করোনার তৃতীয় ঢেউয়ে শিশুরাই আক্রান্ত হবে বেশি, চাঞ্চল্যকর রিপোর্ট

তৃতীয় ঢেউ (Third wave) সবচেয়ে বেশি প্রভাব ফেলবে শিশুদের (Childrens) ওপর

করোনার তৃতীয় ঢেউয়ে শিশুরাই আক্রান্ত হবে বেশি, চাঞ্চল্যকর রিপোর্ট
ফাইল ছবি

করোনার দ্বিতীয় ঢেউয়ে বেসামাল গোটা দেশ। জানা গিয়েছে, এশিয়া মহাদেশের মধ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত (Attack) ভারতে। প্রতিদিন লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। সংক্রমিত বহু। হাসপাতালে বেড নেই। নানা জায়গায় অক্সিজেন পাওয়া যাচ্ছে না। আরও জানা যাচ্ছে, এরপর নাকি করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়বে ভারতের বুকে। আর তাতে সবচেয়ে বেশি আক্রান্ত হবে শিশুরা (Kids)। এমনটাই মত চিকিৎসকদের একাংশের।

শিশুরাই দেশের ভবিষ্যৎ। তাই শিশুদের সুরক্ষা দেওয়া জরুরি। এ কথা মাথায় রেখে মহারাষ্ট্রে গঠিত হয়েছে একটি টাস্ক ফোর্স। বেঙ্গালুরু হাসপাতালের ডাক্তার রবি আগেই জানিয়েছিলেন করোনার তৃতীয় ঢেউয়ে শিশুরা আক্রান্ত হবে বেশি। এবার ডাক্তার রবির মতকে শিলমোহর দিলেন আরেক বিশিষ্ট চিকিৎসক দেবী শেঠি। তিনি জানিয়েছেন, এখন থেকে উপযুক্ত ব্যবস্থা না নিলে ১২ বছরের কম বয়সীরা কোভিডের তৃতীয় আক্রান্ত হবে সবচেয়ে বেশি।

দেবী শেঠি মতে, করোনার প্রথম ঢেউয়ে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে প্রবীণরা। দ্বিতীয় ঢেউয়ে নানা বয়সের মানুষ আক্রান্ত হয়েছে। কিন্তু তৃতীয় ঢেউ সবচেয়ে বেশি প্রভাব ফেলবে শিশুদের ওপর। দেবী শেঠি মনে করেন ভারত সরকার চাইলেই দ্রুত টিকাকরণ করতে পারে। আগামী দু-তিন মাসে ব্যাপক হারে টিকাকরণ জরুরি। এখন থেকেই পদক্ষেপ নিলে হয়তো আগামী দিনে সংক্রমণ অনেকটা এড়ানো যাবে। অভিভাবকদেরও সতর্ক হতে বলেছেন তিনি।