Crime: শারীরিক হেনস্থা পরে হুমকি সহপাঠীর! হতাশায় আত্মঘাতী দশম শ্রেণির ছাত্রী

class 10 student died by suicide: সন্ধে বেলা অভিযুক্ত ওই সহপাঠী ১৫ জনকে সঙ্গে করে নিয়ে নাবালিকার বাড়ি যায় ও তাকে গালিগালাজ করতে থাকে।

Crime: শারীরিক হেনস্থা পরে হুমকি সহপাঠীর! হতাশায় আত্মঘাতী দশম শ্রেণির ছাত্রী
বৃহন্নলাকে মারধরের অভিযোগ (প্রতীকী চিত্র।)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 10, 2021 | 7:36 PM

উত্তরপ্রদেশ: দেশে উৎসবের মরশুম। তার মধ্যেই একের পর এক নারী নির্যাতনের ঘটনা সামনে আসছে। এবার দশম শ্রেণির এক ছাত্রীকে শারীরিক নির্যাতনের অভিযোগ উঠল সহপাঠীর বিরুদ্ধে। এরপর অভিযুক্তর পরিবারের সদস্যরা মেয়েটিকে ক্রমাগত হুমকি দিতে থাকায় আত্মঘাতী হয় ওই নাবালিকা।

ঘটনার সূত্রপাত ৮ অক্টোবর। জানা গিয়েছে, অভিযুক্ত যুবক মেয়েটিকে শারীরিক ভাবে হেনস্থা করে। পরে তার বিরুদ্ধে অশালীন মন্তব্য করতে থাকে। নির্যাতিতা অভিযুক্তর বিরুদ্ধে স্কুলের প্রধান শিক্ষককে গিয়ে নালিশ করে এবং পুরো বিষয়টি জানায়। স্কুলের শিক্ষক মেয়েটিকে আশ্বস্ত করে যে অভিযুক্ত ওই সহপাঠীকে তারা শাসন করবে।

অভিযোগ, এরপর সন্ধে বেলা অভিযুক্ত ওই সহপাঠী ১৫ জনকে সঙ্গে করে নিয়ে নাবালিকার বাড়ি যায় ও তাকে গালিগালাজ করতে থাকে। পরের স্কুলের ভিতর ফের নাবালিকাকে কটূক্তি ও হেনস্থা করতে থাকে তারা। এরপরই ঘটে যায় বিপত্তি। হতাশা ও দুঃখে নিজের বাড়িতেই ওই নাবালিকা আত্মঘাতী হয়।

এরপর, নির্যাতিতার পরিবারের সদস্যরা থানায় অভিযোগ দায়ের করে। সেই অভিযোগের ভিত্তিতে ৭ জনকে চিহ্নিত করা গেলেও ৮ জনকে এখনও চিহ্নিতকরণের কাজ শুরু করেছে পুলিশ।

উল্লেখ্য, গতকালই পুরির জগন্নাথ মন্দিরে ধর্ষণের ঘটনা সামনে আসে। জানা গিয়েছে, নির্যাতিতা নাবালিকা হায়দরাবাদের(Hyderabad) বাসিন্দা। পরিবারের সদস্যদের সঙ্গে মন্দিরে গিয়েছিল সে। অভিযোগ, সন্ধেবেলা পুরির জগন্নাথ মন্দিরের বামন মন্দিরে সে একাই প্রার্থনা করছিল। সেই সময় মেয়েটিকে একা পেয়ে এই জঘন্য কাজটি করে অভিযুক্ত পুরোহিত। জগন্নাথ মন্দিরের ভিতর ছোটো-বড় মিলিয়ে মোট ১৩৬টি মন্দির রয়েছে। তারই একটি হলো বামন মন্দির। ঘটনার পর নাবালিকাকে চিৎকার করে কাঁদতে কাঁদতে মন্দির থেকে বেরিয়ে আসতে দেখেন তাঁর পরিবারের সদস্যরা। মায়ের কাছে সমস্ত ঘটনা খুলে বলে সে।

অভিযুক্তের বিরুদ্ধে সিংহদ্ধার থানায় অভিযোগ দায়ের করা হয়। এরপর নির্যাতিতা নিজেও ম্যাজিস্ট্রেটের কাছে হেনস্থার ঘটনার বিবরণ দেয়। সেই ঘটনার ভিত্তিতে ওই পুরোহিতকে গ্রেফতার করে পুলিশ।

উল্লেখ্য, মন্দিরের পূজারী বা পুরোহিতের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এ দেশে নতুন নয়। কয়েকদিন আগেই দিল্লির ক্যান্টমেন্টে এক কিশোরীকে নৃশংসভাবে ধর্ষণ (Rape) ও হত্যার ঘটনায় অভিযুক্তদের মধ্যে অন্যতম ছিল এক পুরোহিত। এমনই একটি মামলায় মন্দিরের পূজারীর পৌরহিত্য নিয়ে প্রশ্ন তোলে কেরাল হাইকোর্ট এক কিশোরীকে তার দুই বোনের সামনে দিনের পর দিন ধর্ষণ ও নৃশংস অত্যাচারের ঘটনায় অভিযোগ ওঠে এক পূজারীর বিরুদ্ধে। সেই মামলায় বিচারপতি বলেন, ‘কোন দেবতা গ্রহণ করেন এমন পুরোহিতের পুজো!’ পকসো আইনে মামলা হয় ওই পুরোহিতের বিরুদ্ধে। এরপর তার যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দেয় আদালত।

আরও পড়ুন: Indian Army: কৃষক বিক্ষোভে সমর্থন পঞ্জাব রেজিমেন্টের? ভাইরাল ভিডিয়ো প্রসঙ্গে কী বলছে সেনা…