গঙ্গার ঘাটে ঘাটে ভেসে উঠছে দেহ, বক্সারের পর এবার আতঙ্কের ছবি গাজীপুরে

দেশ জুড়ে করোনার দ্বিতীয় ঢেউয়ে উদ্বেগের ছবি। লাইন দিয়ে ভেসে আসছে দেহ। সৎকারের জায়গার অভাবেই এই অবস্থা বলে দাবি স্থানীয়দের।

গঙ্গার ঘাটে ঘাটে ভেসে উঠছে দেহ, বক্সারের পর এবার আতঙ্কের ছবি গাজীপুরে
গঙ্গার ঘাটে সেই বীভৎস ছবি
Follow Us:
| Updated on: May 11, 2021 | 1:16 PM

গাজীপুর: সমাধিস্থলে মৃতদেহের ভিড়। দাহ বা কবরস্থ করার সময় আসতে আসতে পচন ধরতে শুরু করছে। লাইন দিয়ে সৎকারের সেই ছবি গত কয়েকদিন ধরেই চোখে পড়েছে। আর এবার যে সব দৃশ্য সামনে আসছে তা আরও ভয়ঙ্কর। নদীতে ভেসে আসছে একের পর এক দেহ। কোথা থেকে আসছে কারও জানা নেই। বিহারের বক্সারের পর এবার সেই একই দৃশ্য দেখা গেল উত্তরপ্রদেশের গাজীপুরে।

সোমবার সকালের বিহারের বক্সারের গঙ্গায় শতাধিক মৃতদেহ ভেসে ওঠার ছবি দেখা যায়। এবার গাজীপুরেও চোখে পড়ল সেই বীভৎস দৃশ্য। গঙ্গায় একাধিক মৃতদেহ উদ্ধার হয়েছে বলে প্রশাসন সূত্রে জানানো হয়েছে। এই দেহ কাদের , তার পরিচিতি এখনও পর্যন্ত পাওয়া যায়নি। গাজিপুরের প্রশাসনও কার্যত এই মৃতদেহ ঘিরে অন্ধকারে। কোথা থেকে এই মৃতদেহ ভেসে আসছে তার খোঁজ নিতে ইতিমধ্যেই তদন্ত শুরু করে দিয়েছে যোগী রাজ্যের প্রশাসন। জেলাশাসক এমপি সিং জানিয়েছেন, এই মৃতদেহ ভেসে আসার উৎসস্থলের সন্ধান করছেন তাঁরা। ঘটনাস্থলে আধিকারিকরা রয়েছেন বলে জানিয়েছেন তিনি। এগুলি করোনা আক্রান্ত রোগীদের দেহ বলেই অনুমান করছেন স্থানীয় বাসিন্দারা।

স্থানীয়রা অবশ্য বলছেন, এই দৃশ্য এখন মাঝে মধ্যেই চোখে পড়ছে। কখনও সংখ্যায় কম, কখনও বেশি দেহ ভেসে আসছে নদীতে। আসলে সৎকারের জায়গার অভাব বাড়ছে বলেই এই পন্থা নিচ্ছেন মৃতদের আত্মীয়রা। স্থানীয় প্রশাসন এই সব ছবি চাপা দেওয়ার চেষ্টা করছে বলেও অভিযোগ তুলেছেন স্থানীয়রা।

আরও পড়ুন: পড়শি রাজ্যে করোনা আক্রান্তের শরীরে প্রথম হানা ‘ব্ল্যাক ফাঙ্গাসের’

সোমবার বিহারের বক্সার জেলার চৌসায় গঙ্গার ধারে পড়ে থাকতে দেখা একাধিক দেহ। কেউ বলেন ৪০-৫০টি দেহ, কেউ বলেন ১০০-র বেশি। স্থানীয় প্রশাসনের অভিযোগ, গঙ্গার ওপারে উত্তর প্রদেশ থেকে ভাসিয়ে দেওয়া হয়েছে দেহ। অন্তত ৫-৭ দিন ধরে জলে ফেলা হয়েছে মৃতদেহগুলিকে। সেগুলি সৎকারের ব্যবস্থা করা হচ্ছে বলে জানায় বক্সারের প্রশাসনিক আধিকারিকরা।