মধ্যমায় ‘কাস্তে-হাতুড়ি’, মুখে জবাব শ্রীলেখার

কাকে দেখাচ্ছেন আঙুল? কাদের দিকেই বা তাক করানো রয়েছে সে-ই আঙুল? নির্দিষ্ট ব্যক্তি রয়েছে কেউ? উত্তর দিলেন শ্রীলেখা মিত্র।

মধ্যমায় ‘কাস্তে-হাতুড়ি’, মুখে জবাব শ্রীলেখার
মধ্যমায় কাস্তে-হাতুড়ি!
Follow Us:
| Updated on: Feb 28, 2021 | 1:39 PM

ব্রিগেডে যাচ্ছেন অভিনেত্রী এবং বাম সমর্থক শ্রীলেখা মিত্র। তবে গাড়িতে উঠেই যা করলন তা নিয়ে বিতর্কের ঝড়। নিজের ‘মিডিল ফিঙ্গার’-এ আঁকলেন কমিউনিস্ট পার্টির প্রতীক চিহ্ন। সাদা নেলপলিশ রঙ করা নখে এবং তার ঠিক মাঝে লালে আঁকা কাস্তে-হাতুড়ি। কাকে দেখাচ্ছেন অভিনেত্রী ‘মিডল’ ফিঙ্গার?

 

আরও পড়ুন ‘ব্যারিকেড’ গড়ে তোলা থেকে ‘টুম্পা’, ব্রিগেড-আবেগ আজও অমলিন গানে-নাটকে

 

ফোনে তাঁকে ধরা হলে সোজাসাপটা উত্তর শ্রীলেখার, “আমার হাত, আমার আঙুল, আমি ডিজাইন করেছি এবং বেশ করেছি!” তা বলে মিডল ফিঙ্গারে কমিউনিস্ট পার্টির প্রতীকচিহ্ন? শ্রীলেখা বললেন, “অন্য সব দলকে মিডল ফিঙ্গার দেখাচ্ছে সিপিআইএম!”

 

 

মনেপ্রাণে শ্রীলেখা বামপন্থী। বারবার দেখা গিয়েছে লাল পতাকার মঞ্চে। বারবার সরব হয়েছেন তৃণমূল কিংবা বিজেপির বিরুদ্ধে। আগ্রাসী মনোভাবের জন্য বারবার উঠেও এসেছে অভিনেত্রী শ্রীলেখা মিত্রের নাম। এই প্রথমবার ব্রিগেডে পা মেলাতে চলেচেন শ্রীলেখা, তবে ব্রিগেড নিয়ে নস্টালজিয়া রয়েছে অভিনেত্রীর, তিনি বলেন, “আমি এই প্রথমবার ব্রিগেড যাচ্ছি। বাবার কাছ থেকে শোনা গল্পগুলো কিংবা টিভিতে দেখা—যে শয়ে শয়ে লোকের জমায়েত, স্লোগান, মাইকিং, এগুলো সব চাক্ষুস করব। ভীষণ এক্সাইটেড। আসলে সিপিএম পার্টিটার তেমন কোনও দেখনদারি ব্যাপারটাই নেই, তাই যাঁরা কাল আসবেন তাঁরা সহজ-সরল মানুষ। তবে আমার কাছে রোমান্টিসিজম এটাই যে যাঁরা আমার মতো পার্টিটাকে বিশ্বাস করেন, আমিও তাঁদের মতো তাঁদের পাশেই বসে থাকব।”