Cyclone Asani : অশনির চোখ রাঙানির মধ্যেই সমুদ্রে মৎস্যজীবীরা, উল্টে গেল নৌকো

Cyclone Asani : অশনির চোখ রাঙানির মধ্যেই সমুদ্রে মৎস্যজীবীরা, উল্টে গেল নৌকো
ছবি সৌজন্যে : টুইটার

Cyclone Asani : অশনির চোখ রাঙানির মাঝেই নিষেধাজ্ঞা উপেক্ষা করে সমুদ্রে গিয়েছিলেন মৎস্যজীবীরা। উত্তাল সমুদ্রে উল্টে গেল মৎস্যজীবীদের নৌকো। কোনওরকমে প্রাণে বাঁচলেন ৬০ মৎস্যজীবী।

TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

May 10, 2022 | 7:09 PM

ভুবনেশ্বর : অল্পের জন্য প্রাণে রক্ষা পেলেন ৬০ জন মৎস্যজীবী। ঘূর্ণিঝড় অশনির (Cyclone Asani) আতঙ্কের মাঝেই এদিন ওড়িশার গানজামে এই ঘটনা ঘটে। অশনির আশঙ্কার মাঝেই সমুদ্রে গিয়েছিলেন মৎস্যজীবীরা। উত্তাল সমুদ্র। সমুদ্রের ঢেউয়ের মধ্যে নৌকো উল্টে যায় মৎস্যজীবীদের। কপাল জোড়ে কোনওরকমে বেঁচে গিয়েছেন মৎস্যজীবীরা।

মঙ্গলবার সানআর্যপল্লী, বড় আর্যপল্লী ও গোলাবান্ধার মৎস্যজীবীরা তাঁদের মাছ ধরার ছয়টি নৌকো করে উপকূলে ফিরছিলেন। হঠাৎ করেই সাগর উত্তাল হয়ে ওঠে। সেইসময় সমুদ্রের উত্তাল ঢেউয়ে তাঁদের ছয়টি নৌকো উল্টে যায়। তীরের কাছাকাছি জায়গায় নৌকোগুলি উল্টে যায়। ৬০ জন মৎস্যজীবী কোনওরকমে প্রাণে বাঁচেন। উত্তাল সমুদ্রে সাঁতার কেঁটে কোনওরকমে তীরে আসতে পেরেছেন। কয়েকজন মৎস্যজীবী আহত হয়েছে। একটি নৌকোর ক্ষতিও হয়েছে। এদিকে ঘূর্ণিঝড় অশনির পূর্বাভাসের মধ্যেই মৎস্যজীবীদের ১২ মে অবধি সমুদ্রে যাওযার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। কিন্তু সেই নিষেধাজ্ঞা অমান্য করেই তাঁরা সমুদ্রে গিয়েছিলেন। ঘূর্ণিঝড়ের জন্য জারি করা পরামর্শ লঙ্ঘন করার জন্য স্পেশ্যাল রিলিফ অর্গ্যানাইজেশন (SRO) কমিশনার মৎস্যজীবীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য সতর্ক করেছেন। এসআরসি প্রদীপ জানা টুইটারে লিখেছেন যে, ১২ মে এর আগে কেউ সমুদ্রে গেলে তাঁদের বিরুদ্ধে বিপর্যয় মোকাবিলা আইনের অধীনে পদক্ষেপ করা হবে।

উল্লেখ্য, এই মুহূর্তে বিশাথাপত্তনম থেকে ৩০০ কিলোমিটার দক্ষিণ দিকে রয়েছে ঘূর্ণিঝড় অশনি। ধীরে-ধীরে অগ্রসর হবে উত্তর-পশ্চিম দিকে। এরপর রাত্রিবেলা অন্ধ্র উপকূলে গিয়ে পৌঁছতে পারে। তারপর বাঁক নিয়ে এগোতে থাকবে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে দুর্বল হয়ে তীব্র ঘূর্ণিঝড় থেকে ঘূর্ণিঝড়ে পরিণত হবে অশনি। মৌসম ভবনের তরফে জানানো হয়েছে, ধীরে ধীরে শক্তি ক্ষয় করবে অশনি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA