Magh Purnima 2023: রাশি অনুসারে মাঘী পূর্ণিমায় স্নান করুন এই ভাবে, দান করুন বিশেষ জিনিস!

Zodiac Signs: গ্রহের অশুভ প্রভাবও কমে। শাস্ত্র মতে, অমাবস্যা ও পূর্ণিমার দিনে বিশেষ কিছু দিয়ে স্নান করলে ও বিশেষ কিছু দান করলে সাধক অশেষ পুণ্য লাভ করেন।

Magh Purnima 2023: রাশি অনুসারে মাঘী পূর্ণিমায় স্নান করুন এই ভাবে, দান করুন বিশেষ জিনিস!
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Jan 31, 2023 | 12:30 PM

হিন্দু ক্যালেন্ডার (Hindu Calender) ও পঞ্চাঙ্গ অনুসারে, আগামী ৫ ফেব্রুয়ারি,মাঘ পূর্ণিমা (Magh Purnima 2023) উপবাস পালন করা হবে। হিন্দু ধর্মে (Hinduism) বিশ্বাস করা হয় যে মাঘী পূর্ণিমায় রাশিচক্র অনুসারে ব্যবস্থা গ্রহণ করলে কাঙ্খিত ফল পাওয়া যায়। গ্রহের অশুভ প্রভাবও কমে। শাস্ত্র মতে, অমাবস্যা ও পূর্ণিমার দিনে বিশেষ কিছু দিয়ে স্নান করলে ও বিশেষ কিছু দান করলে সাধক অশেষ পুণ্য লাভ করেন। মাঘ পূর্ণিমায় রাশি অনুযায়ী ব্যবস্থাগুলো জেনে নিন এখানে…

রাশি অনুসারে মাঘ পূর্ণিমার প্রতিকার

মেষ রাশি- মেষ রাশির জাতক জাতিকাদের মাঘ পূর্ণিমার দিন সূর্যোদয়ের আগে জলে লাল ফুল রেখে স্নান করা উচিত। তারপর বিষ্ণু সহস্ত্রনাম পাঠ করুন। লাল কাপড়, লাল চন্দন, লাল মসুর ডাল দান করুন। এতে স্বাস্থ্য ভালো থাকে।

বৃষ রাশি- মাঘী পূর্ণিমায় বৃষ রাশির মানুষদের জলে তিল দিয়ে স্নান করা উচিত ও ক্ষীর দান করা উচিত। তারপর রাতে সাদা ফুল দিয়ে চন্দ্রের পুজো করা উচিত। এই কারণে খারাপ জিনিস ঘটবে।

মিথুন রাশি – মাঘ মাসের পূর্ণিমায় মিথুন রাশির জাতক-জতিকাদের জন্য জলে আখের রস মিশিয়ে স্নান করা ভাল হবে। মাঝরাতে কমলগট্টা দিয়ে লক্ষ্মীর পুজো করুন। এছাড়াও সবুজ মুগ ও সবুজ বস্ত্র দান করুন। কথিত আছে যে এটি অর্থের অভাব দূর করে। ভাগ্য বাড়ে।

কর্কট রাশি- মাঘী পূর্ণিমায় কর্কট রাশির জাতক-জাতিকাদের জলের মধ্যে পঞ্চগব্য মিশিয়ে স্নান করেন। ভগবান সত্যনারায়ণের গল্প পাঠ করুন, তারপর ব্রাহ্মণকে ময়দা এবং গুড় দান করুন। বিশ্বাস করা হয় যে এই প্রতিকারটি ব্যবসা এবং চাকরিতে উন্নতি আনে।

সিংহ রাশি- মাঘ পূর্ণিমার দিন সিংহ রাশির জাতক-জাতিকাদের গঙ্গাজল ও জাফরান মিশিয়ে স্নান করতে হবে। তারপর শ্রী হরি বিষ্ণুকে কেশরের তিলক লাগান, নিজের কপালে টিকা লাগান। জাফরান-সমৃদ্ধ জিনিস যেমন জাফরান চাল, বা যে কোনও মিষ্টি অসহায় ব্যক্তিকে দান করুন। এতে বিবাহ সংক্রান্ত যাবতীয় সমস্যা দূর হয়।

কন্যা রাশি- মাঘ পূর্ণিমায় এলাচ মিশ্রিত জলে স্নান করা কন্যা রাশির জাতকদের জন্য শুভ হবে। রাতে দেবী লক্ষ্মীকে জলের বুকে এবং নারকেল নিবেদন করুন। এটি ঋণ সমস্যার সমাধান করে। টাকার অভাব নেই।

তুলা রাশি – তুলা রাশির অধিপতি শুক্র এবং মাঘ পূর্ণিমার দিনে জলে গোলাপের পাপড়ি দিয়ে স্নান করা তাদের জন্য শুভ হবে। এটি বিবাহিত জীবনে শান্তি ফিরিয়ে আনে বলে বিশ্বাস করা হয়। স্বামী-স্ত্রীর উত্তেজনা কেটে যায়।

বৃশ্চিক রাশি- বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের মাঘ পূর্ণিমায় সূর্যোদয়ের আগে জলে লাল চন্দন মিশিয়ে স্নান করা উচিত। এর পরে, লক্ষ্মীকে লাল ওড়না নিবেদন করুন এবং তারপরে লক্ষ্মী চালিসা পাঠ করুন। এই প্রতিকার ধন ও সমৃদ্ধি বাড়ায়।

ধনু রাশি – মাঘ পূর্ণিমায় জলে ধনু রাশির জাতক-জাতিকাদের হলুদ সরষে মিশিয়ে স্নান করুন। এর পরে, ১.২৫ কেজি ছোলা ডাল এবং ৭ হলুদ ফুল দান করুন। কাঙ্ক্ষিত জীবনসঙ্গী পাওয়ার ইচ্ছা পূরণে এই প্রতিকার কার্যকর।

মকর রাশি- মকর রাশির জাতক-জাতিকাদের মাঘ পূর্ণিমায় কালো তিল মিশিয়ে স্নান করা উচিত। এরপর সেই তিল দুঃস্থদের মধ্যে বিলিয়ে দিন। এতে জীবনের মানসিক, শারীরিক ও আর্থিক সংকট দূর হয়।

কুম্ভ রাশি- জলে কালো তিল মিশিয়ে স্নান করলে কুম্ভ রাশির জাতক-জাতিকাদের জন্য শুভ হবে। এরপর তিল দিয়ে ভগবান বিষ্ণুর পুজো করুন। তারপর কালো কাপড়ে বেঁধে কালো তিল দান করুন।

মীন রাশি- মাঘ পূর্ণিমায় জলে হলুদ মিশিয়ে স্নান করুন। তারপর রাতে হলুদ দিয়ে ১১ টাকা দক্ষিণা দিয়ে লক্ষ্মীর পুজো করুন। তারপর সেগুলি আপনার ভল্টে বা আলমারিতে রাখুন। এই পূর্ণিমার প্রতিকার প্রচুর সম্পদ বয়ে নিয়ে আসে বলে মানা হয়।

(Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।)