে পৌঁছে দিতে পারছি। এই ছবির সঙ্গে অনেক পরিশ্রম, অনেক আত্মত্যাগ জড়িয়ে আছে।”

ছবির পরিচালক অরুণ রায় বলেন “ভারতবাসীর স্বাধীনতা অনেক রক্তক্ষয়ী সংগ্রামের ফসল। বিনয় বাদল দীনেশের আত্মবলিদানের কথা আমরা বর্তমানে অনেকেই প্রায় ভুলে গিয়েছি। ১৯৩০ সালে ৮ই ডিসেম্বর, রয়টার্স বিল্ডিং এ তাদের ঐতিহাসিক অনুপ্রবেশই আমাদের ছবির মধ্যে দিয়ে পরিবেশিত হতে চলেছে। ট্রেলারেও প্রকাশিত তার ঝলক। আশা করি এই ট্রেইলার আপনাদের ভাল লাগবে।”

আরও পড়ুন, Shruti Das: ভিডিয়ো দেখে অনুমান করতে পারেন কোথায় বেড়াতে গিয়েছেন শ্রুতি?