Panchang 9th September, 2023: পঞ্চাঙ্গ অনুসারে আজকের দিন কেমন কাটবে, তিথি-নক্ষত্র-শুভ সময় কী, জানুন

Panchang in Bengali: পঞ্চাঙ্গ মতে, আজকের শুভ মুহূর্ত, নক্ষত্রযোগ, রাহুকাল , তিথি ও সারাদিনের বিশেষ লগ্ন কেমন হবে, তা একনজরে জেনে নিন এখানে...

Panchang 9th September, 2023: পঞ্চাঙ্গ অনুসারে আজকের দিন কেমন কাটবে, তিথি-নক্ষত্র-শুভ সময় কী, জানুন
Follow Us:
| Edited By: | Updated on: Sep 09, 2023 | 8:13 AM

৯ সেপ্টেম্বর ২০২৩ এর জন্য পঞ্চাঙ্গ

দিন: শনিবার বিক্রম সংবত: ২০৮০ সাকা সংবত: ১৯৪৫ মাস/পার্থ: ভাদ্রপদ মাস – কৃষ্ণপক্ষ তিথিঃ দশমী সন্ধ্যা পর্যন্ত ০৭:১৮ মিনিট, তারপর হবে একাদশী। চন্দ্র রাশি: মিথুন। চন্দ্র নক্ষত্র: আদ্রা থাকবে দুপুর 2:25 পর্যন্ত এবং তারপরে পুনর্বাসু। যোগব্যায়াম: রাত ১০টা ৩৪ মিনিট পর্যন্ত ব্যাতিপাত যোগ ও তারপরে ভারিয়ান। অভিজিৎ মুহুর্তা: দুপুর ১১টা ৪৫ মিনিট থেকে ১২টা ১৫ মিনিটপর্যন্ত। খারাপ সময়: কোনোটিই নয়। সূর্যোদয়: ৬টা ৬মিনিট সূর্যাস্ত: ৬টা ২৮ মিনিট রাহুকাল: সকাল ৯টা ৭ মিনিট থেকে ১০টা ৪৬ মিনিট পর্যন্ত। তিজ উৎসব: গোবিন্দ বল্লভ পন্ত জয়ন্তী। ভাদ্র: সকাল ৬টা ২৫ মিনিট থেকে সন্ধ্যে ৭টা ১৮ মিনিট পর্যন্ত। পঞ্চক: না।

আজকের শুভ দিক

শনিবার দিশাসুল পূর্ব দিকে থাকে (ভ্রমণ নিষেধ) যদি ভ্রমণের প্রয়োজন হয় তবে চোঘদিয়া মুহুর্তে সাদা তিল খেয়ে যাত্রা শুরু করুন।

আজকের চোঘদিয়া মুহুর্তা:-

শুভ চোঘদিয়া – সকাল ৭:৩৭ থেকে সকাল ৯:১১ মিনিট পর্যন্ত চর চোঘাদিয়া – দুপুর ১২টা ১৬ মিনিট থেকে দুপুর ১টা ৫০ মিনিট পর্যন্ত লাভ চোগদিয়া – দুপুর ১টা ৫০ মিনিট থেকে ৩টে ২০ মিনিট পর্যন্ত। অমৃত চোঘদিয়া – দুপুর ৩টো ২০ মিনিট থেকে বিকেল ৪টে ৫৫মিনিট পর্যন্ত

রাত চোঘদিয়া মুহুর্ত

লাভ চোঘদিয়া- সন্ধ্যে ৬টা ৪৫ মিনিট থেকে ৭টা ৫৫ মিনিট পর্যন্ত শুভ চোঘদিয়া- রাত ৯টা ২৩ মিনিট থেকে ১০টা ৪৮ মিনিট পর্যন্ত অমৃত চোঘাদিয়া – রাত ১০টা ৪৮ মিনিট থেকে ১২টা ১৮ মিনিট পর্যন্ত চর চোঘদিয়া – দুপুর ১২টা ১৮ মিনিট থেকে ১টা ৪৪ মিনিট পর্যন্ত লাভ চোঘদিয়া- সকাল ৪টে ২৭ মিনিট থেকে সকাল ৬টা ৬ মিনিট পর্যন্ত চোঘদিয়া মুহুর্ত বিশেষভাবে যাত্রার জন্য শুভ এবং অন্যান্য শুভ কাজের জন্যও শুভ।