Independence Day 2022: নতুন সকাল, নতুন স্বাধীন চেতনার স্বপ্ন! রাশি অনুযায়ী কীভাবে স্বাধীনতা দিবস পালন করবেন, জানুন

Independence Day celebration: জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, এইদিন সকলের ভাগ্যে ছুটির মেজাজ নাও থাকতে পারে। বাড়িতে বসেই কেটে যাবে সারা ছুটি। রাশিচক্র অনুসারে কোন কোন রাশি ভাগ্যে কেমন রয়েছে স্বাধীন ছুটির মেজাজ, দেখে নিন...

Independence Day 2022: নতুন সকাল, নতুন স্বাধীন চেতনার স্বপ্ন! রাশি অনুযায়ী কীভাবে স্বাধীনতা দিবস পালন করবেন, জানুন
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 15, 2022 | 6:00 AM

এ বছর ১৫ অগস্ট ভারতের স্বাধীনতার ৭৫বছর পূর্ণ উপলক্ষ্যে সারা ভারত জুড়ে অমৃত কা মহোত্‍সব, হর ঘর তেরঙ্গা পালন করা হচ্ছে। তবে অনেকেই হয়ত জানেন না, ১৫ অগস্ট প্রথম জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি। ১৯০৬ সালে ৭ অগস্ট কলকাতার পারসিবাগান স্কোয়ারে প্রথম দেশের জাতীয় পকাতা উত্তোলন করা হয়েছিল। পিঙ্গালিয়া ভেঙ্কাইয়ার তৈরি করা জাতীয় পতাকাই এখনকার জাতীয় পতাকা। এই দিনে যেমন সব প্রতিষ্ঠান ছুটির নির্দেশ থাকে, তেমনি এই ছুটির মেজাজে সকলেই নিজের নিজের মত করে স্বাধীনতা দিবস পালন করে। তবে এবছর একটু অন্যরকম। একে উইকেন্ডের লম্বা ছুটি, তার উপর ৭৫ তম বছর পূর্তি উপলক্ষ্যে নানা অনুষ্ঠানের আয়োজন। তবে জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, এইদিন সকলের ভাগ্যে ছুটির মেজাজ নাও থাকতে পারে। বাড়িতে বসেই কেটে যাবে সারা ছুটি। রাশিচক্র অনুসারে কোন কোন রাশি ভাগ্যে কেমন রয়েছে স্বাধীন ছুটির মেজাজ, দেখে নিন…

মেষ রাশি

আপনি সকালে উঠে যোগাসন বা প্রাণায়াম নিয়ে দিন শুরু করতে পারেন। বাড়িতে যদি সন্তান বা ছোট বাচ্চা থাকে তবে তাদের বাড়িতে ভারতীয় পতাকা তৈরি করার জন্য কিছু শিল্প বা নৈপুণ্যের কার্যকলাপের সঙ্গে জড়িত থাকুন।

বৃষ রাশি

আপনার নিজের জন্য এবং পরিবারের জন্য কিছু তেরঙ্গা থালি রান্না করতে পারেন। তাতে সকলেই খুশি হয়ে যাবেন। আপনি যদি একজন রাঁধুনি না হন? এমনকি নবীনদের জন্য ইন্টারনেটে অনেক কিছু রয়েছে।

মিথুন রাশি

আপনি অনুষ্ঠান উদযাপন করতে একটি অ্যাডভেঞ্চার ট্যুরে যেতে পারেন। তবে কারও সঙ্গে যে কোনও ধরণের তর্ক এড়িয়ে চলুন, কারণ এটি আপনার দিনটিকে কুৎসিত করে তুলতে পারে।

কর্কট রাশি

ছুটি কাটাতে দেশপ্রেমে নিবেদিত পুরনো সিনেমা দেখা আপনার জন্য সেরা উপায় হবে। কিছু আরামদায়ক পানীয় বা খাবার তৈরি করুন তাতে মন ও মেজাজ দুটোই ভাল হয়ে যাবে। তবে এই স্বাধীনতা দিবসে আপনার স্বাস্থ্যের যত্ন নিন।

সিংহ রাশি

আপনার সমস্ত মুলতুবি কাজ সম্পূর্ণ করুন কারণ এটিই একমাত্র সময় যেটা আপনি এটির জন্যই অপেক্ষায় ছিলেন। দেখবেন মানসিক চাপ নিশ্চিতভাবে উধাও হবে এবং সপ্তাহের বাকি সময়টা অনেক হালকা বোধ করবেন।

কন্যা রাশি

আপনার ঘরের কোণে স্তূপ করে রাখা দেশপ্রেমের অমীমাংসিত উপন্যাসগুলি ধরুন। এটি আপনার মনকে সমন্বয়ের আপনার দৈনন্দিন ব্যস্ত রুটিন থেকে বিরতি দেবে। আপনি যদি অন্য বিশেষ কিছু করতে চান, বন্ধুদের কল করুন এবং একটি ভাল সময় কাটান।

তুলা রাশি

স্বাধীনতা দিবস উদযাপন করুন দেশাত্মবোধক গান গেয়ে, তেরঙা পোশাক পরে, এবং হয়ত কিছু বন্ধুকে ম্যারাথন সিনেমার জন্য আমন্ত্রণ জানিয়ে।

বৃশ্চিক রাশি

যদি উদযাপনের অংশ হতে চান তবে জাতীয় পতাকা রাখুন এবং ঘরটি একটু সাজিয়ে রাখুন। আপনার বন্ধু এবং পরিবারের সঙ্গে একটি দীর্ঘ সপ্তাহান্তে ভ্রমণের পরিকল্পনা করুন। আপনি যদি স্বাধীনতা দিবস উদযাপন করতে চান তবে  পোশাক বা খাবারে তেরঙা অন্তর্ভুক্ত করা নিশ্চিত করুন।

মকর রাশি

আপনি প্রথমে ঘর পরিষ্কার করে এবং তারপরে তেরঙা সজ্জা দিয়ে সাজিয়ে অনুষ্ঠানটি উদযাপন করতে পারেন। পরিবারের সঙ্গে থাকুন।

কুম্ভ রাশি

আপনি এই দীর্ঘ সপ্তাহান্তে বাড়িতে নিজেকে নিজের মত গুছিয়ে নিতে পারবেন। স্বাধীন জীবনযাপন করার অই তো সুযোগ! স্বাধীনতা দিবস উদযাপনের জন্য, আপনি দেশপ্রেম বা আমাদের মুক্তিযোদ্ধাদের কিছু নিবন্ধ পড়তে পারেন।

মীন রাশি

তেরঙা পোশাক পরুন এবং আপনার পরিবার এবং বন্ধুদের সঙ্গে অংশগ্রহণ করুন। এদিন স্পেশাল ব্রেকফাস্ট বা স্ন্যাকস তৈরি করতে পারেন। আবার আপনি কিছু অতিরিক্ত খাবার তৈরি করে দুঃস্থদের ভাগ করে দিতে পারেন।