Anti-Encroachment Drive : শাহিনবাগের পর এবার মঙ্গলপুরীতে উচ্ছেদ অভিযান, আটক আপ বিধায়ক

Anti-Encroachment Drive : মঙ্গলবার দিল্লির নিউ ফ্রেন্ডস কলোনি ও মঙ্গলুপরীতে উচ্ছেদ অভিযান চালায় সাউথ দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশন। অভিযানে বাধা দিতে এলে আটক করা হয় এক আপ বিধায়ককে।

Anti-Encroachment Drive : শাহিনবাগের পর এবার মঙ্গলপুরীতে উচ্ছেদ অভিযান, আটক আপ বিধায়ক
ছবি সৌজন্যে : ANI
Follow Us:
| Edited By: | Updated on: May 10, 2022 | 2:33 PM

নয়া দিল্লি : সোমবার দিল্লির শাহিনবাগে উচ্ছেদ অভিযান ঘিরে উত্তেজনা ছড়ায়। এরপর আজ মঙ্গলবার দিল্লির নিউ ফ্রেন্ডস কলোনি ও মঙ্গলপুরীতে অবৈধ দোকানপাট উচ্ছেদ অভিযান শুরু হয়। উচ্ছেদ অভিযানে কোনওরকম অশান্তি ও উত্তেজনা এড়াতে সেখানে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। উচ্ছেদ কাজে বাধা দিতে এলে এক আম আদমি পার্টি বিধায়ক মুকেশ আহলাওয়াতকে আটক করা হয়।

গত ৪ মে থেকে সাউথ দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশন (SDMC) দিল্লির বিভিন্ন জায়গায় অবৈধ দখলদারি উচ্ছেদ অভিযানে নেমেছেন। এদিন সেই উদ্দেশ্যেই দিল্লির নিউ ফ্রেন্ডস কলোনিতে বুলডোজ়ার নিয়ে হাজির হয় সাউথ দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশন। এই অভিযান নিয়ে দিল্লির ডিসিপি সমীর শর্মা বলেছেন, “পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে। জনসাধারণ সহায়তা করছে।” এদিকে উচ্ছেদ অভিযান চলাকালীন এক আপ বিধায়ক ঘটনাস্থলে এসে বাধা দেওয়ার চেষ্টা করেন। সেইসময় তাঁকে আটক করা হয় বলে জানা গিয়েছে। দিল্লির ডিসিপি বলেছেন, “অবৈধভাবে দখল করা দোকাপাটের উচ্ছেদ অভিযান চলছে। স্থানীয় বিধায়ক (আপ বিধায়ক মুকেশ আহলাওয়াত) এখানে আসেন। তিনি এসে প্রশ্ন তোলেন যে, জেসিবি ব্যবহার করার কী দরকার ছিল। এই কাজে যাতে ঝামেলা সৃষ্টি না হয় তাই সেই বিধায়ককে আটক করা হয়েছে।”

আপ বিধায়ক আহলাওয়াত বলেছেন, “লোকেরা সেখানে আগেই জায়গা খালি করে দিয়েছে। তাহলে বুলডোজ়ার ব্যবহার করে কেন অসুবিধা তৈরি করছেন? আমরা এর বিরোধিতা করছি এবং এটি বন্ধ করা উচিত। তাদের আগে প্রমাণ করতে হবে যে অবৈধ দখলদারি হয়েছে।” প্রসঙ্গত, গতকালই দিল্লির শাহিনবাগে সাউথ দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশন (SDMC) উচ্ছেদ অভিযান চালায়। তবে সেখানে ধরনা দেখানো শুরু করেন স্থানীয় বাসিন্দা ও বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্বরা। শেষ পর্যন্ত সেখানে উচ্ছেদ অভিযান সম্পন্ন হয়নি।