Bihar Hooch Tragedy: বছর ঘুরতে না ঘুরতেই ফের বিষমদ কাণ্ড, বিহারে বিষমদে বলি কমপক্ষে ৩, অসুস্থ ৬

Hooch Tragedy: রবিবার বিহারের সিয়ান জেলার বালা গ্রামে বিষমদ খেয়ে অসুস্থ হয়ে পড়েন অনেকে। ওই বিষমদ খাওয়ার পরই তিনজনের মৃত্যু হয়। গুরুতর অসুস্থ হয়ে পড়েন আরও ছয়জন।

Bihar Hooch Tragedy: বছর ঘুরতে না ঘুরতেই ফের বিষমদ কাণ্ড, বিহারে বিষমদে বলি কমপক্ষে ৩, অসুস্থ ৬
গ্রাফিক্স সৌজন্যে : অভিজিৎ বিশ্বাস
Follow Us:
| Edited By: | Updated on: Jan 23, 2023 | 9:49 AM

পটনা: গত বছরের ঘটনা থেকেও শিক্ষা হয়নি। বছর ঘুরতে না ঘুরতেই ফের বিষমদের (Hooch Tragedy) ছায়া। ফের একবার বিহারেই ঘটল বিষমদ কাণ্ড। রবিবার বিহারের (Bihar) সিয়ান জেলার একটি গ্রামে বিষমদ খেয়ে মৃত্যু হয়েছে কমপক্ষে ৩ জনের। গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন আরও ৬ জন। ফের একবার বিষমদের কারণে মৃত্যুর ঘটনার পরই নড়েচড়ে বসেছে জেলা প্রশাসন। মধ্য রাতেই হাসপাতালে যান জেলাশাসক। অন্যদিকে, বিষমদ কাণ্ডে জড়িত সন্দেহে পুলিশ ইতিমধ্যেই ১০ জনকে গ্রেফতার করেছে। রাজ্যে মদ নিষিদ্ধ হওয়ার পরও কোথা থেকে আসছে এই মদ, তা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানানো হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবিবার বিহারের সিয়ান জেলার বালা গ্রামে বিষমদ খেয়ে অসুস্থ হয়ে পড়েন অনেকে। ওই বিষমদ খাওয়ার পরই তিনজনের মৃত্যু হয়। গুরুতর অসুস্থ হয়ে পড়েন আরও ছয়জন। এই ঘটনার পরই পুলিশের তরফে তদন্ত শুরু করা হয়েছে। বিভিন্ন মদের ভাটিতে অভিযান চালিয়ে এখনও অবধি ১০ জনকে গ্রেফতার করা হয়েছে।

অন্য়দিকে, সিয়ান জেলার জেলাশাসক অমিত কুমার পাণ্ডে জানান, বিষমদ খেয়ে কয়েকজনের মৃত্যুর খবর পেয়েই মধ্য রাতে তিনি সিয়ানের সদর হাসপাতালে যান এবং অসুস্থদের সঙ্গে দেখা করেন। গোটা বিষয়ে তিনি খোঁজখবর নেন। তিনি জানান, রহস্যজনকভাবে কমপক্ষে তিনজনের মৃত্যু হয়েছে। গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন আরও ছয়জন। বিষমদ খেয়েই তাঁরা অসুস্থ হয়ে পড়েছেন কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। এখনই নিশ্চিতভাবে মৃত্যুর কারণ জানা যায়নি।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরেও বিহারের ছাপড়া জেলায় বিষমদ কাণ্ডে কমপক্ষে ৭০ জনের মৃত্যু হয়। গুরুতর অসুস্থ হয়ে পড়েন শতাধিক ব্যক্তি। এই ঘটনার পরই শাসক-বিরোধী তরজা শুরু হয়। বিহার সরকারের তরফে স্পেশাল ইনভেস্টিগেশন টিম তৈরি করা হয়। বেআইনিভাবে মদ পাচার ও বিক্রির অভিযোগে গ্রেফতার করা হয় একাধিক ব্যক্তিকে। উদ্ধার করা হয় ২.১৭ লক্ষ টাকা।