আচমকাই দিল্লিতে সোনওয়াল, মুখ্যমন্ত্রীর পদ খোয়ালেও কি এ বার নয়া ‘ঠাঁই’ কেন্দ্র?

২০১৬ সালে অসমে বিজেপি ক্ষমতায় আসার পর তিনি মুখ্যমন্ত্রীর পদে বসেন। তবে এ বারের নির্বাচনে তাঁর বদলে হিমন্ত বিশ্ব শর্মাকে মুখ্যমন্ত্রী করায় কিছুটা অসন্তুষ্ট হয়েছিলেন সোনওয়াল।

আচমকাই দিল্লিতে সোনওয়াল, মুখ্যমন্ত্রীর পদ খোয়ালেও কি এ বার নয়া 'ঠাঁই' কেন্দ্র?
ফের কি কেন্দ্রীয় মন্ত্রীসভায় জায়গা করে নেবেন অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী? ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jun 19, 2021 | 8:42 AM

নয়া দিল্লি: মন্ত্রীসভায় সম্প্রসারণ করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, এই জল্পনা চলছে বেশ কিছুদিন ধরেই। এরই মধ্যে আচমকাই অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল (Sarbananda Sonowal)-র দিল্লি আগমন সেই জল্পনাকেই আরও বাড়িয়ে দিল।

চলতি বছরের অসম বিধানসভা নির্বাচনে বিজেপি জয়ী হলেও এ বার মুখ্যমন্ত্রী করা হয়নি সর্বানন্দ সোনওয়ালকে। তাঁর বদলে মুখ্যমন্ত্রীর পদে বসেছেন হিমন্ত বিশ্ব শর্মা (Himanta Biswa Sarma)। তবে সূত্রের খবর, অসমে পদ না পেলেও দিল্লির মন্ত্রীসভায় ঠাই হতে পারে সোনওয়ালের। সেই কারণেই শুক্রবার দিল্লি হাজির হয়েছেন তিনি।

২০১৪ থেকে ২০১৬ সাল অবধি ক্রীড়া ও যুব মন্ত্রকের উপমন্ত্রী ছিলেন সোনওয়াল। এরপর ২০১৬ সালে অসমে বিজেপি ক্ষমতায় আসার পর তিনি মুখ্যমন্ত্রীর পদে বসেন। তবে এ বারের নির্বাচনে তাঁর বদলে হিমন্ত বিশ্ব শর্মাকে মুখ্যমন্ত্রী করায় কিছুটা অসন্তুষ্ট হয়েছিলেন তিনি। কারণ দুই নেতার মধ্যে ঠান্ডা যুদ্ধ অনেকেরই জানা।

তবে নতুন মুখ্যমন্ত্রীর শপথ গ্রহণের দিনও প্রাক্তন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার প্রশংসা করতে ভোলেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটে বিগত পাঁচ বছরে অসমের উন্নয়নের কথাও উল্লেখ করেছিলেন তিনি।

দিল্লি আসার আগেই তিনি প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে অসমের রাজ্যপাল জগদীশ মুখীর বাসভবনে দেখা করেন। উপস্থিত ছিলেন বর্তমান মুখ্যমন্ত্রীও। যদিও দলের তরফে এটিকে কেবল সৌজন্য সাক্ষাৎ বলা হয়।

আরও পড়ুন: টিকা নিলেও কো-উইনে নেই নাম, উধাও সার্টিফিকেটও! ভুয়ো ‘ভ্যাকসিন ক্যাম্পে’র ফাঁদে হাজারো মানুষ