COVID Vaccine for Children: ‘আগামী ৬ থেকে ৮ সপ্তাহ অতি সতর্ক থাকুন’, নির্দেশ এইমস প্রধানের, শিশুদের টিকাকরণ নিয়ে বললেন…

COVID Vaccine for Children: 'আগামী ৬ থেকে ৮ সপ্তাহ অতি সতর্ক থাকুন', নির্দেশ এইমস প্রধানের, শিশুদের টিকাকরণ নিয়ে বললেন...
এইমস প্রধান ডঃ রণদীপ গুলেরিয়া। ফাইল চিত্র।

COVID Vaccine for Children: শিশুদের টিকাকরণ নিয়ে আশ্বস্ত করে বলেন, "দেশে দ্রুতগতিতে প্রাপ্তবয়স্কদের টিকাকরণ চলছে। শিশুরাও শীঘ্রই করোনা টিকা পাবে। কারণ এই প্যানডেমিক থেকে মুক্তি পাওয়ার একমাত্র উপায় হল টিকাকরণই।"

TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Oct 03, 2021 | 9:57 AM

নয়া দিল্লি:  দেশে দ্রুত গতিতে এগোচ্ছে করোনা টিকাকরণ (COVID Vaccination)। বেশ কিছুটা নিয়ন্ত্রণেই রয়েছে দৈনিক সংক্রমণও। তবে এখনই সম্পূর্ণরূপে আশ্বস্ত হতে নারাজ বিশেষজ্ঞরা। শিশুদের টিকাকরণ(Vaccination of Children)-র মাধ্যমেই করোনা থেকে মুক্তি পাওয়া সম্ভব বলে মনে করছেন দিল্লির এইমস (AIIMS) প্রধান ডঃ রণদীপ গুলেরিয়া।

শুক্রবারই তিনি জানান, আর বেশিদিন অপেক্ষা নয়। চলতি মাস বা পরের মাস থেকেই দেশে ১২ থেকে ১৮ বছর বয়সীদের করোনা টিকাকরণ শুরু হয়ে যেতে পারে। তিনি আরও জানান, আপাতত কেন্দ্রের লক্ষ্য যারা গুরুতর অসুস্থ বা যাদের কো-মর্ডিবিটি রয়েছে, সেই সমস্ত কিশোর-কিশোরীদেরই করোনা টিকাকরণে অগ্রাধিকার দেওয়া।

এই বিষয়ে ডঃ গুলেরিয়া বলেন, “যেহেতু আমরা জানি যে শিশুরা করোনা আক্রান্ত হলেও তা ভয়াবহ আকার ধারণ করছে না এবং শিশুদের টিকার সরবরাহও খুবই সীমিত হওয়ায় আমরা তাদেরই টিকাকরণে অগ্রগণ্যতা দিতে চাই যাদের গুরুতর অসুস্থ হওয়ার সম্ভাবনা রয়েছে।”

শিশুদের টিকাকরণ নিয়ে আশ্বস্ত করে বলেন, “দেশে দ্রুতগতিতে প্রাপ্তবয়স্কদের টিকাকরণ চলছে। শিশুরাও শীঘ্রই করোনা টিকা পাবে। কারণ এই প্যানডেমিক থেকে মুক্তি পাওয়ার একমাত্র উপায় হল টিকাকরণই।”

আসন্ন উৎসবের মরশুমে সতর্কতা নিয়ে প্রশ্ন করা হলে ডঃ গুলেরিয়া বলেন, “করোনা কিন্তু এখনও শেষ হয়নি। আমি সকলের কাছে অনুরোধ করছি, আপনারা সতর্ক থাকুন আগামী ৬ থেকে ৮ সপ্তাহ। কারণ এরপর থেকেই ধীরে ধীরে সংক্রমণের হার কমতে থাকবে।”

বিশ্ব স্বাস্থ্য সংস্থার কাছে কোভ্যাক্সিনের অনুমোদনের আবেদন প্রসঙ্গে তিনি বলেন, “আমি আশাবাদী যে, বিশ্ব স্বাস্থ্য সংস্থার স্বীকৃতি পাওয়ার পর শীঘ্রই গোটা বিশ্বে এই টিকাকে গ্রহণ করা হবে। ফলে দেশীয় দুটি টিকা নিয়েই বিদেশযাত্রীদের আর সমস্যায় পড়তে হবে না। আগামিদিনে যেন কাউকেই কোয়ারেন্টাইন বা আইসোলেশনে থাকতে না হয়, সেই চেষ্টাই করতে হবে।”

আরও পড়ুন: Chhattisgarh Congress: দলীয় কোন্দল মেটাতে সনিয়ার নতুন চাল, ‘এক নেতা, এক পদে’র সূচনা বাঘেলরাজ্যে

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA