Andhra Pradesh : পরীক্ষাকেন্দ্রে পৌঁছতেই হবে, সাঁতরে নদী পার হলেন যুবতী, দেখুন ভিডিয়ো

Andhra Pradesh : বিশাখাপত্তনমের একটি বেসরকারি সংস্থায় কাজ করেন যুবতী। পরীক্ষা দিতে যাওয়ার জন্য প্লাবিত নদী সাঁতরে বিশাখাপত্তনমের উদ্দেশে গেলেন মারিভালাসার বাসিন্দা তদ্দি কলাবতী।

Andhra Pradesh : পরীক্ষাকেন্দ্রে পৌঁছতেই হবে, সাঁতরে নদী পার হলেন যুবতী, দেখুন ভিডিয়ো
ছবি সৌজন্যে : টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 11, 2022 | 6:30 PM

অমরাবতী : সঙ্কল্প বোধহয় একেই বলে। কেউ যদি কোনও কাজ করে দেখানোর প্রতিশ্রুতি নিয়ে থাকে তাহলে কোনও কিছুই তাকে দমাতে পারে না। পারিপার্শ্বিক সমস্ত বাধা পেরিয়ে কোনও দৃঢ়চেতা সেই লক্ষ্যে পৌঁছেই যান। রোদ, ঝড়, জল, বৃষ্টি-কোনও কিছুই তাদের হারাতে পারে না। এরকম ঘটনার নজির দেখা গেল অন্ধ্রপ্রদেশে। নদী প্লাবিত হয়ে গিয়েছে। কিন্তু থেমে যাননি তাদ্দা কলাবতী। সেই নদী পেরিয়েই পরীক্ষা দিতে গেলেন যুবতি। আর তাঁকে সাহায্য়ের জন্য এক বুক জলে এগিয়ে এসেছেন তাঁর দুই ভাইও।

অন্ধ্রপ্রদেশের গজপতিনগরম মণ্ডলের মারিভালাসার বাসিন্দা তদ্দি কলাবতী। তিনি বিশাখাপত্তনমের একটি বেসরকারি সংস্থায় কাজ করেন। দু’দিন আগে তিনি বাড়ি ফেরেন। এদিকে এর মাঝেই একটি পরীক্ষার দিন ঠিক হয়। পরীক্ষাকেন্দ্র ভাইজ্যাগ। শনিবারই পরীক্ষা ছিল তদ্দির। কিন্তু তার আগে লাগাতার দু’দিন বৃষ্টিপাতের কারণে ফুলে ফেঁপে উঠেছে চম্পাবতী নদী। মারিভালাসার সঙ্গে বাকি জায়গায় যোগাযোগ একেবারে বিচ্ছিন্ন হয়ে গিয়েছে এই কারণে। কিন্তু তদ্দিকে শনিবার পরীক্ষা দিতে যেতেই হত। তাই নদী সাঁতরেই অন্য পাড়ে পৌঁছনোর জন্য মনস্থির করেন তদ্দি। আর তাঁকে নদীর অন্য পাড়ে পৌঁছে দেওয়ার জন্য এগিয়ে আসেন তাঁর দুই ভাই। জীবন বাজি রেখেই তিনজন প্লাবিত নদী পার করেন। ভাইয়েরা কাঁধে করে তদ্দিকে চম্পাবতী নদীর অন্য পাড়ে পৌঁছে দেন তাঁরা। সেখানে থেকে যাতে বিশাখাপত্তনম যাওয়ার জন্য কোনও পরিবহণ পেয়ে যান তদ্দি।

তাঁদের এই পারাপারের ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি ছড়িয়ে পড়েছে। অনেকেই এই ভিডিয়ো দেখে ২১ বছর বয়সী যুবতী ও তাঁর ভাইয়ের প্রশংসা করেন। প্রসঙ্গত, দেশের একাধিক জায়গায় ভারী বৃষ্টিপাতের কারণে বিভিন্ন ছবি সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে। যেমন বেঙ্গালুরুর জলমগ্ন রাস্তায় দেখা গিয়েছে, আইটি কর্মীরা ট্রাকে চেপে যাচ্ছে অফিসে। নেট পাড়ায় এই ভিডিয়োগুলি ঘোরাফেরা করছে। আর তদ্দির এই দৃঢ়চেতনা দেখে জয় জয়কার করেছেন নেটিজ়েনরা।