Karnataka Gas leak: হঠাৎ করেই নাকে এল ঝাঁঝালো গন্ধ, তারপরই সব অন্ধকার! অ্যামোনিয়া লিক করে অসুস্থ ২০ শ্রমিক

20 Workers Hospitalized after Gas leak: কারখানা থেকে বিষাক্ত অ্যামোনিয়া গ্যাস লিক করায় অসুস্থ হয়ে পড়লেন কমপক্ষে ২০ জন শ্রমিক।

Karnataka Gas leak: হঠাৎ করেই নাকে এল ঝাঁঝালো গন্ধ, তারপরই সব অন্ধকার! অ্যামোনিয়া লিক করে অসুস্থ ২০ শ্রমিক
প্রতীকী চিত্র

কর্নাটক: প্রতিদিনের মতোই কারখানায় কাজ করছিলেন শ্রমিকরা, কিন্তু হঠাৎই নাকে এসেছিল একটা ঝাঁঝালো গন্ধ। কোথা থেকে সেই গন্ধ আসছে, তা বুঝে ওঠার আগেই অসুস্থ হয়ে পড়ল একের পর এক শ্রমিক। কারখানা থেকে বিষাক্ত অ্যামোনিয়া (Ammonia Gas Leak) গ্যাস লিক করায় অসুস্থ হয়ে পড়লেন কমপক্ষে ২০ জন শ্রমিক। ঘটনাটি ঘটেছে কর্নাটকে (Karnataka)।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার কর্নাটকের মাঙ্গালুরু(Mangaluru)-তে বাইকামপাডি শিল্পাঞ্চলে দুর্ঘটনাটি ঘটে। সেখানে সামুদ্রিক মাছ প্রক্রিয়াকরণের (Sea Food Processing Factory) একটি কারখানায় আচমকাই গ্যাস লিক হয়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এভারেস্ট সি ফুড প্রাইভেট লিমিটেড নামক ওই কারখানায় যখন গ্যাস লিক হয়, সেই সময় ৮০ জন কর্মী কারখানার ভিতরে উপস্থিত ছিল। এদের মধ্যে ২০ জন অসুস্থ হয়ে পড়ে। তাদের স্থানীয় হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

দমকল আধিকারিকরা জানান, মঙ্গলবার সকালে আচমকাই একটি কারখানায় গ্যাস লিক হওয়ার খবর পাওয়া যায়। সঙ্গে সঙ্গে কাদরি ও পানেশ্বর থেকে দমকল আধিকারিকরা ঘটনাস্থলে ছুটে যান। কারখানায় ঢুকেই ঝাঁঝালো গন্ধে তারা বুঝতে পারেন, মাছ সংরক্ষণের জন্য যে অ্যামোনিয়া ব্যবহার করা হয়, তাই-ই কোনওভাবে লিক করেছে। কারখানার ভিতরে যে সমস্ত কর্মীরা অসুস্থ হয়ে পড়েছিলেন, তাদের উদ্ধার করে বাইরে আনা হয় এবং পার্শ্ববর্তী সরকারি মেডিকেল কলেজে ভর্তি করা হয়। বর্তমানে অসুস্থ শ্রমিকরা স্থিতিশীল রয়েছেন বলেই জানা গিয়েছে।

ওই কারখানা থেকে ধীরে ধীরে আশেপাশের এলাকাতেও অ্যামনোনিয়া গ্য়াস ছড়িয়ে পড়ায়, ওই শিল্পাঞ্চলেরৃ অবস্থিত বাকি কারখানাগুলিও খালি করে দেওয়া হয় এবং শ্রমিকদের নিরাপদ জায়গায় স্থানান্তরিত করা হয়। যে সমস্ত শ্রমিক বা স্থানীয় বাসিন্দারা চোখ জ্বালা বা মাথা ঘোরার মতো অসুস্থতা বোধ করছিলেন, তাদেরও প্রাথমিত চিকিৎসা করা হয়েছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: Tejashwi Yadav Meets Telangana CM: হঠাৎ কেসিআরের সঙ্গে সাক্ষাৎ তেজস্বীর! তৈরি হচ্ছে রাজনীতির নতুন সমীকরণ? 

Published On - 10:11 am, Wed, 12 January 22

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla