Health Tips: প্রতিদিন মূত্র পানে অবসাদ কাটে, ধরে রাখে যৌবনও! এই যুবকের দাবিটা শুনুন

Urine Therapy: ইউরিন পান করার পর থেকেই নাকি হ্যারি আগের থেকে অনেক বেশি শান্ত থাকতে পারছেন। মনে শান্তির অভাবও আর নেই।

Health Tips: প্রতিদিন মূত্র পানে অবসাদ কাটে, ধরে রাখে যৌবনও! এই যুবকের দাবিটা শুনুন
৩৪ বছর বয়সি যুবকের নাম হ্যারি মাটাডিন
Follow Us:
| Edited By: | Updated on: May 01, 2022 | 10:46 AM

দুনিয়ার হেলথ ড্রিংকের দোকানের ঝাঁপ বোধ হয় এবার বন্ধ হতে চলল। বন্ধ হতে পারে ওষুধ প্রস্তুতকারক সংস্থার কারখানাও! কারণ ইংল্যান্ডের এক ভেগান ব্যক্তি দাবি করছেন, তিনি প্রতিদিন নিজের মূত্র পান (Drinks Own Urine) করেন কারণ মূত্রের অনেক স্বাস্থ্যগুণ রয়েছে! ৩৪ বছর বয়সি ওই যুবকের নাম হ্যারি মাটাডিন। তাঁর দাবি তিনি ইউরিন থেরাপির (Urine Therapy) অধীনে রয়েছেন ও প্রতিদিন ২০০ মিলিলিটার ইউরিন এক নিঃশ্বাসে পান করেন। ২০১৬ সাল থেকে তিনি এই অদ্ভুত থেরাপি শুরু করেন। হ্যারির দাবি, দীর্ঘদিন ধরে নিজের মূত্র পানের ফলে তাঁর মানসিক স্বাস্থ্যের (Mental Health) উন্নতি হয়েছে। তাঁকে অনেক বেশি তরুণ দেখাচ্ছে! হ্যারি দীর্ঘদিন ধরেই অবসাদে ভুগছিলেন। এছাড়া সামাজিক মেলামেশার ক্ষেত্রেও প্রচুর প্রতিবন্ধকতা ছিল। তবে খোলামনের অধিকারী হওয়ার কারণে ‘ইউরিন থেরাপি’ সম্পর্কে জানতে তিনি আগ্রহী হন।

‘যে মুহূর্ত থেকে আমি মূত্র পান করতে শুরু করলাম, সেই ক্ষণ থেকেই আমার মস্তিষ্ক জাগ্রত হল ও ডিপ্রেশন কেটে গেল।’ ইউরিন পান করার পর থেকেই নাকি হ্যারি আগের থেকে অনেক বেশি শান্ত থাকতে পারছেন। মনে শান্তির অভাবও আর নেই। সবচাইতে বড় কথা, হ্যারি এই ভেবে আরও উচ্ছ্বসিত হয়ে পড়েন যে, পানীয়টি সম্পূর্ণ বিনামূল্যে মিলছে। এছাড়া যে কোনও সময় মস্তিষ্ক চাঙ্গা করে তুলছে!

হ্যারির মতে, শুধুই মানসিক স্বাস্থ্য নয়, তার সঙ্গে ত্বকে ইউরিন ব্যবহার করলে বয়স অনেকখানি কমে দেখায়। ‘আমার ত্বকের বয়স আরও কমে গিয়েছে। ত্বক উজ্জ্বল হয়ে উঠেছে!’ তিনি আরও যোগ করেন পুরনো ইউরিন ত্বকে প্রয়োগ করলে তা ত্বককে করে তোলে টানটান! সেই সঙ্গে হ্যারির দাবি, যে কোনও স্কিন কেয়ার লোশনের চাইতে নিজের ইউরিন অনেক বেশি কার্যকরী।

তবে নিজের ইউরিনের স্বাদ সম্পর্কে বলতে গিয়ে হ্যারি জানিয়েছেন, তাজা ইউরিনের সেভাবে কোনও স্বাদগন্ধ নেই। তবে একটু পুরনো হতে শুরু করলেই ইউরিন থেকে তীব্র গন্ধ বের হতে শুরু করে। তবে হ্যারি পুরনো ইউরিন পান করতেই বেশি পছন্দ করেন ও তারপরেই আগের মতো অদ্ভুত আনন্দ অনুভব করেন।

হ্যারির প্রতিদিনের রুটিনের মধ্যে রয়েছে —

• মাসের পর মাস জমানো, পুরনো ইউরিন পান করা। ইউরিন পানই হল শাশ্বত যৌবন পাওয়ার মূল শর্ত।

• ইউরিন পানের পর স্বাস্থ্যের উন্নতি হলেও এই অভ্যেস হ্যারির নানা সম্পর্কে নেতিবাচক প্রভাব ফেলেছে। সামাজিক মাধ্যমে তিনি স্বীকার করে নিয়েছেন যে তাঁর বাবা-মা এই অভ্যেসকে কিছুতেই স্বীকৃতি দিতে রাজি নন। তাছাড়া তাঁর বোন এই কারণেই তাঁর সঙ্গে সম্পর্ক রাখা বন্ধ করে দিয়েছে।

আরও পড়ুন:  Sunburn: সানবার্ন আসলে কী? ত্বকের ক্যানসার ঠেকাতে মাথায় রাখুন জরুরি এই জিনিসগুলি

Disclaimer: এই প্রতিবেদনটি শুধুমাত্র তথ্যের জন্য, কোনও ওষুধ বা চিকিৎসা সংক্রান্ত নয়। বিস্তারিত তথ্যের জন্য আপনার চিকিৎসকের সঙ্গে পরামর্শ করুন।